Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২৩ অক্টোবর ২০২০


২৩ অক্টোবর ২০২০ ০৭:৫৮

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
আঘাত যেন না লাগে তাই সাবধান থাকা দরকার। ব্যবসার দিকে বাড়তি কোনো কাজ নিয়ে চিন্তা হতে পারে। প্রিয়জনদের থেকে সুবিধা পেতে পারেন। যে কোনো প্রকার দীর্ঘস্থায়ী লগ্নি এড়িয়ে চলুন।

বৃষ রাশি
আপনার পুরনো ধারণা প্রগতিশীল মনোভাবকে ব্যাহত করে সামনে এগোনোর পথে বাধা সৃষ্টি করতে পারে। কাউকে কটু কথা বলার জন্য অশান্তি বৃদ্ধি পেতে পারে। গলার কোনো সমস্যা বা থাইরয়েডের সমস্যা বাড়তে পারে। যাত্রা ও প্রেম শুভ।

মিথুন রাশি
ব্যস্ততা আপনাকে খিটখিটে মেজাজের করে তুলতে পারে। সকাল থেকে বুকের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। পিতার কোনো কথার জন্য অশান্তি বৃদ্ধি পেতে পারে। আজ পুরনো দিনের কোনো ইচ্ছা পূরণ হতে পারে।

কর্কট রাশি
ব্যবসায় বুদ্ধির জোরে লাভ বাড়তে পারে। গঠনমূলক কোনো কাজের জন্য উন্নতি হতে পারে। আপনার জীবন সাথীর কাছ থেকে প্রাপ্ত অন্তহীন ভালোবাসা এবং সমর্থন দেবে এক অনাবিল আনন্দ। প্রেম এবং ভালোবাসা আপনাকে এক খুশির মেজাজে রাখবে।

সিংহ রাশি
ব্যবসায় ঝুঁকি লাভের কারণ হতে পারে। যুক্তিপূর্ণ কথা সুনাম বাড়াতে সাহায্য করবে। আজ সব দিকে খুব ভালো যোগাযোগ হতে পারে। কাজেকর্মে সমমনা বন্ধুদের সাহায্য পাবেন। পাওনা আদায়ের জন্য বেশি কষ্ট পেতে হবে না।

কন্যা রাশি
সমস্ত দায়বদ্ধতা এবং আর্থিক লেনদেনগুলোকে সতর্কতার সঙ্গে সামলাতে হবে। সন্তানের ভালো কাজের জন্য প্রতিবেশীদের কাছে সম্মান বৃদ্ধি হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায় সমস্যার পরিমাণ বাড়তে পারে। সন্ধ্যাবেলায় একটু বিশ্রামের প্রয়োজন আছে।

তুলা রাশি
শারীরিক অসুস্থতা সেরে ওঠার সম্ভাবনা আছে আজ। বিভিন্ন সমস্যা সমাধানের সুযোগ রয়েছে। গুরুত্বপূর্ণ কাজে অন্যের সাহায্য পেতে পারেন। সরকারি কর্মচারীদেরকে আরও বিচক্ষণ হয়ে কাজ করতে হবে। খেলোয়াড়দের নিপুণতা বৃদ্ধি পাবে। আপনার চারপাশে কী ঘটছে তার প্রতি সজাগ দৃষ্টি রাখুন।

বৃশ্চিক রাশি
আপনার মন ভালো জিনিসের প্রতি আগ্রহী হবে। সঙ্গীত চর্চায় হাল ছাড়লে বোকামি হবে। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা একটু প্রতিকূল। শরীরে রোগের কারণে মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। বয়স্কদের কাছ থেকে মানসিক ভরসা পাবেন।

ধনু রাশি
আপনি আজ পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে চাইবেন। বন্ধুদের সঙ্গে সম্পর্ক নিয়ে জটিলতা বাড়তে পারে। বেকারদের জন্য কাজের ভালো যোগাযোগ হতে পারে। দুপুরের পরে ব্যবসায় কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে।

মকর রাশি
সম্পত্তি রক্ষার ব্যাপারে খরচ বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় অশান্তি চিন্তার কারণ হতে পারে। দূরের কোনো আত্মীয়ের খবর পেয়ে আনন্দিত হতে পারেন। প্রেমে অশান্তি বৃদ্ধি হতে পারে। চাকরি স্থানে উন্নতির সুযোগ পাবেন, কিন্তু সহকর্মীর হিংসার পাত্র হবেন।

কুম্ভ রাশি
অংশীদারি ব্যবসায় কোনো কাজের দায়িত্ব বাড়তে পারে। গবেষণার জন্য সুনাম বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে না যাওয়াই ভালো। সন্তানের জন্য বাড়তি কোনো খরচ চিন্তার কারণ হতে পারে। সন্দেহপ্রবণতা আপনাকে পরাজয়ের মুখ দেখাতে পারে।

মীন রাশি
ব্যবসায়িক ভ্রমণ শুভ ফলপ্রসূ। কারো কাছ থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। বিবাহযোগ্য অবিবাহিতদের অনেকের বিয়ের শুভ যোগ আছে। নেশার প্রতি আসক্তি ও খরচ বৃদ্ধির যোগ রয়েছে।

আজকের রাশিফল টপ নিউজ রাশিফল


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর