Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৫ সেকেন্ড আগে ট্রেন ছাড়ায় দুঃখ প্রকাশ!


১৭ মে ২০১৮ ২১:১৮

।। সারাবাংলা ডেস্ক।।

জাপানের একটি রেল কর্তৃপক্ষ নির্দিষ্ট সময়ের ২৫ সেকেন্ড আগে ছেড়ে যাওয়ায় যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে। এটি দেশটিতে গত ছমাসে মধ্যে দ্বিতীয় ঘটনা।

এবারও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনার জন্ম দিয়েছে এই ঘটনা। রেল কর্তৃপক্ষ এই ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছে, ‘আমাদের ব্যবহারকারীদের এর ফলে যে বড় রকমের অসুবিধা হয়েছে তা ক্ষমা করাটা সত্যিকার অর্থেই অনেক কঠিন।’

সমালোচকরা বলছেন, মাত্র ছমাস আগেই নভেম্বরের শেষ দিকে তাদের একটা ট্রেন ছেড়েছিল নির্ধারিত সময়ের ২০ সেকেন্ড আগে। আর এবার পুরো ২৫ সেকেন্ড পরে।

জাপান টুডে জানিয়েছে, ওই ট্রেনটির চালক ভেবেছিলেন যে শুক্রবার সকাল ৭টা ১১ মিনিটে নতোগাওয়া স্টেশন থেকে ছেড়ে যাবে। কিন্তু কর্তৃপক্ষের পক্ষ থেকে যাত্রীদেরকে জানানো হয়েছিলো ৭টা ১২। দরজার বন্ধ করার পর তিনি বুঝতে পারেন যে তিনি ভুল করে ২৫ সেকেন্ড আগেই রওনা হয়েছেন এবং তিনি চাইলে তখন ট্রেন থামিয়ে সেটি শুধরে নিতে পারতেন। কিন্তু প্ল্যাটফরমে যাত্রী না থাকায় তিনি ট্রেন থামাননি।

যথাসময়ে যাত্রা শুরু করার বিষয়ে জাপানের ট্রেনের বিশেষ খ্যাতি রয়েছে এবং দেশটির জনগণও এতে অভ্যস্থ। তাই এ ঘটনায় যাত্রীদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরপরই ক্ষমা চেয়েছে কর্তৃপক্ষ।

সারাবাংলা/এমআইএস

জাপান

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর