Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২৪ সেপ্টেম্বর ২০২০


২৪ সেপ্টেম্বর ২০২০ ০৮:২৪

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
চাকরিক্ষেত্রে ছোটখাটো সমস্যা থাকলেও বাধা হবে না। উপার্জন ভাগ্য চলনসই। ব্যবসায় আজ বিনিয়োগ না করাই ভালো। প্রেমের ক্ষেত্রে ভুল বোঝাবুঝির ফলে শান্তি বিঘ্নিত হবে। শরীর সুস্থ থাকবে। অর্থনৈতিক দিককে সঠিকভাবে পরিচালনা করতে সক্ষম হবেন। অতিরিক্ত উৎসুক হয়ে কোনো কাজ করা ঠিক হবে না। স্বাস্থ্য, সুস্থতা, কাজ এবং জীবনধারা এ সবগুলোই আপনার গুরুত্বপূর্ণ এজেন্ডার একটি অংশ।

বৃষ রাশি
কখনই ভাববেন না যে, আপনি কখনই হারবেন না। তবে কর্মক্ষেত্রে এই বিশ্বাস রাখুন যে আপনার দ্বারা অনেক কিছুই সম্ভব। অর্থনৈতিক দিক কিছুটা ভালো যাবে। আবেগপ্রবণ না হয়ে সতর্ক হোন কারণ শত্রু প্রবল। আজ কিছু অর্থ নষ্টের আশঙ্কা। ব্যবসাক্ষেত্রে নানা যোগাযোগ এলেও তেমন লাভ হবে না। প্রেমের ক্ষেত্রে বাধা মানসিক অস্থিরতার কারণ হবে। শরীর নিয়ে সমস্যা নেই।

মিথুন রাশি
বাড়িতে বা কর্মস্থলে যেখানেই থাকুন না কেন, আজ আপনার প্রধান কাজ হলো, “মনে মনে সারাক্ষণ ঈশ্বরের নাম স্মরণে রাখা। “ইহকাল ও পরকাল” দুটোই লক্ষ্য হওয়া উচিৎ। প্রেম শুভ। চাকরিক্ষেত্রে দিনটি কর্মব্যস্ততার মধ্যে কাটবে। উপার্জন ভাগ্য চলনসই। ব্যবসাক্ষেত্রে সফলতা পাবেন। প্রেমেরক্ষেত্রে
সঙ্গীর ব্যবহারে মানসিক কষ্ট পেতে পারেন। শরীর নিয়ে সমস্যা নেই।

কর্কট রাশি
দিনটি সকল প্রকার যোগাযোগে সাফল্যের। অনলাইনে বা কোনো মার্কেটিং সাইটে কেনাবেচায় লাভবান হবেন। কেনাকাটায় বিশেষ কোনো ডিসকাউন্ট পেতে পারেন। ছোট ভাই-বোনের কর্ম লাভের সুযোগ আসতে পারে। দারুণ আপনার উদ্যম, দরুন আপনার জীবনীশক্তি। অহংকার বর্জন করে উদ্যম আর জীবনীশক্তিকে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। নতুন প্রকল্পে হাত না দেওয়াই শ্রেয়।

সিংহ রাশি
বিকাশ রকেট এজেন্সি ও মোবাইল ব্যাংকিং ব্যবসায়ীরা ভালো লাভ করতে পারবেন। বিবেক জাগ্রত করুন আর কাছের মানুষকেই বিশ্বাস করুন। কাছের ও দুরের মানুষ চিনতে শিখুন। প্রয়োজনে সকলকে পুনরায় যাচাই-বাছাই করে নিন। একই ভুলের পুনরাবৃত্তি অনেক সময় জীবনের সুখ-শান্তি হরণ করে। স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রাখতে হবে। কোমল পানীয় ও চা ব্যবসায়ীদের আশানুরূপ আয় রোজগার হতে পারে।

কন্যা রাশি
যদিও এটা মনে হতে পারে যে, কিছু বিষয়ে আপনার দক্ষতা কম, কিন্তু ঐ নির্দিষ্ট বিষয়গুলোর পিছনে লুকিয়ে থাকা আপনার সৎ আবেগই আপনাকে সামনের দিকে নিয়ে যাবে। অর্থনৈতিক বিষয়ে সুখবরের সম্ভাবনা আছে। বকেয়া কিছু টাকা আদায় হতে পারে। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি হবে। খাদ্য ও পানীয়র ব্যবসায়ীরা ভালো আয় রোজগারের সুযোগ পাবেন।

তুলা রাশি
জীবনে চলার পথের রুটিনগুলো আরেকবার মিলিয়ে নিন আজ। আপনার সামাজিক কর্মকাণ্ড বৃদ্ধি পেতে পারে।  আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির পাশাপাশি কর্মস্থলে কোনো গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। অসুস্থদের আরোগ্য লাভের যোগ প্রবল।

বৃশ্চিক রাশি
মানুষের সাথে কিছু ভুল বুঝাবুঝি হতে পারে। বেকারদের জন্য নতুন কোনো আইডিয়া জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে। শরীরের প্রতি একটু যত্নশীল হন। স্বামী/ স্ত্রীর সঙ্গে সম্পর্ক সঠিক ভাবে বজায় রাখুন। অংশীদারি ব্যবসায় লাভের যোগ বলবান। উপার্জন হলেও আর্থিক চাপের মধ্যে থাকতে হবে। ব্যবসা আশানুরূপ হবে না। প্রেমের ক্ষেত্রে বাধা থাকবে না। শরীর নিয়ে সমস্যা কমবে।

ধনু রাশি
মানুষের সাথে সুসম্পর্কই আপনার জীবনের বড় প্রাপ্তি। যতটুকু সম্ভব মেজাজ ঠাণ্ডা রেখে কাজ করুন। অনুসন্ধান আপনার দিগন্ত প্রসারিত করে নতুন সুযোগ নিয়ে আসবে। উৎসাহের সঙ্গে কাজ করে যান। চাকরিক্ষেত্রে নানান সমস্যার সম্মুখীন হতে হবে। উপার্জন ভাগ্য শুভ। ব্যবসাক্ষেত্রে আর্থিক বিনিয়োগ করলে মন্দ হবে না। প্রেমেরক্ষেত্রে সফলতা পাবেন। শরীর নিয়ে সমস্যা নেই।

মকর রাশি
সক্রিয়ভাবে নিজেকে নিজেই চ্যালেঞ্জ করে পরবর্তী স্তরে আপনার জীবনকে নিয়ে যেতে বেশি দুশ্চিন্তা না করে সদা আনন্দে থেকে কঠোর পরিশ্রম করতে থাকুন। দেখবেন যে, সাফল্যই আপনার জন্য অপেক্ষা করছে। চাকরিক্ষেত্রে ভালো সুযোগ আসবে। অহেতুক ব্যয়ের কারণে চাপে থাকতে হবে। ব্যবসায় ভুল সিদ্ধান্ত নিয়ে সমস্যায় পড়তে পারেন। প্রেমেরক্ষেত্রে সমস্যা থাকবে। শরীর নিয়ে সমস্যা রয়েছে।

কুম্ভ রাশি
উপার্জন বৃদ্ধির নতুন পথ খুঁজে পাবেন। ব্যবসাক্ষেত্রে আজ বিনিয়োগ করলে লাভবান হতে পারেন। সর্দি কাশিতে ভুগতে হতে পারেন। প্রেমেরক্ষেত্রে বুঝে সিদ্ধান্ত। সম্পদ এবং আপনার ব্যবসার উপর বিশেষ দৃষ্টি দিতে হবে। আয় উন্নতিতে আরও অধিক সক্রিয় হতে হবে। ব্যবসায় নতুন কোনো সুযোগ আসতে পারে। বিরামহীন পরিশ্রম আপনার জীবনে ভালো কিছু নিয়ে আসবে।

মীন রাশি
চাকরিক্ষেত্রে দিনটি শুভ। আটকে থাকা টাকা আজ পেতে পারেন। ব্যবসাক্ষেত্রে উপার্জন বৃদ্ধির যোগ। প্রেমেরক্ষেত্রে সুখ শান্তি থাকবে। শরীর নিয়ে কোনো সমস্যা হবে না। তবে হঠাৎ হঠাৎ মাথা গরম হতে পারে। অন্য মানুষদের কাছ থেকে প্রাপ্ত সমর্থন ও সহযোগিতা অনেক দূর এগিয়ে নিয়ে যাবে আপনাকে। জীবনের অনেক জায়গায় আপনাকেও ছাড় দিতে হতে পারে। মনোযোগ সঠিক স্থানে রাখুন। দূরের যাত্রা শুভ।

আজকের রাশিফল

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর