Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৯ আগস্ট ২০২০


১৯ আগস্ট ২০২০ ১১:৪৬

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। অন্যদের মনে আপনার ছাপ ফেলার ক্ষমতা আপনাকে পুরষ্কৃত করবে। স্বপ্ন,দুশ্চিন্তা ছাড়ুন এবং আপনার প্রেমের সঙ্গির সঙ্গ উপভোগ করুন। দাম্পত্য সুখে ঘাটতি পড়তে পারে। দুশ্চিন্তা কিছুটা বেড়ে যেতে পারে। নিজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। প্রেমিক প্রেমিকারা দূরে কথাও ঘুরতে গেলে সমস্যা হতে পারে। যাত্রা অশুভ।

বৃষ রাশি
ছাত্রছাত্রীরা, বন্ধুবান্ধবের সাথে পরেও সময় কাটাতে পারবে কিন্তু পড়াশোনার জন্য এই সময়টা একদম সঠিক। কারও কারও জীবনে নতুন প্রেমের প্রস্তাব আসতে পারে। আপনার মায়ের স্বাস্থ্যের প্রতি নজর রাখুন। ব্যয় বৃদ্ধির যোগ রয়েছে। হিংসা ও ক্রোধ নিয়ন্ত্রণে রাখুন। বিনোদন ও প্রেম শুভ। আপনার অফিসের বন্ধুদের সঙ্গে অনেক সময় ব্যয় করা আপনাকে আপনার পরিবারের ক্রোধের শিকার করতে পারে।

মিথুন রাশি
আপনার বদ অভ্যাস আপনার উপর ব্যাপক প্রতিহিংসা ও প্রতিশোধ নেবে। কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। পরিবারের সদস্যরা আপনার জীবনে এক বিশেষ স্থান অধিকার করবে। মধ্য বয়সীরা এমন কোন কাজ করবেননা যেন আইনানুগ ঝামেলা পোহাতে হয়। সম্পত্তি ক্রয়ের যোগ রয়েছে। দুশ্চিন্তার কিছুটা অবসান হতে পারে আজ। মহিলারা স্বাস্থ্যের প্রতি নজর রাখুন।

কর্কট রাশি
জীবনসঙ্গিকে বেশি বেশি ভালবাসুন। পরিবারের প্রতি আরও দায়িত্বশীল হন। বয়স্ক মহিলাদের ক্ষেত্রে ব্রেস্ট ক্যানসার বা টিউমার ধরা পড়ার সম্ভাবনা আছে। দূরের যাত্রা শুভ। আরও কঠোরভাবে চেষ্টা করুন, আপনি নিশ্চিতভাবেই সৌভাগ্যশালী হবেন, যেহেতু আজকের দিনটি আপনারই অনুকূলে। এটা এমন দিন যে, আপনি নিজের জন্য সময় বের করার চেষ্টা করবেন কিন্তু পারবেন না।

সিংহ রাশি
স্বীয় স্বার্থ সাধনে ‘আয় বুঝে ব্যয় করুন’। হঠাত কোন সুখবর আপনাকে পুলকিত করতে পারে। কর্মক্ষেত্রের কিছু জরুরি কথা পরিবারের সাথে শেয়ার করার উপযুক্ত সময় এখনই। বিবাহিত জীবনে পিতামাতার আশির্বাদ আপনাদের আনন্দিত করবে।

কন্যা রাশি
অস্তিত্ব আছে এমন দিকে আপনার চিন্তা এবং উদ্যম চালনা করুন। শুধু চিন্তা করে গেলে কোনো লাভ নেই। আপনার সমস্যা হল আপনি যথেষ্ট চেষ্টা করেননা কেবল সে সম্পর্কে ধারণা পোষণ করেন। আচমকা অধিক ধনপ্রাপ্তির যোগ রয়েছে। অন্যের ঝগড়া টেনে এনে নিজের ঝামেলা বাড়ানো মোটেই ঠিক হবে না। সন্তানদের প্রতি খেয়াল রাখুন। জ্ঞানের সঠিক ব্যবহার করুন।

তুলা রাশি
নিজের মন মানসিকতার উন্নতি সাধনে মনোনিবেশ প্রয়োজন। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। স্বামী-স্ত্রীর সান্ধ্যভোযে চমৎকার সময় কাটবে। আপনার ভালবাসার সঙ্গি দারুণ কিছু একটা করে আজ আপনাকে অবাক করে দেবে।

বৃশ্চিক রাশি
যারা কোনো-না-কোনো কাজ নিয়ে এতদিন পর্যন্ত ব্যাস্ত ছিলেন, আজ তারা নিজের জন্য সময় বের করতে পারবেন। ফটকা জাতীয় কোন ব্যাবসা বা সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকুন। যারা গার্মেন্টস ব্যবসা বা ফ্যাশন জগতের সঙ্গে জড়িত আছেন তাদের জন্য সময়টি শুভ। আপনার জীবনসঙ্গি অভ্যন্তরীণ সৌন্দর্য আজ ধীরে ধীরে নির্গত হবে। কোনো সিনেমা বা নাটক দেখে আজকে আপনার পাহাড়ে যাওয়ার ইচ্ছে হতে পারে।

ধনু রাশি
আপনার মনোমুগ্ধকর আচরণ অন্যের মনোযোগ আকর্ষণ করবে। আজ ঘনিষ্ঠ বন্ধুর সহায়তায় ব্যবসায়য়িকভাবে কিছু আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই অর্থ পেলে আপনার অনেক ঝামেলা কাটিয়ে উঠতে পারে। বাড়িতে কোন মাঙ্গলিক কাজ হতে পারে। রাজনীতিকদের উচিৎ হবে নিজের বাণীর প্রতি বিশেষ সতর্ক থাকা। নতুন কোন বন্ধু তৈরিতে সতর্কতা অবলম্বন করুন। মন প্রফুল্ল থাকবে

মকর রাশি
দিনের পরের ভাগে আপনি আরাম করতে পারবেন কিন্তু প্রথম ভাগে অধিক পরিশ্রম হবে এবং আপনার পরিবারের সদস্যদের সাথে সময় কাটানো পছন্দ করবেন। আজকে প্রেমে যন্ত্রণার মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে। ধর্মীয় কর্মকাণ্ডের প্রতি মন আকৃষ্ট হবে। পিতামাতার স্বাস্থ্যের প্রতি বিশেষ খেয়াল রাখুন। রাজনৈতিক নেতাদের জন্য সময়টি কিছুটা দুশ্চিন্তায় কাটবে। আয়ের তুলনায় ব্যয় বেশি হবে।

কুম্ভ রাশি
জীবনে আনন্দ উপভোগ করার জন্য আপনাকে আপনার বন্ধুদের সময় দেওয়া দরকার।যদি আপনি সমাজ থেকে দূরে সরে থাকেন তাহলে প্রয়োজনের সময় আপনার সাথে কেউ থাকবেনা। বিবাহিতদের অনেকের ক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে মতানৈক্য দেখা দিতে পারে। পরিবারের বাইরে অধিক বিনোদনে সময় কাটবে।

মীন রাশি
বাড়ির ছোট বাচ্চাদের প্রতি বিশেষ খেয়াল রাখুন। এক্সিডেন্টের যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। চাকরিজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। বিবাহযোগ আছে। আজ আপনার সঙ্গির কাছ থেকে এমন কোন সারপ্রাইজ পেতে পারেন যা আপনার পুরো দিনের ক্লান্তি দূর করে দেবে। পূর্বে যাত্রা শুভ।

আজকের রাশিফল জ্যোতিষী শ্রী রূপন ধর রাশিফল শ্রী রূপন ধর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর