Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল: ২৫ মে ২০২০


২৫ মে ২০২০ ০৮:৩০

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছে, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

গ্রহ-নক্ষত্রের বিচারে জ্যোতিষশাস্ত্র অনুসারে আজ আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানানোর চেষ্টা করছি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ- নক্ষত্রের অবস্থান কী বলছে-

বিজ্ঞাপন

মেষ রাশি

পরিবার বা আত্মীয়স্বজনদের সঙ্গে ভুল বোঝাবুঝির আবসান হতে পারে। ফটোগ্রাফারদের জন্য দিনটি শুভ ও কাজের প্রশংসা আপনাকে আনন্দিত করবে। অতিরিক্ত রাগ বা অহংকার দুঃখের কারণ হতে পারে। অন্যের ভুল ধরা বাদ দিয়ে, নিজের ভুলগুলোকে সংশোধন করে নিজের জীবনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করুন।

বৃষ রাশি

কাজ সংক্রান্ত কোন ঘটনা বা সুখবরে শুধু আপনিই নন, আপনার পরিবারের সকলেই অনেক আনন্দিত হতে পারেন আর মনে হতে পারে এই সুখবরটির জন্যই যেন আপনি অধির আগ্রহে চাতক পাখির মতো অপেক্ষা করছিলেন। পরিবহণ ও গার্মেন্টস শিল্পে কর্মরতদের ক্ষেত্রে দিনটি শুভ হলেও একধরনের মানসিক চাপ আনন্দের বহিঃপ্রকাশে বাধা তৈরি করতে পারে।

মিথুন রাশি

সংসারে টানাপড়েন লাগতে পারে। বিভিন্ন খাতে ব্যয় বাড়তে পারে, তাই হিসেব করে খরচ করুন। মনে রাখবেন, দুর্দিনে সবাই আপনার শত্রু না কিন্তু অভাবের সময় আপনাকে ঘিরে সব ঘটনাই আপনার জন্য শিক্ষা। সৃষ্টিকর্তাকে স্বরণ করুন।

কর্কট রাশি

চোখ কান খোলা রেখে কাজ করুন। চারপাশের মানুষের সঙ্গে দিনটা আনন্দেই কাটবে। যানবাহন চলাচলে সতর্ক থাকুন। অতিরিক্ত অর্থ ব্যয়জনিত কারনে আপনি কিছুটা চিন্তিত থাকবেন। নতু্ন পরিচয়ে কাউকে বেশি বিশ্বাস করা ঠিক হবে না। প্রেম ও বিনোদন শুভ। পরিবারে সারাদিন আনন্দ বিরাজ করলেও সন্ধ্যার পর সেই আনন্দে চির ধরতে পারে।

সিংহ রাশি

সংসারে আপনার নিজের ভুলের জন্যই অশান্তির সৃষ্টি হলেও সন্ধ্যার পর কিছুটা শান্তি থাকবে। আপনার শত্রুরা আপনাকে পরাস্ত করতে সদাই সচেষ্ট থাকবে। চাকুরীজীবীদের জন্য দিনটা ভালো হলেও বাহিনীতে কর্মরত ব্যক্তিদের জন্য দিনটা তেমন ভালো যাবে না। প্রেমের প্রস্তাব পেলেও তা আজ গ্রহণ করা ঠিক হবে না।

কন্যা রাশি

শিক্ষার্থীদের পরীক্ষার কথা মাথায় রেখে অনেক ভালো প্রস্তুতি নেয়া প্রয়োজন। যাদের দীর্ঘদিন ধরে দাম্পত্য কলহ চলছিল তাদের অনেকের সেই সমস্যা সমাধানের পথে। বিবাহ বিচ্ছেদ নারী/পুরুষ সাবধানে জীবনের পথ চলুন। অন্যথায় বড় সমস্যায় পড়তে হতে পারে। লোভ-লালসা ত্যাগ করে সঠিকভাবে কাজে মনোযোগ বাড়ান। বিষণ্ণতায় কাটতে পারে দিনটি।

তুলা রাশি

দিনের শুরুটা ভালোই হবে। বেকারদের জীবনে কিছুটা আশার সঞ্চার হতে পারে। অংশীদারি ব্যবসায় অংশীদারিত্ব বা ভাগ বন্টন নিয়ে সমস্যা দেখা দিতে পারে। প্রতিষ্ঠানের মালিকদের উচিৎ হবে যোগ্যতার ভিত্তিতে বেতন বাড়ানো বা প্রমোশনের ব্যবস্থা করা। বাসায় আগুন ও বিদ্যুৎ ব্যবহারে সতর্ক থাকুন। বাড়িতে আনন্দ বিরাজ করবে।

বৃশ্চিক রাশি

বাড়ির সব সদস্যকে নিয়ে দিনটি আনন্দেই কাটবে। কর্মক্ষেত্রে দীর্ঘদিনের স্বপ্ন পূরণের সময় ধীরে ধীরে এগিয়ে আসছে। বিবাহ বিচ্ছেদ হয়েছে এমন নারী/পুরুষ নতুন প্রেমে সচেতন থাকুন, নতুবা আবারও হোঁচট খাওয়ার সম্ভাবনা আছে। হোমিও এবং আয়ুর্বেদিক ডাক্তারদের জন্য দিনটি খুব একটা শুভ নয়।

ধনু রাশি

গোপন শত্রু বাড়তে পারে। মুখের ভাষায় মধুরতা আনুন। বিশেষ কোন রোগের কারনে শারীরিক অসুস্থতা দুঃচিন্তার কারণ হতে পারে। অপারেশনের সম্ভাবনা আছে। প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি অনুকূলেই থাকবে। রাত জেগে প্রেমালাপ আপনার স্বাস্থ্যের ক্ষতির কারণ হতে পারে। পিতা-মাতার স্বাস্থের প্রতি খেয়াল রাখুন। তীর্থ যাত্রা বা হজ যাত্রার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণ করতে পারেন।

মকর রাশি

মনের আনন্দই বড়। যারা কেমিক্যাল ব্যবসার সঙ্গে জড়িত তারা বেশ লাভবান হতে পারেন তবে কিছু পাওনা আটকে থাকবে। সাংবাদিকতা পেশার সঙ্গে জড়িত ব্যক্তিদের সুনাম বাড়তে পারে। আজ পশ্চিম দিক থেকে আশা কোন সুখবর আপনার জীবনকে বদলে দিতে পারে। স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা সোশ্যাল মিডিয়াতে অধিক মন না দিয়ে বই পুস্তকেই বেশি সময় দিলে ভাল করবে।

কুম্ভ রাশি

ব্যবসায়িক উদ্দেশ্যে ভ্রমণ শুভ। আজ বাড়িতে থাকাই নিরাপদ ও সকলকে নিয়ে আনন্দে সময় কাটান। সন্তানের কোন অপকর্ম আপনার দুঃখের কারণ হতে পারে। প্রয়োজনীয় ক্ষেত্রে ভাই বোনের উপকারের মাধ্যমে নিজেকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবেন। সুনাম, যশ ও খ্যাতি বাড়ার সম্ভাবনা আছে। মজুদ জিনিসপত্রের দাম বাড়তে পারে।

মীন রাশি

আজ কাউকে টাকা ধার দেয়া ঠিক হবে না, তবে দান করতে পারেন। পাওনা টাকা ফেরত পেতে পারেন আজ। সঞ্চিত অর্থ আরও বাড়ার সম্ভাবনা আছে। বাড়িতে কোন ভালো কাজের সূচনা হতে পারে। খেলোয়াড়, আভিনেতা-অভিনেত্রীদের জন্য দিনটি শুভ। বিবাহযোগ্য ছেলেমেয়েদের উচিৎ হবে একটু সাবধানে চলাফেরা করা এবং নিজের পরিবারের সঙ্গে থাকা। মানসিক অস্থিরতা দূর করতে ধর্মীয় কাজ এবং ব্যায়ামে নিজেকে ব্যস্ত রাখুন।

আজকের রাশিফল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর