Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২৪ জুলাই ২০২০


২৪ জুলাই ২০২০ ১০:৩০

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩ টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাঁধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি
বাড়িতে বা কর্মস্থলে যেখানেই থাকুননা কেন, বিশ্বাসীরা আজ ঈশ্বরের নাম স্মরণে রাখুন। প্রেম শুভ। চাকরিক্ষেত্রে দিনটি কর্মব্যস্ততার মধ্যে কাটবে। উপার্জন ভাগ্য চলনসই। ব্যবসা ক্ষেত্রে সফলতা পাবেন। প্রেমের ক্ষেত্রে সঙ্গির ব্যবহারে মানসিক কষ্ট পেতে পারেন। শরীর নিয়ে সমস্যা নেই।

বৃষ রাশি
আজ সবধরনের যোগাযোগ সফল। অনলাইনে বা কোনো মার্কেটিং সাইটে কেনাবেচায় লাভবান হবেন। কেনাকাটায় বিশেষ কোনো ডিসকাউন্ট পেতে পারেন। ছোট ভাইবোনের কর্ম লাভের সুযোগ আসতে পারে। দারুণ আপনার উদ্যম, দরুণ আপনার জীবনীশক্তি। অহংকার বর্জন করে উদ্যম আর জীবনীশক্তিকে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। নতুন প্রকল্পে হাত না দেওয়াই শ্রেয়।

মিথুন রাশি
বিকাশ, নগদ বা রকেটের মত এজেন্সি ও মোবাইল ব্যাংকিং ব্যবসায়ীরা ভালো লাভ করতে পারবেন। বিবেক জাগ্রত করুন আর কাছের মানুষের উপর বিশ্বাস রাখুন। কাছের ও দূরের মানুষ চিনতে শিখুন। প্রয়োজনে সকলকে পুনরায় যাচাই-বাছাই করে নিন। একই ভুলের পুনরাবৃত্তি অনেক সময় জীবনের সুখ-শান্তি হরন করে। স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রাখতে হবে। কোমল পানিয় ও চা ব্যবসায়ীদের আশানুরুপ আয় রোজগার হতে পারে।

কর্কট রাশি
যদিও এটা মনে হতে পারে যে কিছু বিষয়ে আপনার দক্ষতা কম, কিন্তু ঐ নির্দিষ্ট বিষয়গুলোড় পেছনে লুকিয়ে থাকা আপনার সৎ আবেগই আপনাকে সামনের দিকে নিয়ে যাবে। অর্থনৈতিক বিষয়ে সুখবর পাওয়ার সম্ভাবনা আছে। বকেয়া কিছু টাকা আদায় হতে পারে। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি হবে। খাদ্য ও পানীয় ব্যবসায়ীরা ভালো আয় রোজগারের সুযোগ পাবেন।

সিংহ রাশি
জীবনে চলার পথের রুটিনগুলো আরেকবার মিলিয়ে নিন আজ। আপনার সামাজিক কর্মকাণ্ড বৃদ্ধি পেতে পারে। প্রেমিকদের জন্য একটা গান মনে রাখবেন ‘যদি বলি আমি কি হেরেসি, তুমিও কি একটুও হারনি..’ আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির পাশাপাশি কর্মস্থলে কোনো গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। অসুস্থদের আরোগ্য লাভের যোগ প্রবল। ব্যবসায়িক ক্ষেত্রে জীবনসঙ্গির কাছ থেকে সাহায্য লাভের সম্ভাবনা।

কন্যা রাশি
কারও সঙ্গে কিছু ভুল বোঝাবুঝি হতে পারে। বেকারদের জন্য নতুন কোন আইডিয়া জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে। শরীরের প্রতি একটু যত্নশীল হন। স্বামী/স্ত্রির সঙ্গে সম্পর্ক সঠিকভাবে বজায় রাখুন। অংশিদারী ব্যবসায় লাভের যোগ বলবান। উপার্জন হলেও আর্থিক চাপের মধ্যে থাকতে হবে। ব্যবসা আশানুরূপ হবে না। প্রেমের ক্ষেত্রে বাধা থাকবে না। শরীর নিয়ে সমস্যা কমবে।

তুলা রাশি
মানুষের সাথে সুসম্পর্কই আপনার জীবনের বড় প্রাপ্তি। যতটুকু সম্ভব মেজাজ ঠাণ্ডা রেখে কাজ করুন। অনুসন্ধান আপনার দিগন্ত প্রসারিত করে নতুন সুযোগ নিয়ে আসবে। উৎসাহের সঙ্গে কাজ করে যান। চাকরিক্ষেত্রে নানা সমস্যার সম্মুখীন হতে হবে। উপার্জন ভাগ্য শুভ। ব্যবসাক্ষেত্রে আর্থিক বিনিয়োগ করলে মন্দ হবে না। প্রেমের ক্ষেত্রে সফলতা পাবেন। শরীর নিয়ে সমস্যা নেই।

বৃশ্চিক রাশি
সক্রিয়ভাবে নিজেকে নিজেই চ্যালেঞ্জ করে পরবর্তী স্তরে আপনার জীবনকে নিয়ে যেতে বেশি দুশ্চিন্তা না করে সদা আনন্দে থেকে কঠোর পরিশ্রম করতে থাকুন। দেখবেন, সাফল্যই আপনার জন্য অপেক্ষা করছে। চাকরিক্ষেত্রে ভালো সুযোগ আসবে। অহেতুক ব্যায়ের কারণে চাপে থাকতে হবে। ব্যবসায় ভুল সিদ্ধান্ত নিয়ে সমস্যায় পড়তে পারেন। প্রেমের ক্ষেত্রে সমস্যা থাকবে। শরীর নিয়ে সমস্যা রয়েছে।

ধনু রাশি
উপার্জন বৃদ্ধির নতুন পথ খুঁজে পাবেন। ব্যবসা ক্ষেত্রে আজ বিনিয়োগ করলে লাভবান হতে পারেন। সর্দি-কাশিতে ভুগতে হতে পারে। প্রেমের ক্ষেত্রে বুঝে সিদ্ধান্ত। সম্পদ এবং ব্যবসায়ের উপর বিশেষ দৃষ্টি দিতে হবে। আয় উন্নতিতে আরও বেশি সক্রিয় হতে হবে। ব্যবসায় নতুন কোনো সুযোগ আসতে পারে। বিরামহীন পরিশ্রম আপনার জীবনে ভাল কিছু নিয়ে আসবে।

মকর রাশি
চাকরিক্ষেত্রে দিনটি শুভ। আটকে থাকা টাকা আজ পেতে পারেন। ব্যবসাক্ষেত্রে উপার্জন বৃদ্ধির যোগ। প্রেমের ক্ষেত্রে সুখ শান্তি থাকবে। শরীর নিয়ে কোনও সমস্যা হবে না। তবে হঠাৎ হঠাৎ মাথা গরম হতে পারে। অন্য মানুষদের কাছ থেকে প্রাপ্ত সমর্থন ও সহযোগিতা অনেক দূর এগিয়ে নিয়ে যাবে আপনাকে। জীবনের অনেক জায়গায় আপনাকেও ছাড় দিতে হতে পারে। মনোযোগ সঠিক স্থানে রাখুন। দূরের যাত্রা শুভ।

কুম্ভ রাশি
চাকরিক্ষেত্রে ছোটখাটো সমস্যা থাকলেও বাঁধা হবে না। উপার্জন ভাগ্য চলনসই। ব্যবসায় আজ বিনিয়োগ না করাই ভালো। প্রেমের ক্ষেত্রে ভুল বোঝাবুঝির ফলে শান্তি বিঘ্নিত হবে। শরীর সুস্থ থাকবে। অর্থনৈতিক দিক সঠিকভাবে পরিচালনা করতে সক্ষম হবেন। অতিরিক্ত উৎসুক হয়ে কোন কাজ করা ঠিক হবে না। স্বাস্থ্য, সুস্থতা, কাজ এবং জীবনধারা এ সবগুলোই আপনার গুরুত্বপূর্ণ এজেন্ডার একটি অংশ।

মীন রাশি
কখনই ভাববেন না যে, আপনি সর্বদা জিতবেন। তবে কর্মক্ষেত্রে এই বিশ্বাস রাখুন যে আপনার দ্বারা অনেক কিছুই সম্ভব। অর্থনৈতিক দিক কিছুটা ভালো যাবে। আবেগপ্রবণ না হয়ে সতর্ক হন, কারণ শত্রু প্রবল। আজ কিছু অর্থ নষ্টের সম্ভাবনা। ব্যবসা ক্ষেত্রে নানা যোগাযোগ এলেও তেমন লাভ হবে না। প্রেমের ক্ষেত্রে বাঁধা মানসিক অস্থিরতার কারণ হবে। শরীর নিয়ে সমস্যা নেই।

আজকের রাশিফল রাশিফল শ্রী রূপন ধর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর