Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল: ১৩ মে ২০২০


১৩ মে ২০২০ ০৯:৩০

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ, সেকারণে প্রত্যেকটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি সেসব জানা যায়। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

বিজ্ঞাপন

মেষ রাশি: দারুণ আপনার উদ্যম আর জীবনীশক্তি। অহংকার বর্জন করে উদ্যম আর জীবনী শক্তিকে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যান। নতুন প্রকল্পে হাত না দেয়াই শ্রেয়।

বৃষ রাশি: বিবেক জাগ্রত করুন আর কাছের মানুষেই বিশ্বাস রাখুন। কাছের ও দূরের মানুষ চিনতে শিখুন। প্রয়োজনে সকলকে পুণরায় যাচাই বাছাই করুন। একই ভুলের পুনরাবৃত্তি অনেক সময় জীবনের সুখ-শান্তি হরন করে।

মিথুন রাশি: যদিও এটা মনে হতে পারে যে, কিছু বিষয়ে আপনার দক্ষতা কম, কিন্তু ঐ নির্দিষ্ট বিষয়গুলের পিছনে লুকিয়ে থাকা আপনার সৎ আবেগই আপনাকে সামনের দিকে নিয়ে যাবে। অর্থনৈতিক বিষয়ে সুখবর পাওয়ার সম্ভাবনা আছে।

কর্কট রাশি: জীবনে চলার পথের রুটিনগুলো আরেকবার মিলিয়ে নিন আজ। সামাজিক কর্মকাণ্ড বৃদ্ধি পেতে পারে. প্রেমিকদের জন্য একটা গান মনে রাখবেন “যদি বলি আমিই কি হেরেছি, তুমিও কি একটুও হারনি”..!

সিংহ রাশি: মানুষের সাথে ভুল বোঝাবুঝি হতে পারে। বেকারদের জন্য নতুন কোন আইডিয়া জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে। শরীরের প্রতি একটু যত্নশীল হন। স্বামী/স্ত্রি’র সঙ্গে সম্পর্ক সঠিকভাবে বজায় রাখুন।

কন্যা রাশি: মানুষের সাথে সুসম্পর্কই আপনার জীবনের বড় প্রাপ্তি। যততুকু সম্ভব মেজাজ ঠাণ্ডা রেখে কাজ করুন। অনুসন্ধান আপনার দিগন্ত প্রসারিত করে নতুন সুযোগ নিয়ে আসবে। উৎসাহের সাথে কাজ করে যান।

তুলা রাশি: সক্রিয়ভাবে নিজেকে নিজেই চ্যালেঞ্জ করে পরবর্তী স্তরে আপনার জীবনকে নিয়ে যেতে বেশি দুশ্চিন্তা না করে সদা আনন্দে থেকে কঠোর পরিশ্রম করতে থাকুন। দেখবেন যে, সাফল্যই আপনার জন্য অপেক্ষা করছে।

বৃশ্চিক রাশি: সম্পদ এবং ব্যবসায়ের উপর আপনাকে বিশেষ দৃষ্টি দিতে হবে। আয় উন্নতিতে আরও সক্রিয় হতে হবে। ব্যবসায় নতুন কোনো সুযোগ আসতে পারে। বিরামহীন পরিশ্রম আপনার জীবনে ভালো কিছু নিয়ে আসবে।

ধনু রাশি: অন্যের কাছে থেকে প্রাপ্ত সমর্থন ও সহযোগিতা অনেক দূর এগিয়ে নিয়ে যাবে আপনাকে। জীবনের অনেক জায়গায় আপনাকেও ছাড় দিতে হতে পারে। মনোযোগ সঠিক স্থানে রাখুন। দূরের যাত্রা শুভ।

মকর রাশি: অর্থনৈতিক দিক সঠিকভাবে পরিচালনা করতে সক্ষম হবেন। অতিরিক্ত উৎসুক হয়ে কোন কাজ করা ঠিক হবে না। স্বাস্থ্য, সুস্থতা, কাজ এবং জীবনধারা এ সবগুলোই আপনার গুরুত্বপূর্ণ এজেন্ডার একটি অংশ।

কুম্ভ রাশি: কখনই ভাববেন না যে, আপনি সবসময় জিতবেন। তবে কর্মক্ষেত্রে এই বিশ্বাস রাখুন যে, আপনার দ্বারা অনেক কিছুই সম্ভব। অর্থনৈতিক দিক কিছুটা ভালো যাবে। আবেগপ্রবণ না হয়ে সতর্ক হোন। কারণ, শত্রু প্রবল।

মীন রাশি: বাড়ীতে বা কর্মস্থলে যেখানেই থাকুন না কেন, আজ আপনার প্রধান কাজ হলো মনে মনে সারাক্ষণ ঈশ্বরের নাম স্মরণে রাখা।“ইহকাল ও পরকাল” দুটোই লক্ষ্য হওয়া উচিৎ। প্রেম শুভ।

লেখক: জ্যোতিষ ও বাস্তগবেষক

আজকের রাশিফল রাশিফল শ্রী রুপেন ধর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর