Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একুশ আমার চেতনায়, ইতালিতে অঙ্কুরের ৯ম প্রয়াস


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৫১

।। ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি ।।

ইতালির প্রথম স্থায়ী শহীদ মিনারের শহর বারীতে অনুষ্ঠিত হয়ে গেল অঙ্কুর প্রতিযোগিতা ২০১৯। প্রবাসে নতুন প্রজন্মকে গৌরবময় বাংলার ইতিহাস ও সংস্কৃতি জানাতে এ অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হলো ‘একুশ আমার চেতনা’ শ্লোগানে অঙ্কুর আয়োজনের ৯ম প্রয়াস।

প্রবাসী শিশুদের ভাষা আন্দোলন ও বাংলাদেশকে জানাতে স্থানীয় একটি রেষ্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে শিশু-কিশোররা অংগ্রগ্রহণ করে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায়।

অনুজ বড়ুয়ার সভপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সমাজ কল্যান সমিতির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুল ইসলাম খোকন, সাবেক সভাপতি এস এম করিম, বাংলা স্কুলের ফারজানা আক্তার রোজী, বাংলা এডুকেশান সেন্টারের নাসিমা আক্তার, রুহুল আমিন।

প্রবীর দাসের উপস্থাপনায় ও জি এম রফিকুল ইসলাম, বিদ্যুৎ বড়ুয়ার সহযোগিতায় অনুষ্ঠানে সিমু আবেদিন, হ্যাপি বড়ুয়া, অমিত, মাইন উদ্দিন ইমন, হাবিবাসহ অনেকে উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত অতিথিরা সেরা প্রতিযোগি সহ সকল শিশুকে পুরস্কার প্রদান করেন।

কবিতা আবৃত্তিতে ১ম মাহমুদুল মুনতাহা মুন, যৌথভাবে ২য় সিমনা হোসেন ও আদ্রিস এবং ইমতিয়াজ ৩য় স্থান অধিকার করে। এছাড়াও বক্তৃতায় ১ম নির্ঝর এবং চিত্রাঙ্কনে ১ম সুজানা, আরজু ২য় ও ৩য় হয় ফাইজা। মহিদুল ইসলাম রাজ বিশেষ পুরস্কার গ্রহণ করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর