Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল: ২ মে ২০২০


২ মে ২০২০ ১৪:১৪

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীনের ভবিষ্যদ্বাণী করা হয়।

একইভাবে ২৭টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতি অনুসারে তাদের সঙ্গে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এ কারণে প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়।

ভারতীয় জ্যোতিষশাস্ত্র অনুসারে গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, গোচর এবং অন্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই পূর্বধারণা দেওয়া যায়। এই ধারণা অনুসারে দিনের রাশিফল জানিয়ে দেয়, আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে –

মেষ রাশি

জরুরি কাজগুলো দ্রুত করে নিন। অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসার সম্ভাবনা আছে আর বিবাহিতদের জীবন সাথীর শরীরের প্রতি যত্নশীল হতে হবে।

বৃষ রাশি

সতর্কতা বাড়িয়ে দিন। শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। কারও সঙ্গে বিবাদে না যাওয়াই শ্রেয়। কেউ কেউ আবার ধার করতে পারেন। বাবা-মায়ের শরীরের যত্ন নিন।

মিথুন রাশি

হঠাৎ ধন প্রাপ্তির যোগ আছে। পরিবার থেকে হয়ত কয়েকদিন দূরে থাকতে হতে পারে। আশেপাশের লোকদের সঙ্গে বিরোধ হতে পারে। সতর্কতা বাড়ানো প্রয়োজন।

কর্কট রাশি

খরচ বাড়তে পারে। হঠাৎ কোন চোট পেতে পারেন তাই চলাফেরা সাবধানে করুন। দুই চাকার ও হালকা কোন যানবাহন ব্যবহার থেকে বিরত থাকুন।

সিংহ রাশি

কর্মস্থলে পরিবর্তন আসতে পারে। প্রেম শুভ। চিন্তা করে খরচ করুন। মান-সম্মান বাড়বে। অন্যকে দেখে শিখুন। নিজের ভেতর ক্ষমাসুলভ গুণ বৃদ্ধি করুন।

কন্যা রাশি

অপব্যয় বৃদ্ধি হতে পারে। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। শত্রু সবল থাকবে। বিনম্রতা আপনার বর্তমান কৌশল হওয়া উচিৎ। নেশা জাতীয় দ্রব্য থেকে দূরে থাকুন।

তুলা রাশি

কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। কোন প্রকার খরচ করার পূর্বে কমপক্ষে দুই বার ভেবে নিন। নতুন বিনিয়োগ ততটা শুভ নয়। প্রেমে মতভেদ হতে পারে। যাত্রা কষ্টদায়ক হতে পারে।

বৃশ্চিক রাশি

আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। সময় এখন আপনার সহযোগী। কোন প্রকার বদনাম যেন না হয় সেই দিকে বিশেষ খেয়াল রাখুন। নিয়মিত ডায়াবেটিকস ও রক্তচাপ পরীক্ষা করান।

ধনু রাশি

কিছু একটা মূল্যবান বস্তু হারানোর আশঙ্কা আছে। নিজের প্রভাবকে বিস্তার করে চলুন। দীর্ঘ দিনের রোগ কমে যাওয়ার সম্ভাবনা আছে। প্রাপ্তি যোগ আছে।

মকর রাশি

বড় নির্ণয় না নেওয়াই শুভ। মানসিক উচাটন বাড়বে। প্রেম এবং নতুন বিনিয়োগ শুভ নয়। কোন প্রভাবশালী ব্যক্তির দ্বারা বড় কোন কাজে সফলতা পেতে পারেন। প্রেমে বিরহ।

কুম্ভ রাশি

সন্তানের সঙ্গে সময় কাটান। আর্থিক দিক শুভ। অস্ত্রোপচারের যোগ আছে। মনে হঠাৎ কোন অজানা ভয় আসতে পারে, তবে বিচলিত হওয়ার কিছু নেই। প্রতিজ্ঞাবদ্ধ হয়ে কাজ করুন।

মীন রাশি

আয় কম হবে। শারীরিক সমস্যার সম্ভাবনা আছে। অন্যদের সঙ্গে সম্পর্ক মোটামুটি থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয়, সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে। বিনোদন শুভ।

লেখক: জ্যোতিষ ও বাস্তুগবেষক

রাশিফল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর