Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৭ আগস্ট ২০২০


১৭ আগস্ট ২০২০ ১১:৩০

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
এই রাশির বৃদ্ধ জাতকেরা আজ নিজের পুরোনো বন্ধুদের সাথে খালি সময় দেখা করতে যেতে পারে। স্বামী-স্ত্রীর রোমান্স শুভ। খেলোয়াড় ও অভিনেতা-অভিনেত্রীদের জন্য সময়টি ভালো, তবে ব্যাথা পাওয়ার সম্ভাবনা আছে। নিজের দক্ষতাকে উর্ধ্বতনদের কাছে পরিষ্কার করার চেষ্টা করুন। অলসতা বর্জন করুন।

বৃষ রাশি
আজ আপনার আর্থিক সুবিধা অর্জনের দারুণ সম্ভাবনা থাকলেও আপনাকে অবশ্যই অনুদান দিতে হবে, কারণ এটি মানসিক শান্তি অর্জন করবে। কর্মস্থলে পরিবর্তন হতে পারে। চিন্তা করে খরচ করুন। মান-সম্মান বৃদ্ধি পেতে পারে। অন্যকে দেখে শিখুন। প্রতিহিংসা পরায়ণ না হয়ে, নিজের মধ্যে ক্ষমাসুলভ গুনাগুণ বৃদ্ধি করুন। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন। যদি কেউ সমস্যা নিয়ে আসে, তাহলে তাদেরকে উপেক্ষা করুন এবং এটি নিয়ে নিজের মনকে অশান্ত হতে দেবেন না।

মিথুন রাশি
আপনার আত্মীয় এবং বন্ধুদের আপনার আর্থিক দিক সামলাতে দেবেন না তাহলে আপনার খরচ বাজেট ছাড়িয়ে যাবে। জরুরী কাজগুল দ্রুত করে ফেলুন। যুবকরা এমন কোন কাজ করবেননা যেন আইনগত ঝামেলা পোহাতে হয়। ব্যবসায়ীরা আজ অনেক প্রেশারে থাকবেন। মন প্রফুল্ল থাকতে পারে।কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন- এবং সাফল্য ভালোভাবে আপনার নাগালের মধ্যে আসবে।

কর্কট রাশি
গুরুত্বপূর্ণ কাজে সময় না দেওয়া এবং অপচয়মূলক কাজে সময় ব্যয় করা আজ আপনার জন্য মারাত্মক ঝুঁকির প্রমাণিত হতে পারে। অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসার সম্ভাবনা আছে আর বিবাহিতদের জীবনসঙ্গির সুস্থতার প্রতি নজর দেওয়া উচিৎ হবে। বাচ্চারা সাময়িক কোন ছোটখাটো রোগে ভুগতে পারেন।

সিংহ রাশি
যেহেতু আপনি কিছু অসুবিধার মুখোমুখি হতে পারেন, তাই ভারসাম্য বজায় রাখুন-অন্যথায় এটি আপনাকে কিছু গুরুতর ঝামেলায় ফেলতে পারে। আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। আপনার বুদ্ধি এখন ভাল কাজ করবে না তাই সময় নিয়ে কাজ করুন আর খারাপ লোকদের থেকে নিজেকে দূরে রাখুন। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বজায় রাখুন।

কন্যা রাশি
বিশেষ করে আপনার রাগ নিয়ন্ত্রণ করুন যা এক স্বল্পমেয়াদী উন্মত্ততা ছাড়া আর কিছুই নয়। ব্যবসায়ের লাভ আজ অনেক ব্যবসায়ী ও ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। ব্যবসা নিয়ে দুশ্চিন্তা করবেন না। সমস্যা শুধু এখন আপনার একার নয়, সকলের। বিলাসিতা কমান। অন্তঃসত্ত্বারা একটু সাবধানে চলাফের করুন।

তুলা রাশি
পারিবারিক দিক সুখি এবং স্বচ্ছন্দ বলে মনে হচ্ছে না। ভালোবাসার মানুষকে আজ ক্ষমা করতে ভুলবেন না। আপনার শরীর চর্চা করতে আপনি আজও অনেকবার ভাববেন তবে বাকি দিনের মতো এই পরিকল্পনাটি অসফল হয়ে যাবে। শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। কারোর সাথে বাদ-বিবাদে না জড়ানোই শ্রেয়। জীবিকার জন্য হয়ত আপনাকে ধার-কর্য করতে হতে পারে। মায়ের শরীরের দিকে খেয়াল রাখুন।

বৃশ্চিক রাশি
বুদ্ধিমত্তার সাথে কাজ করতে থাকুন। কর্মজীবীদের জন্য সময়টি মিশ্র ফলদায়ক। ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। বিবাহিতরা পরিবারে বেশি সময় দেওয়ার চেষ্টা করুন। ঘরে কাজ করার সময় বিশেষ যত্ন নিন। ঘরের কাজের জিনিসগুলির যে কোন অসাবধান ব্যবহার আপনাকে কিছু সমস্যায় ফেলতে পারে।

ধনু রাশি
দিনের শুরুটা ভাল হতে পারে তবে সন্ধ্যায় কোনও কারণে আপনি আপনার অর্থ ব্যয় করতে পারেন যা আপনাকে বিরক্ত করবে। লক্ষ্য রাখুন আপনার দ্বারা যেন অন্যের কোন ক্ষতি না হয়ে যায়। কারও সঙ্গে শত্রুতা বাড়তে পারে। ব্যবসায়ীরা কেউ কেউ হঠাৎ পাওনা টাকা পেতে পারেন। প্রতিদ্বন্দ্বী না বাড়ানোই ভাল। বাচ্চার পড়াশুনা নিয়ে চিন্তা করার কোন প্রয়োজন নেই। এই মুহুর্তে আপনি নিশ্চয়ই কিছু সমস্যার মুখোমুখি হচ্ছেন কিন্তু এগুলি সাময়িক এবং সময়ের সাথে বিবর্ণ হয়ে যাবে।

মকর রাশি
সতর্ক থাকুন কেউ আপনার সাথে প্রেমের ছল করতে পারে। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বজায় রাখুন। গুরুত্বপূর্ণ কাজ গুলো দ্রুত করে ফেলুন। বিপরীত লিঙ্গের সাথে নতুন সম্পর্ক তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। হঠাৎ কোন সুখবর আপনাকে আনন্দিত করে তুলতে পারে। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গিদের আকর্ষণ করে। আজ আপনি আপনার স্ত্রীকে ভুল বুঝতে পারেন, যা আপনাকে সারাদিন বিচলিত রাখতে পারে।

কুম্ভ রাশি
আপনি আজ খুব সক্রিয় এবং চটপটে থাকবেন। আপনার স্বাস্থ্য আজ আপনাকে পুরোপুরি সমর্থন করবে। যে কোন বিষয়ে ‘দোদ্যুল্যমনা’ মনোভাব ত্যাগ করুন। সুনির্দিষ্ট পথে এগিয়ে যেতে থাকুন। নিজের কোন ছোট ভুলের জন্য যেন অন্য মানুষের ক্ষতি না হয়ে যায়, সে দিকে লক্ষ্য রাখুন। যারা ট্যাক্স ফাঁকি দেয় তারা আজ বড় সমস্যায় পড়তে পারে। অতএব, আপনাকে এই ধরনের কাজ না করার পরামর্শ দেওয়া হচ্ছে।

মীন রাশি
সম্পর্কগুলির সাথে সম্বন্ধ এবং বন্ধন পুনরুজ্জীবিত করার দিন। প্রেমের স্মৃতি আপনার দিনটি দখল করে রাখবে। কারো কারোর জন্য পেশাদারী উন্নতি। আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। কোন প্রকার বদনামি যেন না হয় সেদিকে বিশেষ খেয়াল রাখুন। যাদের ডায়াবেটিক আছে তার একটু বেশি সাবধানে থাকবেন। নিয়মিত বি.পি চেক করুন। শরীরে ব্যথা-বেদনা এবং উদ্বেগ সংক্রান্ত সমস্যা উড়িয়ে দেবেন না।

আজকের রাশিফল টপ নিউজ রাশিফল শ্রী রূপন ধর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর