Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২০ জুলাই ২০২০


২০ জুলাই ২০২০ ০৮:৪৪

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩ টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাঁধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

মেষ রাশি
আজ প্রেমিকের সাথে সময় কাটাতে পারবেন আর তার সামনে নিজের অনুভূতি রাখতে সক্ষম হবেন। স্যোস্যল মিডিয়াতে বেশি সময় কাটানো মোটেই উচিৎ হবে না আজ। মেয়েদের ক্ষেত্রে নতুন প্রেমের প্রস্তাব অনন্দের কারণ হবে। বাণিজ্যিক উদ্দেশ্যে আকস্মিক যাত্রা ইতিবাচক ফল প্রদান করতে পারে। ডাক্তার ও পুলিশদের মধ্যে কেউ কেউ কঠিন রোগে ভুগতে পারেন।

বৃষ রাশি
আপনার নিরন্তর উদ্যমের সাথে সাধারণ বুদ্ধি এবং বোধশক্তি মিলিত হয়ে আপনার সাফল্য নিশ্চিত করবে তাই ধৈর্য্য বজায় রাখুন। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারি হবেন। প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাত, মনে কষ্ট বাড়াতে পারে। পিতামাতার সঙ্গে কোনও ব্যবহার নিয়ে মানসিক অশান্তি দেখা দিতে পারে। বাড়তি কোনও খরচের ব্যাপারে চিন্তা বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

মিথুন রাশি
আপনি আজ কিছু সমস্যার সম্মুখীন হবেন- কিন্তু বাস্তবসম্মত হন এবং যারা সাহায্যের হাত প্রসারিত করেছে তাদের থেকে অলৌকিক কিছু আশা করবেন না। বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সাথে সাথে আপনার জীবনে প্রেম আসবে। রাজনৈতিক কাজে সাফল্য পেতে পারেন। মনোবাসনা পূরণ হওয়ার সম্ভাবনা আছে। আইনি কোন কাজের জন্য খরচ বৃদ্ধি পাবে। বাজে খরচ থেকে নিজেকে বাঁচিয়ে রাখুন।

কর্কট রাশি
কেউ আপনার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করতে পারে আজ। কর্মক্ষেত্রে অনেক সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। বাড়িতে কোন সমস্যা দেখা দিলে ছাদে যেয়ে একা একা হাটাহাটি করুন। উত্তরে যাত্রা সুখকর হবে। কেনাকাটা এবং অন্যান্য কাজকর্ম আপনাকে দিনের বেশির ভাগ সময়ই ব্যস্ত রাখবে। আপনি কর্মক্ষেত্রে যে সমস্ত কঠিন কাজ করেছেন আজ সেগুলি ফিরে পাবার সময়। আজ যদি আপনার বেশি কিছু না করা হয় তবে আপনি নিজের বাড়ির জিনিসপত্র মেরামত করতে সময় দিতে পারেন।

সিংহ রাশি
আপনি চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন যা আপনাকে আর্থিকভাবে লাভবান করবে। ভালোবাসায় ইতিবাচক অনুভূতির স্বাদ নতুন এক অভিজ্ঞতা তৈরি করবে আপনাকে ঘিরে। এই রাশির ব্যক্তিদের আজ সিগারেট বা নেশা জাতীয় কোন কিছু থেকে দূরে থাকা উচিৎ হবে। অর্থপ্রাপ্তি হতে পারে। আপনার বিরাট আস্থা এবং সহজ কাজের সময়সূচী আপনাকে আজ আরাম করতে যথেষ্ট সময় দেবে।

কন্যা রাশি
যদি প্রয়োজন হয় তাহলে বন্ধুরা আপনার সাহায্যে এগিয়ে আসবে। আজ প্রেমের জীবন বিতর্কিত হতে পারে। আপনার প্রাণের বন্ধু সমস্ত দিন আপনি সম্পর্কে চিন্তা করবে। প্রতিবেশির সাথে বিরোধ এড়িয়ে চলুন। ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়াতে যারা কাজ করছেন তাদেরকে কর্ম ক্ষেত্রে একটু বেশিই সাবধানতা অবলম্বন করতে হবে। কোন কিছু খোয়া যেতে পারে। স্ত্রীর সঙ্গে খরচ সংক্রান্ত বিষয় নিয়ে মনমালিন্য হতে পারে।

তুলা রাশি
গর্ভবতী মায়েরা নিজের প্রতি বিশেষ যত্নবান হন। বিশেষ কোন বড় আর্থিক লেনদেনে যাবেননা। নিজের ব্যক্তিগত এবং অতি গোপনীয় কোন তথ্য কাউকেই বলবেননা। আজকের দিনটা সত্যিই অনেক রোমান্টিক। আপনার দিন শুরু হবে ধ্যান দিয়ে। এটি করা আপনার পক্ষে উপকারী হবে এবং আপনি সারা দিন ধরে আপনার শক্তির স্তর বজায় রাখবেন। উপরি টাকা জমি বা বাড়িতে বিনিয়োগ করা উচিত।

বৃশ্চিক রাশি
অতীতে বিদেশ যদি আপনি কোন বিনিয়োগ করে থাকেন তবে সেখান থেকে আজ আপনি হয়তো কোন সুখবর পেতে পারেন। অসমাপ্ত কাজগুলোকে কি ভাবে সুসমাপ্ত করবেন তার সঠিক পরিকল্পনা করা দরকার। আজকে আপনাকে হঠাৎই অনিচ্ছাসহ যাত্রা করতে হতে পারে। যার কারণে বাড়ির লোকেদের সাথে আপনার সময় কাটানোর পরিকল্পনা ভেস্তে যেতে পারে। আপনার সঙ্গির রোমান্টিক দিকের চরম মাত্রা প্রদর্শিত হবে আজ।

ধনু রাশি
বেশি কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার জন্য এটি আদর্শ দিন। আপনি আপনার মনের মানুষ খুঁজে পাওয়ার ফলে একাকিত্বের দশা, যা আপনাকে দীর্ঘ সময় ধরে গ্রাস করছিল, তা শেষ হবে। আপনার আবেগই হতে পারে আজ আপনার বড় শত্রু। হুজুগে কোন কাজ করা ঠিক হবে না। আজ আপনার চোখ কান খোলা রেখে কাজ করা দরকার। আপনার স্ত্রী ও সন্তানের শরীর একটু খারাপ হতে পারে আজ।

মকর রাশি
আজকে আপনার অলস সময় কাটতে পারে মোবাইলে বা টিভি দেখাতে। আপনার মনের মধ্যে ইতিবাচক চিন্তা আনুন। ডিফেন্সে কর্মরত ও চিত্রকরদের জন্য আজকের দিনটি অনন্দে কাটবে। পুরনো প্রেমে বিচ্ছেদ হতে পারে। মানসিক শান্তির জন্য নিজেকে কিছু দান এবং দাতব্য কাজে নিয়োজিত করুন। আজ আপনার উচিত জমি, ভূসম্পত্তি বা সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলির উপরে নজর কেন্দ্রীভূত করা।

কুম্ভ রাশি
আজ আপনার জন্য নতুন চেহারা, নতুন পোশাক-পরিচ্ছদ, নতুন বন্ধু হতে পারে। আপনার প্রেমের জন্য মন হবে এবং এর প্রচুর পরিমাণে সুযোগ আসবে। আপনার প্রতিযোগিতামূলক স্বভাব আপনাকে অন্যদের থেকে এগিয়ে থাকতে সাহায্য করবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে আজ কিছু পাওনা আদায় হতে পারে। আজ সন্ধ্যায় আপনার বাড়িতে আনন্দঘন প্ররিবেশের তৈরি হতে পারে। অতি আনন্দে কর্মক্ষেত্রে কোন সিদ্ধান্ত নিতে যাবেননা।

মীন রাশি
সময়ের সাথে কাজ করার চেষ্টা করুন এর ফলে আপনি দিনের শেষে নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। দীর্ঘসূত্রতা করলে তা আপনার কাজের বোঝা বৃদ্ধি করবে। আপনার বিবাহিত জীবনে কিছু বিষয়ে আপোষ প্রয়োজন। দৃঢ় প্রত্যয়ী হয়ে আপনাকে কাজে মনোনিবেশ বৃদ্ধি করতে হবে। আজ ভুলেও কাউকে অর্থ ঋণ দেওয়ার চেষ্টা করবেন না। নারীদের ক্ষেত্রে কোন আকর্ষণীয় ব্যক্তির সাথে সাক্ষাৎ হওয়া সম্ভাবনা আছে। পূর্বে যাত্রা অশুভ।

আজকের রাশিফল টপ নিউজ রাশিফল শ্রী রূপন ধর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর