Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৫ জুলাই ২০২০


১৫ জুলাই ২০২০ ১৪:২০

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩ টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাঁধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

মেষ রাশি
আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। কোন প্রকার খরচ করার আগে কমপক্ষে দুবার ভেবে নিন। নতুন বিনিয়োগ ততটা শুভ নয়। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। প্রেমে মতভেদ হতে পারে। বাতজনিত রোগে ভুগতে পারেন। আপনার নিজের অর্থ সংগ্রহ করতে হবে এবং কখন এবং কোথায় বুদ্ধিমানের মত ব্যয় করতে হবে তা জানতে হবে। অন্যথায় আপনাকে আসন্ন সময়ে অনুতাপ করতে হবে।

বৃষ রাশি
বিচক্ষণতা ও বিনম্রতাই আপনার বর্তমান কৌশল হওয়া উচিৎ। অপব্যয় বৃদ্ধি পেতে পারে। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। এই সময় শত্রু সবল থাকবে। খেলোয়াড়দের জন্য দিনটি শুভ। সন্ধ্যাবেলায় একটু আরাম করুন। আপনাকে আমাদের পরামর্শ হল অ্যালকোহল এবং সিগারেটের জন্য অর্থ ব্যয় এড়ানো। এটি আপনার স্বাস্থ্যই ক্ষতিগ্রস্থ করবে না, আপনার আর্থিক পরিস্থিতি আরও খারাপ করবে।

মিথুন রাশি
বিবাহযোগ্যদের জন্য বৈবাহিক বন্ধন। আরও কঠোরভাবে চেষ্টা করুন, আপনি নিশ্চিতভাবেই সৌভাগ্যশালী হবেন, যেহেতু আজকের দিনটি আপনারই অনুকূলে থাকবে। আর্থিক দিক শুভ। অপারেশনের যোগ আছে। মনে হঠাত কোন অজানা ভয় আসতে পারে। তবে বিচলিত হওয়ার কিছু নেই। স্ত্রী-সন্তানকে একটু বেশি সময় দিতে চেষ্টা করুন। আপনি আপনার স্ত্রীর সঙ্গে আবার পুরনো সুন্দর রোমান্টিক দিনগুলি ফিরিয়ে আনুন।

কর্কট রাশি
আপনার নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে সঙ্গিরা উত্সাহী হবেন। সফর করা আনন্দদায়ক এবং অত্যন্ত লাভদায়ক হবে। কোন প্রভাবশালী ব্যাক্তির দ্বারা বড় কোন কাজে সফলতা পেতে পারেন। বড় নির্ণয় না নেওয়াই শুভ। মানসিক উচাটন বাড়বে। বিনোদন, প্রেম এবং নুতুন বিনিয়গ শুভ নয়। যা আপনাকে নিজের সম্বন্ধে ভালো বোধ করায় এমন কিছু করার পক্ষে এটি চমৎকার দিন।

সিংহ রাশি
আজ, আপনি আপনার ব্যবসা জোরদার করতে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন, যার জন্য আপনার নিকটবর্তী কেউ আর্থিকভাবে সহায়তা করতে পারে। মূল্যবান কিছু হারানোর সম্ভাবনা আছে। নিজের প্রভাব বিস্তার করে চলুন। বাণী প্রবল রাখুন। নতুন প্রাপ্তির দ্বারা সম্মান বৃদ্ধি পেতে পারে। হজম সমস্যায় ভুগতে পারেন।

কন্যা রাশি
যথাযথ ভাব বিনিময় এবং সহযোগিতা সঙ্গির সাথে সম্পর্ক উন্নত করবে। প্রেমিকার সঙ্গে অশ্লীল আচরণ করবেন না। আপনার সহযোগিতামূলক স্বভাব কর্মক্ষেত্রে কাঙ্ক্ষিত ফলাফল আনতে পারে। সময় এখন আপনার সহযোগী। আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। কোন প্রকার বদনামি যেন না হয় সেই দিকে বিশেষ খেয়াল রাখুন। পাওনা দ্রুত মিটিয়ে দেওয়াই উত্তম। বিনোদন শুভ।

তুলা রাশি
আপনি দিনটিকে সবচেয়ে ভাল করতে আপনার লুকানো গুণাবলী ব্যবহার করবেন। অন্যদের সাথে সম্পর্ক মুটামুটি থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয়, সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে। আয় কম হবে। যে কোন ক্ষেত্রে বিকল্প কিছু একটা ভেবে রাখুন। আপনি দিনটিকে সবচেয়ে ভাল করতে আপনার লুকানো গুণাবলী ব্যবহার করবেন।

বৃশ্চিক রাশি
আপনার মুগ্ধকারী আচরণ মনোযোগ আকর্ষণ করবে। আজ আর্থিক সুবিধা অর্জনের সম্ভাবনা থাকলেও আপনাকে অবশ্যই অনুদান দিতে হবে, কারণ এটি মানসিক শান্তি দেবে। শারীরিক কোন হানিকর কিছুর সম্ভাবনা আছে। অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসার সম্ভাবনা আছে আর বিবাহিতদের সঙ্গির শরীর সাস্থ্যের প্রতি নজর দেয়া উচিৎ হবে। দুর্ঘটনার যোগ আছে।

ধনু রাশি
কোন বন্ধু তার ব্যক্তিগত সমস্যা সমাধানের জন্য আপনার উপদেশ চাইতে পারে। প্রেমের সম্মুখীন হওয়া অত্যন্ত উত্তেজক হলেও বেশিক্ষণ টিকবে না। আপনার সিভি পাঠানো বা ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার পক্ষে ভালো দিন। মান সম্মান বৃদ্ধি পেতে পারে। অন্যকে দেখে শিখুন। কর্মস্থলে পরিবর্তন আসতে পারে। প্রেম শুভ। চিন্তা করে খরচ করুন। নারীরা অন্য কোন নারীর দ্বারা ক্ষতিগ্রস্থ হতে পারেন।

মকর রাশি
আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। আর্থিক সীমাবদ্ধতা এড়াতে আপনার বাজেটে আটকে থাকুন। কানকথা পরিত্যাগ করুন। অপরিচিত কোন নাম্বার থেকে কল এলে সেই পরিচয় প্রেমে মোড় নিতে দেওয়া যাবে না। কারণ এতে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা আছে। পরিবারের কোন গোপনীয় বিষয় আপনাকে আশ্চর্য করতে পারে।

কুম্ভ রাশি
কর্মক্ষেত্রে যারা আপনার সাফল্য পথে বাধা ছিল তারা আপনার চোখের সামনে আজ একটি গুরুতর পতনের সম্মুখীন হবে। হঠাৎ কোন চোট পেতে পারেন তাই চলাফেরা সাবধানে করুন। ধন হানী হতে পারে আবার একই সাথে আচানক ধনপ্রাপ্তির যোগও আছে। প্রতিবেশীদের সাথে বিরোধ হতে পারে। আজ আপনার সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারবেন। হ্যাঁ, এটাই প্রমাণ করে যে আপনি প্রেমে পড়েছেন।

মীন রাশি
বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লম্বা দৌড়ে লাভজনক হিসেবে প্রমাণিত হবে। সতর্কতা বাড়ান। শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। কারোর সাথে বাদ-বিবাদে না জড়ানোই শ্রেয়। মায়ের শরীরের দিকে খেয়াল রাখুন। সামাজিক মর্যাদা বাড়তে পারে। স্বামী-স্ত্রীর বিরোধ দেখা দিতে পারে এবং এরমধ্যে গুরুতর বিরোধ হবে কারণ এটি যতদিন চলা উচিত নয় তার তুলনায় বেশি দিন চলবে।

আজকের রাশিফল রাশিফল শ্রী রূপন ধর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর