Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ০২ আগস্ট ২০২০


২ আগস্ট ২০২০ ১১:৩০

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

মেষ রাশি
বিদেশে কোনও বন্ধুর খবর আপনাকে আনন্দিত করতে পারে। সন্তানের কোনও কাজের জন্য অবাক হতে পারেন। পোলট্রি ও কৃষি কাজের সাথে যারা যুক্ত, তাদের সময়টা একটু খারাপ অনুভব করবেন। একটু সম্মান নষ্ট হতে পারে, বিপরীত লিঙ্গের কারও দ্বারা অপমানিতও হতে পারেন। নিজেকে আজ খুব একটা বেশি জাহির করা মঙ্গলজনক হবে না।

বৃষ রাশি
অন্যের ধন প্রাপ্তির যোগ আছে। বাড়ি থেকে স্বর্ণালংকার চুরি যেতে পারে বা হারিয়ে যেতে পারে। শত্রুর সঙ্গে কোন আপসের কথা হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের ব্যাপারে আলোচনা হতে পারে। অতিরিক্ত রাগ বিপদ ডেকে আনতে পারে। মহৎ ব্যক্তির সাহায্যের দ্বারা উন্নতি হতে পারে। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য সদা সচেতন থাকুন এবং প্রয়োজনে ডাক্তারের পরামর্শ নিন।

মিথুন রাশি
কাছের কোন মানুষের জন্য আপনার ছোটখাটো ক্ষতি হতে পারে। স্বামী-স্ত্রীর দ্বন্দ্ব অবসান হওয়ার সম্ভাবনা রয়েছে। আইন সংক্রান্ত কাজে সাফল্য পেতে একটু দেরি হবে। অন্য কারও বিবাহ নিয়ে ব্যস্ত হয়ে যেতে পারেন। কর্মে কোনও প্রকার চাপ বাড়তে পারে। গার্মেন্টস ব্যবসায়িদের জন্য সময়টি মোটামুটি। ব্যবসায় লাভের আশা করলে ধীর-স্থির থাকুন। আজ সারা দিন অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হবে।

কর্কট রাশি
বয়সে বড় কোনও ব্যক্তির সঙ্গে অযথা তর্কে যাবেন না। ব্যবসায় ভালো ফলের আশা করা যায় ও সঞ্চয়ের যোগ আছে। প্রেমের বিষয় নিয়ে বাড়িতে বিবাদ হতে পারে। ভাইয়ের সাথে সম্পত্তি নিয়ে অশান্তি হতে পারে। সন্তানের সঙ্গে মাথা গরম করবেন না। কন্সট্রাকশন ব্যবসায়ীদের জন্য সময় ততটা শুভ নয়। যুক্তিতর্কে সম্মানপ্রাপ্তির যোগ রয়েছে।

সিংহ রাশি
পত্র পত্রিকার মালিক ও ইলেক্ট্রনিস মিডিয়ার মালিকরা আজ বেশ চাপে থাকবেন। কাজের জায়গায় খুব সতর্ক থাকুন, মতিভ্রম ঘটতে পারে। বন্ধুর সঙ্গে আজ কোনও কারণে মতান্তর ঘটতে পারে। ধর্মীয় আলোচনায় আজ নিজেকে ব্যস্ত রাখুন। কোন প্রকার বাজে চিন্তা মাথায় আসতে পারে, তবে তা পরিহার করতে হবে। আজ কোনও আত্মীয়ের কাছ থেকে আপনি সাহায্য পাবেন। আপনি জনপ্রিয়তা লাভ করতে পারেন আজ আপনারই বিশেষ কোন প্রতিভার জন্য।

কন্যা রাশি
ব্যবসায় নুতুন লগ্নি শুভ। উচ্চপদস্থ কোনও ব্যক্তির জন্য কর্মস্থানে বিপদ মুক্ত হতে পারেন। কোনও প্রিয় ব্যক্তির কাছ থেকে কটু কথা শুনতে হতে পারে। বিবাহিত জীবন খুব ভালো যাবে না। নতুন কোন কাজ শুরু করা ঠিক হবে না। প্রেমে খুব ভাল সাড়া পাবেন না। বাড়তি কিছু খরচ হতে পারে। বন্ধুদেরকে অতি বিশ্বাস করা ক্ষতির ঝুঁকি বাড়িয়ে দিবে। কোনও ছোট্ট অশান্তি আদালত পর্যন্ত গড়াতে পারে।

তুলা রাশি
নিয়মিত মেডিটেশন মানসিক শান্তির কারণ হতে পারে। হীনমন্যতা পরিহার করে স্থিরচিত্তে শুভ বুদ্ধির দ্বারা নির্ণয় নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। কোনও কারণে বাড়তি উপার্জন হতে পারে। শৌখিনতার জন্য ব্যয় বৃদ্ধি পাবে। শরীরে অল্প বিস্তর সমস্যা থাকতে পারে। চলাফেরায় বাড়তি সতর্ক হবে। আজ সারাদিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে এবং তাতে সফল হবেন।

বৃশ্চিক রাশি
অতিরিক্ত আবেগ ক্ষতি ডেকে আনতে পারে। সম্পত্তি নিয়ে নতুন করে কোনও বিবাদে জড়িত হতে পারেন। গুরুজনের সঙ্গে মাথা ঠান্ডা রেখে সকল কাজ করতে হবে, তা-না হলে বিপদ বাড়তে পারে। কোনও নতুন খবর মনে আনন্দ বাড়াতে পারে। পুরনো কোন আশা আজ পূরণ হতে পারে। ধীরে চলাফেরা করুন, রক্তচাপ বাড়তে পারে। অপর কাউকে নিয়ে সংসারে অশান্তি বাড়বে। অভিনয় নিয়ে যারা চর্চা করেন তাদের ভালো সুযোগ আসতে পারে।

ধনু রাশি
আজ কোন কারণে আপনার মানহানি হতে পারে। আপনার বক্তব্য দ্বারা সকলের মন জয় করতে সক্ষম হবেন। ভাই বোনের সম্পর্কের মধ্যে ফাটল ধরতে পারে। সঙ্গীতশিল্পীদের জন্য সম্যটি শুভ। সাহসের সঙ্গে শত্রুর মোকাবিলা করুন, জয় নিশ্চিত। খরচ বৃদ্ধির যোগ আছে। নিজের অভিজ্ঞতার বিকাশ আজ বেশি না দেখানোই মঙ্গলজনক। ছাত্রছাত্রীদের লেখাপড়ার দিক থেকে দিনটি শুভ।

মকর রাশি
বন্ধুর দ্বারা কোনও প্রকার সমস্যা আসতে পারে। অতিরিক্ত পরিশ্রম দুর্বলতা ও অবসাদ আনতে পারে। আপনার কোন ব্যবহারের জন্য কাছের লোকেরা মুখ ঘুরিয়ে নিতে পারে। কর্মস্থানে ভালো নির্দেশের জন্য সম্মান বাড়তে পারে। মানুষের সঙ্গে অযথা তর্ক করবেন না। মানসিক প্রেম দৈহিক প্রেমে রুপান্তর হতে পারে। ব্যবসায় ভাল সংবাদ আসতে পারে। অংশীদারি কোন ব্যবসায় সাফল্য বাড়তে পারে।

কুম্ভ রাশি
চাকরিতে ইনক্রিমেন্ট বা বদলি হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায় কোনও জট থাকলে সেটা ছেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। ক্রোধ সংযত করা খুবই প্রয়োজন। হঠাৎ কোনও পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। বাড়ির লোকের ভালো ব্যবহার আপনাকে আরও পরিশ্রমী করে তুলবে। নিজ কৌশলে ব্যবসায় অগ্রগতির সম্ভাবনা আছে। আজ কোন কাজই মনের মতো করে করা সম্ভব হয়ে উঠবে না। পুরনো পাওনা পেতে বেগ পেতে হবে।

মীন রাশি
অপ্রিয় সত্য কথা বলবার জন্য কর্মস্থানে অশান্তি বাঁধতে পারে। পশ্চিমের কোনও বন্ধুর সাহায্য পেয়ে আপনি উপকৃত হবেন। সকল দরকারি কাজ দ্রুত মিটিয়ে নিন। আজ সারাদিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে। আয় ও ব্যয়ের মধ্যে সমতা ঠিক থাকবে না। সন্তান নিয়ে কোনও প্রকার দুশ্চিন্তা বাড়তে পারে। কোনও উপহার পেতে পারেন।

আজকের রাশিফল রাশিফল শ্রী রূপন ধর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর