Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পেনে খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত


১১ জুন ২০১৯ ১৩:১৩

স্পেন: স্পেনে নব গঠিত বৃহত্তর খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
রোববার(৯ জুন) স্পেনের রাজধানী মাদ্রিদের পিরামিড পার্কে উৎসবমুখর পরিবেশে এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

প্রবাসীদের শতাধিক পরিবারের অংশগ্রহণে দিনব্যাপী ছিল ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া। অনুষ্ঠানে সংগঠনের সদস্য কামরুল হাসান ও মো. হাসানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম।

বিজ্ঞাপন

প্রধান অতিথি কাজী এনায়েতুল করিম তারেক সবার সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি সবাইকে এক ও অভিন্ন হয়ে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এমন একটি মিলনমেলা আয়োজন করায় তিনি সংগঠনের নেতাদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, ‘এমন ঈদ পুনর্মিলনীর মত অনুষ্ঠান প্রবাসীদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করে। তবে আমাদের লক্ষ্য হবে, আমরা যেন প্রবাসে থেকেও দেশের জন্য ভালো কিছু করতে পারি এবং দেশকে আরও ভালোবাসতে পারি।’

পুনর্মিলনী অনুষ্ঠানের মধ্যাহ্নভোজনে দেশি ও সুস্বাদু খাবার পরিবেশন করা হয়। এছাড়া ছিল বিভিন্ন খেলাধুলার আয়োজন। এর মধ্যে পুরুষরা হাঁড়িভাঙা ও নারীরা বালিশ খেলায় অংশগ্রহণ করে। আর বাচ্চাদের জন্য ছিল বেলুন খেলা ও দৌড় প্রতিযোগিতা। অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং সকলকে ঈদ উপহার দেওয়াহয়।

বিজ্ঞাপন

সংগঠনের সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বৃহত্তর খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির রফিকুল ইসলাম, হাফেজ জহির আহমদ,তরিকুল ইসলাম, মো. টিটন বিশ্বাস, মো. টিটু, বাপ্পি রহমান, মো. রফিক, জুলহাস উদ্দিন, মো. সেলিম, মো. হাসান, মো. শান্টু, মো. শামীম, হুমায়ূন কবির, কামরুল ফরাজী, মো. আনোয়ার, হাদী মুন্সি, মনিরুজ্জামান, শুভ ও রতন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন মাদ্রিদ প্রবাসী ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষার্থী ও সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজন।

সারাবাংলা/পিটিএম

ঈদ পুনর্মিলনী খুলনা বিভাগীয় কল্যাণ সমিতি স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর