Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১১ আগস্ট ২০২০


১১ আগস্ট ২০২০ ১১:৩০

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

মেষ রাশি
অনিবার্য কোন ঘটনা মনের শান্তি নষ্ট করতে পারে তবে সম্ভাব্য ক্ষেত্রে বাড়িতে নতুন অথিতির আগমন আনন্দের কারণ হবে। রাজনৈতিক নেতাদের জন্য দিনটি শুভ নয়, তবে কিছু উটকো ঝামেলা ও শত্রুতা বৃদ্ধি পেতে পারে, এতে দুশ্চিন্তার কিছু নেই। পরোপকার বাড়িয়ে দিন। সামরিক বাহিনীতে কর্মরতরা সাবধানতার সাথে কাজ করুন অন্যথায় কোন দুঃখির অভিশাপপ্রাপ্ত হতে পারেন।

বৃষ রাশি
গর্ভবতীরা একটু সাবধানে থাকবেন ও ডাক্তারের পরামর্শ অনুসারে চলুন। আপনি বৃহস্পতির জাতক আর বৃহস্পতি জ্ঞানের কারক তাই জ্ঞানি ব্যক্তিকে বৃহস্পতি নিরাশ করেন না। কোন কিছুতে অতি আনন্দিত বা অতি দুঃখিত হবেন না। ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় মনযোগী হন।

মিথুন রাশি
বাড়ির ছোটদের প্রতি নজর রাখুন। অনেক দিনের কোন এক অজ্ঞাত রোগের বহিঃপ্রকাশ হবে, যে কারণে আপনি অনেক কষ্ট পেয়েছেন এবং তার সঠিক চিকিৎসাও হবে এখন। আয়ের চেয়ে ব্যয় বেশি হবে আজ, তাই ভেবে-চিন্তে খরচ করুন। জীবনের সকল অনিবার্য বিষয় জয় করার মত শক্তি আপনার মধ্যে আছে। প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি শুভ।

কর্কট রাশি
আজ ফ্লাইট থাকলে ক্যানসেল করতে পারেন, দুর্ঘটনার সম্ভাবনা আছে। অপ্রয়োজনীয় দুশ্চিন্তা না করে জীবনকে জীবনের মত করে চলতে দিন। শারীরিক সুস্থতার জন্য খাদ্য তালিকার উপর জোর দিন। অসুস্থতা দেখা দিলে অবশ্যই ডাক্তারের শরণাপন্ন হন। তালাক হয়ে যাওয়া সম্পর্ক আবারও জোড়া লাগতে পারে। খেলোয়াড়দের জন্য দিনটি হবে বিরক্তিকর।

সিংহ রাশি
রাজনীতিবিদদের জন্য সময়টি খুবই চ্যালেঞ্জিং, অন্যের উপকারের দ্বারা নিজের উন্নতি করুন। যুবকদের অভিজ্ঞতা সঞ্চয় প্রয়োজন। বিলাসিতা কমানোর চেষ্টা করুন। গর্ভবতী নারী সাবধানে চলাফের করুন। প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি শুভ। লৌকিক ও অলৌকিক দুই ধরণের কাজের মধ্যে ব্যাল্যান্স করে চলুন। যাত্রা শুভ।

কন্যা রাশি
প্রবাসী বেকারদের কারও কারও নতুন চাকরি মিলবে। সামনাসামনি শত্রুতা বাড়তে পারে। লক্ষ্য রাখুন আপনার জন্য যেন অন্যের কোন ক্ষতি না হয়ে যায়। ব্যবসায়ীদের মধ্যে কেউ হঠাৎ পাওনা টাকা পেতে পারেন। প্রতিদ্বন্দ্বী না বাড়ানোই ভাল। কৃষকদের জন্য উচিৎ হবে নিজের পরিবারের প্রয়োজনীয় খাদ্য মজুদ রাখা। আন্তরিক সম্পর্ক স্থাপনে সতর্ক থাকুন।

তুলা রাশি
শুধু মনে রাখলেই চলবে না, মানতেও হবে যে, “অহংকার পতনের মুল”। মনের চঞ্চলতা কমিয়ে বাস্তববাদী হয়ে উঠুন। মনের পরিকল্পনাকে বাস্তবে রূপ দেওয়ার সময় এখনও আসেনি। প্রযুক্তির উপর নজর রাখুন। অলস সময় কাটানো ঠিক হবে না। ঋণ পরিশোধ করুন নাহয় সমস্যায় পড়তে হতে পারে। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ।

বৃশ্চিক রাশি
অভিনেতা-অভিনেত্রীদের জন্য দিনটি শুভ, তাই যতটা সম্ভব আনন্দে থাকুন। আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। এখন আপনার বুদ্ধি ভালো কাজ করবে না, তাই সময় নিয়ে কাজ করুন আর মন্দ লোকদের থেকে নিজেকে দূরে রাখুন। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। মনে রাখবেন, কৃত্রিম কিছুর ফল পরিশেষে কুৎসিতই কিন্তু হয়। উত্তরে যাত্রা শুভ।

ধনু রাশি
সাংবাদিকদের জন্য দিনটি আনন্দ ও বিনোদনেই কাটবে, তবে চলাফেরায় সতর্কতা বৃদ্ধি করুণ এবং স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি। ধৈর্য বাড়িয়ে সামনে আগ্রসর হন, সময় আপনার অনুকূলে নয়। সময় নষ্ট না করে শুধু সামনের দিকে এগিয়ে যান। অপ্রত্যাশিত কোন ঘটনা আপনার দুশ্চিন্তা অনেকটাই কমিয়ে দেবে। দিব্যজ্ঞানী হওয়ার চেষ্টা করুন।

মকর রাশি
আজ মাছ মাংস খাওয়া পরিহার করুন এবং সম্পূর্ণ নিরামিষভোজী হয়ে যান। ঘরে থেকেই যোগাযোগ বৃদ্ধি করুন যা ভবিষ্যতে আপনার সহায়ক হবে। যুবকরা যুবতীদের পেছনে সময় নষ্ট না করে কেরিয়ারে মনযোগী হন। মিডিয়াতে কর্মরতরা সতর্কতার সাথে জীবনের পথে এগিয়ে যেতে থাকুন। সম্ভাব্য ক্ষেত্রে প্রেম বিয়েতে রূপ নেবে।

কুম্ভ রাশি
তাড়াহুড়া করে আজ কোন গাড়িতে চড়বেন না, দূরের যাত্রায় রেল বা বিমান ব্যবহার করুন। দান-দক্ষিণা বাড়িয়ে দিন। দায়িত্ব পালনে সচেষ্ট থাকুন। পুরনো কোন বন্ধু আপনার উপকার করতে পারে আজ। সামাজিক উন্নতির বিষয়ে মনোযোগ বৃদ্ধি করুন। বিনোদন ও রোমান্স শুভ। দূরের কোন আত্মীয়র মৃত্যু সংবাদ আপনাকে কিছুটা বিচলিত করবে।

মীন রাশি
অন্যকে সম্মান করুন আর নিজেকে ঝঞ্ঝাটমুক্ত রাখার চেষ্টা করুন। যুবকরা যত দ্রুত সম্ভব নিজের জীবনের গতি বিধি ঠিক করে ফেলুন, যেন সুসময়ে তা দ্রুত প্রয়োগ করতে পারেন। স্বামীরা স্ত্রিকে বেশি বেশি ভালবাসুন।

আজকের রাশিফল রাশিফল শ্রী রূপন ধর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর