Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কুইবেক কনজারভেটিভ পার্টি অভিবাসী অধিকারের পক্ষে’


১ আগস্ট ২০১৮ ১৯:২০

।। সারাবাংলা ডেস্ক ।।

কুইবেক কনজারভেটিভ পার্টির বিরুদ্ধে বিভিন্ন মহলের প্রচার করা প্রোপাগান্ডায় কান না দিতে সবার প্রতি অনুরোধ করেছেন দলের প্রধান আদ্রিয়েন পুলিয়। তিনি বলেন, অভিবাসী ইস্যুতে আমাদের অবস্থান স্পষ্ট। আমরা কেবল অভিবাসীদের আমন্ত্রণই না, তাদের কর্মসংস্থানের ব্যবস্থাও আমরা করব।

কুইবেক কনজারভেটিভ পার্টি থেকে প্রথম বাংলাদেশি হিসেবে মনোনয়ন পাওয়া তানভীর ইউসুফ রনীর নির্বাচনী এলাকা লরিয়ের ডরিয়নে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিয়ে এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ, এশিয়া, আফ্রিকাসহ স্থানীয় ফরাসি গণমাধ্যমের কর্মীরাও এতে উপস্থিত ছিলেন বলে পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আদ্রিয়েন পুলিয়ে বলেন, বিরোধী শিবিরের অনেকেই ফেডারেল কনজারভেটিভের সঙ্গে আমাদের প্রাদেশিক কনজারভেটিভকে এক করে ভুল তথ্য প্রচার করছে, যা সত্যিই দুঃখজনক। এই দুই অংশের প্ল্যাটফর্মও সম্পূর্ণ ভিন্ন।

অভিবাসন ইস্যুতে তিনি বলেন, অভিবাসন নিয়ে কুইবেক কনজারভেটিভ পার্টির অবস্থান সম্পূর্ণ পরিষ্কার। আমাদের ওয়েবসাইটেও এ সংক্রান্ত অবস্থান স্পষ্ট করা হয়েছে। আমরা অভিবাসীদের কেবল আমন্ত্রণই জানাই না, তাদের কর্মসংস্থানও আমরা নিশ্চিত করব।

অভিবাসীদের ভাষাগত সমস্যার বিষয়ে পুলিয়ে বলেন, আমরা ক্ষমতায় গেলে এই প্রদেশকে দ্বিভাষিক করা হবে, প্রতিটি উচ্চ বিদ্যালয়ে ইংরেজি শিক্ষা বাধ্যতামূলক করা হবে। সেইসঙ্গে বহুমাত্রিক সাংস্কৃতিক অবস্থানও পাকা-পোক্ত করা হবে। তিনি আরও বলেন, বয়স্ক ভাতা ও কল্যাণ ভাতা নিয়েও মিথ্যা রটনা হচ্ছে। কল্যাণ ভাতা সম্পূর্ণ ফেডারেল বিষয়।

বিজ্ঞাপন

পুলিয়ে বলেন, আমরা ক্ষমতায় গেলে ‘রেভিনিউ কুইবেক’ বিলুপ্ত করা হবে, যেন ছোট ব্যাবসায়ীরা এবং মধ্যম আয়ের নাগরিকরা ট্যাক্সের বঞ্চনা থেকে মুক্তি পেতে পারেন। এ ছাড়া অভিভাবকদের হাতে ক্ষমতা দেওয়া হবে, যা এখন স্কুল বোর্ড দ্বারা পরিচালিত।

সংবাদ সম্মেলনটি আয়োজন করেন দলের লরিয়ের ডরিয়নের নির্বাচনী প্রার্থী তানভীর ইউসুফ রনী এবং সংবাদ সম্মেলন পরিচালনা করেন দলটির সেন্ট হেনরির নির্বাচনী প্রার্থী ক্যারোলিন অর্চার্ড। এতে বিশেষ অতিথি ছিলেন আর্জেন্টুইল নির্বাচনী এলাকার প্রার্থী শেরউইন এডওয়ার্ড।

উল্লেখ্য, কুইবেক কনজারভেটিভ পার্টি থেকে এবারই প্রথম কোনো বাংলাদেশি হিসেবে কেএমএনএ পদের জন্য মনোনয়ন পেয়েছেন রনী।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর