Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ০৭ অক্টোবর ২০২০


৭ অক্টোবর ২০২০ ০৭:৪৮

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
বাবার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। নিজের ভুলের ফলে নানা দিক থেকে অপব্যয় হতে পারে। বুদ্ধিমত্তার সাথে কাজ করতে থাকুন। অপ্রিয় সত্য কথা উচ্চারণে সতর্ক থাকুন। কর্মজীবীদের জন্য দিনটি মিশ্র ফলদায়ক। ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। পড়াশোনার জন্য খরচ বাড়বে।

বৃষ রাশি
আজ কোনো প্রতিযোগিতায় ব্যর্থতা আসতে পারে। ভাই বা বোনের সঙ্গে বিবাদ বা বিচ্ছেদও হতে পারে। বিপরীত লিঙ্গের সাথে নতুন সম্পর্ক তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। বেকারদের জন্য দিনটি খুবই চিন্তার। কর্মরতদের হঠাৎ কোনো সুখবর আনন্দিত করে তুলতে পারে। শত্রুর সঙ্গে চুক্তিতে কাজ সমাধান। প্রেমে নতুন মোড় আসতে পারে। আজ যে কোনো নতুন ব্যবসার জন্য প্রচেষ্টা করতে পারেন।

মিথুন রাশি
আজ সারা দিন বেশ উৎফুল্লতায় কাটবে। আজ সব পরামর্শদাতা আপনার পক্ষে শুভ নয়। বাড়ির লোক আপনাকে বুঝবে না। নতুন সম্পর্কের দ্বারা মনোরঞ্জন বৃদ্ধি পেতে পারে তবে কোনো কিছুতেই অতি উৎসাহী হওয়া ঠিক হবে না। কর্মক্ষেত্রে নিজের দোষে খারাপ পরিস্থিতির শিকার হবেন।

কর্কট রাশি
পরোপকারে সংসারে শান্তি ভঙ্গ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে সুখ পাবেন। সন্তানের কাজের ফলে আনন্দ ও গর্ববোধ। বিষয় সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। মনে বিশ্বাস রেখে এগিয়ে যান। নিজের প্রতি আরও অধিক আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করুন। মনোবল দৃঢ় করুন। ছোটখাটো ভুল বুঝাবুঝি এড়িয়ে চলুন। অকারণে ব্যথা পেতে পারেন।

সিংহ রাশি
আপনাকে একটা বিষয় পরিষ্কার করে নিতে হবে নিজের মধ্যে, “অহংকার আর আত্মবিশ্বাস”–এর মধ্যে পার্থক্য কী? আজকের দিনটা কারো কারো জন্য একটু জটিল হতে পারে। উচ্চপদস্থ চাকরির যোগ দেখা যাচ্ছে। পায়ের নীচে আঘাত লাগতে পারে। ব্যবসায় দারুণ অর্থপ্রাপ্তি যোগ আছে। নিজের ভুল
সংশোধন করার ফলে সংসারে শান্তি।

কন্যা রাশি
গুরুজনের শরীর নিয়ে চিন্তা থাকবে। জলপথে ভ্রমণ না করাই ভালো হবে। বিশেষ কোনো কাজ করায় সমাজে মর্যাদা বৃদ্ধি হতে পারে। খেলোয়াড় ও অভিনেতা-অভিনেত্রীদের জন্য দিনটি ভালো। কর্মক্ষেত্রে পলিসি পরিবর্তনের দ্বারা নিজের দক্ষতাকে ঊর্ধ্বতনদের কাছে পরিষ্কার করার চেষ্টা করুন। অলসতাকে বর্জন করুন।

তুলা রাশি
চিকিৎসার কাজে সারাদিন অস্থিরতা থাকবে। সন্তানের বায়না পূরণ হবে। আজ কোনো ভালো খবর পেতে পারেন। কালচক্র অনুসারে অতীতকে গত হতে দিয়ে ভবিষ্যতের চিন্তা বাদ দিয়ে, বর্তমানকে আলিঙ্গন করতে শিখুন; কারণ জীবন অতীতেও নেই, ভবিষ্যতেও নেই, এই মুহূর্তের নামই জীবন।

বৃশ্চিক রাশি
প্রতিবেশীর সঙ্গে শত্রুতার আশঙ্কা। ভালো কাজের পরিপ্রেক্ষিতে হতাশা জুটবে। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, উন্নতির যোগ। হঠাৎ করে রেগে যাওয়ায় অনেক প্রাপ্তি থেকে বঞ্চিত হতে হয় আপনাকে। মনে রাখবেন “রেগে গেলেন তো হেরে গেলেন”। বাবার সঙ্গে অর্থ নিয়ে তর্ক।

ধনু রাশি
অনেক কঠিন সময়ের পর সুসময় আপনার জন্য অপেক্ষা করছে। আপনার সহ্য ক্ষমতা আপনাকে বাঁচাবে। অযথা কথা খুব কম বলবেন। অনেক কঠোর পরিশ্রম করে আসছেন আপনি, শুধু “হার্ড ওয়ার্ক”-এ কিছু হবে না, এখন থেকে “স্মার্ট ওয়ার্ক” করতে থাকুন। প্রেমে আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা হতে
পারে।

মকর রাশি
হঠাৎ কোনো পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। সন্তানদের কাজের জন্য সাহায্য করতে হতে পারে। ব্যবসায় নতুন কর্মী নিয়োগ করা ঠিক হবে না। বন্ধু সমাগমে মনে উৎফুল্লতা বাড়বে। চেষ্টা করুন মনোবল শক্ত রাখার জন্য কারণ মন ভালো না থাকলে কোনো কাজে এগোনো কষ্টকর। শরীরে কোনো ব্যথা অনুভব হলে ডাক্তারের উপদেশ নিন।

কুম্ভ রাশি
বিষাদ ঝেড়ে ফেলে দিন— যা আপনাকে জড়িয়ে রেখেছে এবং আপনার উন্নতিকে ব্যাহত করছে। যারা অচেনা ব্যক্তির পরামর্শে তাদের অর্থ বিনিয়োগ করেছিলেন তারা আজ খুব সুবিধা পাবেন। আপনি আপনার ভেতরের আপনাকে সঠিকভাবে প্রকাশ করুন। মাতা-পিতার প্রতি যত্নশীল হন। আর্থিক দিক ভালো যাবে না। সময় নষ্ট না-করে নিজেকে ভালো কাজে ব্যস্ত রাখুন। পরিবারে কোনো বয়স্ক ব্যক্তির স্বাস্থ্য কিছু উদ্বেগের সৃষ্টি করতে পারে।

মীন রাশি
কর্মক্ষেত্রে জিনিসগুলো চমৎকার থাকবে বলে মনে হয়। আপনার মেজাজ সারা দিন ভালো থাকবে। মনে মনে আপনার বন্ধুদেরকে আরেকবার যাচাই করে করে নিন। ফটকা ব্যবসার দ্বারা কিছু অর্থ উপার্জন হতে পারে। রাস্তায় সতর্কতার সঙ্গে চলুন। বিনোদন ও প্রেম শুভ। এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ ঘটনা ঘটবে যা আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে।

আজকের রাশিফল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর