Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চীনে সবুজ পরিবেশের প্রদর্শনী অনুষ্ঠিত


৩০ আগস্ট ২০১৯ ১৫:৪৮

চীন: চীনের হুলুনবুয়ির শহরে আন্তর্জাতিক সবুজ পরিবেশ ও পরিবেশ সংরক্ষণ শিল্প প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এর মূল প্রতিপাদ্য ছিলো ‘পরিবেশগত অগ্রাধিকার, সবুজ উন্নয়ন।’

সোমবার (২৬ আগস্ট) সকাল থেকে শুরু হয়ে প্রদর্শনীটি বৃহস্পতিবার (২৯ আগস্ট) শেষ হয়। চারদিনব্যাপী এই প্রদর্শনীটি হায়ালার জেলায় হুলুনবুয়ির শহরে অবস্থিত ইনার মঙ্গোলিয়া ন্যাশনাল স্পোর্টস সেন্টারে অনুষ্ঠিত হয়।

স্বায়ত্তশাসিত অঞ্চলের পার্টি কমিটির সহ-সম্পাদক ও  অঞ্চলের চেয়ারম্যান বু শিয়াওলিন সম্মেলনের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন স্বায়ত্তশাসিত অঞ্চলের ভাইস চেয়ারম্যান পাও গ্যাং । এতে  বক্তব্য রাখেন চেয়ারম্যান চেন চিয়াহুই, প্রজাতন্ত্র সুরিনামের রাষ্ট্রদূত এবং ব্রিটিশ ইতিহাসবিদ ও লেখক জন মান।

প্রদর্শনীতে অংশ নেওয়া ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস (এমি ফেয়ার) কোম্পানির জেনারেল ম্যানেজার এমি জং বলেন, ‘হুলুনবুয়ির আন্তর্জাতিক সবুজ পরিবেশ ও পরিবেশ সংরক্ষণ শিল্প প্রদর্শনীতে আমরা বিদেশি ক্রেতা নিয়ে অংশগ্রহণ করি। এ প্রদর্শনীটি প্রতি বছরই অনুষ্ঠিত হয়। আশা করি আগামী বছর আরেও বেশি বিদেশি ক্রেতার সমাগম হবে।’

তিনি বাংলাদেশি ব্যবসায়ীদের চীনে প্রদর্শনীতে অংশ নেওয়ার আহবান জানান। প্রদর্শনীতে অংশ নিতে সার্বিক সহযোগীতা এমি ফেয়ার করবে বলেও তিনি আশ্বাস দেন তিনি।

প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করে অভ্যন্তরীণ মঙ্গোলিয়া স্বায়ত্তশাসিত অঞ্চল শ্রমিকদের তথ্য অফিস, আবাসন ও নির্মাণ বিভাগ, কৃষি ও প্রাণী স্বাবলম্ব বিভাগ, সাংস্কৃতিক ও পর্যটন অফিস, অভ্যন্তরীণ বাণিজ্য সংস্থা। এছাড়া সহযোগী আয়োজক ছিলো ইনার মঙ্গোলিয়া মেংকাও ইকোলজিকাল এনভায়রনমেন্ট (গ্রুপ) কোম্পানি লিমিটেড।

বিজ্ঞাপন

প্রদর্শনীতে মোট ৫০৫টি কোম্পানি অংশ নেয়। যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইরান সহ ১৫ টি দেশ থেকে ৩০ টি কোম্পানি এবং বেইজিং, সাংহাই, গুয়াংজু, হংকং সহ চীনের বিভিন্ন প্রদেশ এবং অঞ্চল থেকে ৪৭৫ কোম্পানি প্রদর্শনীতে অংশ নেয়। এছাড়া যুক্তরাষ্ট্র, ইউরোপিয় ইউনিয়ন, আফ্রিকা, ইরান, মঙ্গোলিয়া,  বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, তাজাকিস্থান, কাজাকিস্থান, সিরিয়া, ইয়েমেন, মিশর, ইরাক সহ বিভিন্ন দেশ থেকে ৮০ জন ক্রেতা প্রতিনিধি প্রদর্শনীতে অংশ নেন।

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড়
১৭ অক্টোবর ২০২৪ ১৭:৩০

সম্পর্কিত খবর