Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ০২ অক্টোবর ২০২০


২ অক্টোবর ২০২০ ০৭:৫৯

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
উৎসর্গীকৃত পেশাদারিত্বের জন্য পদোন্নতি বা আর্থিক লাভ হতে পারে। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন, কিন্তু যেখানে নিজে জড়িত নন এমন ব্যাপারে জড়িয়ে পড়বেন না। বিবাহজীবন আজকের তুলনায় আগে কোনোদিন এত চমকপ্রদ হয়নি। ব্যবসায় ক্ষতি হতে পারে।

বৃষ রাশি
আজ বৃষ রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র যাবে। উপার্জন ভাগ্য শুভ। বাহন ক্রয়ের যোগ রয়েছে। ব্যবসাক্ষেত্রে বড় কোনো সমস্যার আশঙ্কা নেই।  যানবাহনে চড়ার সময় অতিরিক্ত সতর্ক থাকুন। ব্যবসায় খুব ভালো খবর পেতে পারেন। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে কিছু বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে উন্নতি হতে পারে। পরিবারের অন্যান্যদের কিছু চিন্তার ভিড়ে নিজের ভাবনাকে গড়ে নিন অন্যথায় আপনি অন্যের নির্মম শিকারে পরিণত হবেন।

মিথুন রাশি
দিনটি বিশেষ ভালো যাবে না। শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার জন্য যাওয়ার ক্ষেত্রে বাধা-বিপত্তি দেখা দিতে পারে। চাকরিক্ষেত্রে একটু বেশি পরিশ্রম করতে হতে পারে। উপার্জন ভাগ্য মন্দ না হলেও অর্থ অপচয় হয় এমন সিদ্ধান্ত নেবেন না। প্রেমেরক্ষেত্রে কিছু সমস্যা থাকতে পারে। বিনোদন ও প্রেম শুভ। বাচ্চারা তাদের কৃতিত্বের মাধ্যমে আপনাকে গর্বিত করবে।

কর্কট রাশি
দিনটি খুব একটা ভালো যাবে না। শরীর-স্বাস্থ্য কিছুটা খারাপ যেতে পারে। মানসিক অস্থিরতার কারণে কাজে বারবার ভুল হতে পারে। সাংসারিক বিষয়ে ভুল বুঝাবুঝি দেখা দিতে পারে। অংশীদারি কাজে আশানুরূপ সাফল্য আসবে না। আত্মীয়র সমাগম বাড়তে পারে।

সিংহ রাশি
আর্থিক ব্যাপারে একটু চাপ থাকতে পারে। ঋণ নিয়ে সামান্য আলোচনা হতে পারে। বাড়িতে কোনো দূরের অতিথি আসতে পারেন। মা-বাবার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। সম্পত্তির ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণের প্রয়োজন হতে পারে। বাড়তি টাকা আয় করতে গিয়ে পুলিশি কোনো সমস্যা বাড়তে পারে। পেটের কোনো পীড়া বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সহকর্মীদের আচরণে সন্তুষ্ট হতে পারবেন না আজ। ভ্রমণের সুযোগ অন্বেষণ করা উচিত।

কন্যা রাশি
দিনটি শুভাশুভ মিশ্রফলদায়ক। সন্তানের শরীর স্বাস্থ্য ভালো যাবে না। পরীক্ষার্থীদের পরীক্ষায় সাফল্য লাভের যোগ কম। প্রেমের বিষয়ে কিছু বাধা-বিপত্তি দেখা দিতে পারে। শিল্পীদের কাজে কর্মে বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে । লেখক, কবি ও সাহিত্যিকরা প্রকাশকের দ্বারা প্রতারিত হতে পারেন। মিথ্যা বদনামের আশঙ্কা রয়েছে।  কর্মক্ষেত্রে সব কিছুই চমৎকার থাকবে বলে নক্ষত্ররা ইঙ্গিত করছে। আপনার মেজাজ সারা দিন ভাল থাকবে, রাতে ভালো নাও থাকতে পারে।

তুলা রাশি
প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাতে মনে কষ্ট বাড়তে পারে। পিতামাতার সঙ্গে কোনো ব্যবহার নিয়ে মানসিক চাপের সৃষ্টি হতে পারে। সন্তানের পড়াশোনার জন্য খরচ বাড়তে পারে। বাড়তি কোনো খরচের ব্যাপারে চিন্তা বৃদ্ধির অসংখ্য রয়েছে। পারিবারিক ক্ষেত্রে কিছু ঝামেলা হতে পারে। এছাড়া ছোটখাটো সমস্যা থাকলেও ভয়ের তেমন কারণ নেই। প্রিয়জনকে তার পছন্দের জিনিসটি আজ উপহার দিন।

বৃশ্চিক রাশি
শনি চন্দ্রর প্রভাবে কাজেকর্মে তথ্য বিভ্রাট দেখা দেবে। ছোট ভাই-বোন সংক্রান্ত বিষয় নিয়ে কিছুটা চিন্তিত হতে পারেন। সাংবাদিক ও সাহিত্যিকদের জন্য দিনটি ভালো যাবে না। পুস্তক প্রকাশক ও মুদ্রণ ব্যবসায়ীদের কাজে অপ্রত্যাশিত বাধা-বিপত্তি দেখা দিতে পারে। প্রতিবেশীর সাথে বিরোধ এড়িয়ে চলুন।

ধনু রাশি
ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভালো সময়। বাড়িতে অতিথি আগমনের যোগ দেখা যাচ্ছে। গঠনমূলক কোনো কাজের চিন্তা ভাবনা হতে পারে। সঞ্চিত অর্থ থেকে ব্যয় হওয়ার সম্ভাবনা আছে। আজ আপনার জন্য দিনটি মিশ্র ফলদায়ক। বকেয়া টাকা-পয়সা আদায়ে বেগ পেতে হবে না। খাদ্য ও পানীয়ের ব্যবসায়ীরা আশানুরূপ লাভ করতে পারবেন।

মকর রাশি
জনসংযোগ বৃদ্ধি পাবে। শত্রুর সঙ্গে কোনো  আপসের কথা হতে পারে। ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রবাসীরা কোনো বিষয় নিয়ে ঝামেলার কারণে অশান্তিতে থাকতে পারেন। ব্যবসায়ীরা যান্ত্রিক-ত্রুটিজনিত ঝামেলায় পড়তে পারেন। কোনো আইনগত জটিলতার সমাধান হওয়ার কথা থাকলে তাতে বাধা আসতে পারে। মায়ের শরীর স্বাস্থ্যর প্রতি খেয়াল রাখুন। আপনি অকারণে অতিরিক্ত সময় ব্যয় করলে আপনার পারিবারিক জীবন ক্ষতিগ্রস্ত হতে পারে।

কুম্ভ রাশি
চাকরিজীবীদের কাজের চাপ বৃদ্ধি পেতে পারে। মানসিক অস্থিরতায় ভুগতে পারেন। বয়স্কদের ক্ষেত্রে শারীরিক পীড়ায় ভোগান্তি বৃদ্ধির যোগ রয়েছে। খেলোয়াড়দের জন্য দিনটি ফলপ্রসূ। ঠিকাদারি বা কনস্ট্রাকশন ব্যবসায় অনাকাঙ্ক্ষিত বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। রাজনৈতিক কাজে সাফল্য পেতে পারেন। প্রেমের যাত্রা ক্ষণস্থায়ী হলেও মধুর হবে।

মীন রাশি
কর্মস্থলে ঝামেলার আশঙ্কা রয়েছে। তবে উচ্চপদস্থ কর্মকর্তার সাহায্য পেতে পারেন। রাজনৈতিক নেতাকর্মীদের কাজের ক্ষেত্রে বাধা-বিপত্তি দেখা দিতে পারে। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় আশানুরূপ অগ্রগতি হতে পারে। প্রশাসনিক কর্মকর্তাদের কাজে ঝামেলা দেখা দিতে পারে। ব্যবসায়ীরা আর্থিক লেনদেনে সতর্ক হোন। যেকোনো বুকিং বাতিল হতে পারে। কোনো ব্যবসায়িক/আইনি কাগজপত্র ভালো করে না পড়ে সই করবেন না।

আজকের রাশিফল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর