Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালিতে বাংলা প্রেসক্লাবের সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনের আহ্বান


১৯ সেপ্টেম্বর ২০১৮ ২০:৪৯

।। ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে ।।

বাংলা প্রেসক্লাব ইতালি বাংলা টিভির পরিচালক মীর সামস শান্তনু ইতালি সফরে গেলে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। রাজধানী রোমের বাঙালি অধ্যুষিত এলাকায় স্পাইস অফ ইন্ডিয়ার রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলা প্রেস ক্লাব ইতালির সভাপতি ও বাংলা টিভির ব্যুরো চিফ শাওন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলা টিভির পরিচালক মীর সামস শান্তনু বলেন ‘বাংলা টিভিই ইউকে থেকে প্রথম প্রচারিত চ্যানেল, অনেক বন্ধুর পথ পাড়ি দিলেও এখনো এই গণমাধ্যমটি প্রবাসে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের জন্য কাজ করে যাচ্ছে। আগামীতে এই চ্যানেল আরও বেশি প্রবাসীদের সুখ-দুঃখের সঙ্গী হয়ে প্রবাসীদের কথা বলবে।’

সেই সঙ্গে তিনি বাংলা প্রেসক্লাব ইতালির এই ঐক্যবদ্ধ ও কমিউনিটিকে পাশে নিয়ে বিভিন্ন সামাজিক কাজ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন ‘সমাজের একটি অংশে কিছু কুচক্রী মহল ও অপপ্রচারকারীরা থাকবে কিন্তু মূলধারার সংবাদকর্মীরা তাদের কাজ করে যাবে।’

বাংলা প্রেসক্লাব ইতালির সাধারণ সম্পাদক এম এম হক রাজু ও সহ সভাপতি লাবন্য চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য বাংলা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা লুৎফর রহমান, বাংলাদেশ সমিতি ইতালির প্রথম নির্বাচিত সভাপতি কে এম লোকমান হোসেন, বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী ও সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম, ইতাল আওয়ামী লীগের সহসভাপতি, কারেন্ট সময় নিউজের চেয়ারম্যান ও বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি হাজী মো. জসিম উদ্দিন, বৃহত্তর বরিশাল সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টু, সম্মানিত সদস্য আতিয়ার রাসুল কিটন, বৃহত্তর ঢাকা সমিতির সাধারণ সম্পাদক মনজুর আহমেদ মন্জু, অল ইউরোপ বাংলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান মনির, বাংলা প্রেসক্লাব ইতালির সদস্য হাসান মাহমুদ।

বিজ্ঞাপন

উপস্থিত সকল অতিথিবৃন্দ প্রধান অতিথিকে শুভেচ্ছা জানান। তারা তাদের বিভিন্ন চাওয়া পাওয়ার কথা ও তুলে ধরেন। বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারি ও সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম বলেন বাংলা প্রেসক্লাব ইতালি অত্যন্ত সাংগঠনিক নিয়ম অনুযায়ীই চলছে। আমরা যারা এই কমিউনিটিকে নেতৃত্ব দেই তারা ও দেখছে যে কীভাবে এই প্রেসক্লাবের সংবাদকর্মীরা তাদের কাজগুলো করে যাচ্ছে। বিশেষ করে সম্প্রতি ঘটে যাওয়া শরিয়তপুরের নদী ভাঙনের ওপর বাংলা প্রেসক্লাব ইতালি সদস্যরা বিশেষ ভূমিকা রেখেছে।

অনুষ্ঠানে আরও যারা উপস্থিত হয়ে শুভেচ্ছা জানান তারা হলেন ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য আইয়ুবুর রহমান প্রিন্স, যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ান, সাংগঠনিক সম্পাদক মো. মোজাফফর হোসেন বাবুল, মাহবুবুর আলম প্রধান, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, ইতালি আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাবীব মোকদম, আইন বিষয়ক সম্পাদক ফারুক খালাশী, সদস্য মো. আলী, তোসকোলানা আওয়ামী লীগের সভাপতি সভাপতি জহিরুল ইসলাম, বৃহত্তর বরিশাল বিভাগ সমিতির সহসভাপতি মজিবর সিকদার, বরিশাল বিভাগীয় যুব সমিতির সভাপতি নাসির উদ্দিন।

সভাপতির বক্তব্যে বাংলা টিভির ব্যুরো চিফ শাওন আহমেদ চলমান পরিস্থিতি নিয়ে বলেন ‘অপপ্রচারকারীদের কথায় মন না দিয়ে এই প্রেসক্লাবের সদস্যরা পূর্বের ন্যায় এখনো তাদের দায়িত্ব ও কর্তব্য পালন করে যাচ্ছে। এই রোমে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের জন্য কাজ করে যাচ্ছে।’

তিনি সকলকে ধন্যবাদ জানান এবং বলেন  ‘বিশ্ব জুড়ে বাংলা এই মন্ত্রকে ধারণ করে এই বাংলা টিভি এগিয়ে চলছে। আগামী তে প্রবাসীদের স্বার্থ রক্ষায় বিভিন্ন সময়ে বিভিন্ন অনুষ্ঠান নির্মাণ করবে।’ তিনি বরাবরের মতই এখনো বাংলা টিভির পাশে থাকার জন্য সহযোগিতা কামনা করেন।’

বিজ্ঞাপন

সংবর্ধনা অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন গাজীপুর জেলা সমাজ কল্যাণ সমিতি ভেনিসের সভাপতি মো. মুজিব সরকার। আরও বক্তব্য রাখেন মহিলা সংস্থা ইতালির সভাপতি ও মোহনা টিভির প্রতিনিধি শান্তা সিকদার, শামিমা আক্তার পপি, নিলুফা বানু, বাবলী ইউসুফ, উম্মেহানি চৌধুরী, বাংলা প্রেসক্লাব ইতালির সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির, প্রচার সম্পাদক মিনহাজ হোসাইনসহ সমাজের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শেষে প্রধান অতিথি বাংলা টিভির পরিচালক মীর সামস শান্তনুকে ফুলেল শুভেচ্ছা দেন কমিউনিটির নেতৃবৃন্দ ও বাংলা প্রেসক্লাব ইতালির সদস্যবৃন্দ।

সারাবাংলা/এমআই

ইতালি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর