Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২৬ অক্টোবর ২০২০


২৬ অক্টোবর ২০২০ ০৭:৪৬

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
যে কোনো প্রকার অশান্তি ঘটতে পারে। কোনো ন্যায্য পাওনার জন্য অনেক সময় নষ্ট হতে পারে। ছাত্রছাত্রীদের জন্য আজ একটি ভালো দিন। মানসিকভাবে কিছুটা চিন্তিত থাকবেন। প্রতিবেশীদের সঙ্গে অশান্তি আরও বেড়ে যেতে পারে। সাবধানে চলাফেরা করাই শ্রেয় বিপদের সম্ভাবনা আছে।

বৃষ রাশি
শরীর খুব একটা ভালো যাবে না। পেটের কোনো সমস্যা বাড়তে পারে। চাকরিস্থলে সুনাম বৃদ্ধি পাবে। আজ ব্যবসায় অমনোযোগীর জন্য ব্যয় বেশি হবে।

মিথুন রাশি
ব্যবসায় ফল ভালো মন্দ মিলিয়েই থাকবে। ব্যবসার দিকে কোনো অনাকাঙ্ক্ষিত চাপ আসতে পারে। অতিরিক্ত পরিশ্রম বৃদ্ধি পাওয়ার ফলে শরীর অসুস্থ হতে পারে। সন্তানদের চাকরির খবর পেতে পারেন।

কর্কট রাশি
শরীরের সমস্যা নিয়ে ব্যস্ত হওয়ার দরকার হতে পারে। কাজের পরিধি বাড়তে পারে। বাড়িতে তুচ্ছ কারণে তুমুল অশান্তির সৃষ্টি হতে পারে। যোগাযোগ শুভ।

সিংহ রাশি
ব্যবসার দিকটা একটু ভালো থাকবে। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ করে আসতে পারেন। কেনাবেচা করার জন্য সপ্তাহটি শুভ। পেটের পীড়া বাড়তে পারে।

কন্যা রাশি
পুরনো কারো সঙ্গে যোগাযোগ হতে পারে। উচ্চপদস্থ কোনো ব্যক্তির কাছ থেকে কর্মে কোনো প্রকার সাহায্য পেতে পারেন। অংশীদারি ব্যবসায় খুব ভালো ভাবে নজর রাখুন। পরিবারে একটু ঝামেলা হতে পারে।

তুলা রাশি
ব্যবসায় লাভের আশা রাখতে পারেন। আয়ের সঙ্গে ব্যয় সমান থাকবে। বাজে খাবার খাওয়ার জন্য পেটের সমস্যা হতে পারে। কোনো ভালো কাজে সুনাম প্রাপ্তি হতে পারে।

বৃশ্চিক রাশি
লেনদেনের কাজে ব্যস্ত থাকতে হবে। বহু পরিশ্রমেও ফল তেমন পাওয়া যাবে না। কাউকে কিছু বলতে হলে অপেক্ষা করুন, ফল ভালো হবে। ব্যবসায় বা কার্যক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হতে পারেন। বাড়িতে কোনো খারাপ খবর আসতে পারে।

ধনু রাশি
কর্মচারীর বেপরোয়া আচরণে ব্যবসায় গোলযোগ দেখা দিতে পারে। বাড়তি কিছু কথা আজ বিবাদ বাড়াতে পারে। নিজের বুদ্ধিতে আইনি সমস্যার হাত থেকে মুক্তি পেতে পারেন। পড়ে গিয়ে দুর্ঘটনা ঘটতে পারে।

মকর রাশি
অপরের ধীরে চলা আপনার পছন্দ হবে না। শত্রুর কোনো বাধা অপসারণ করতে অধিক মনের জোর দরকার। ব্যবসা মোটামুটি থাকবে। দিনের শেষে বাড়তি কোনো খরচ হতে পারে।

কুম্ভ রাশি
বাড়তি কিছু খরচের জন্য চিন্তা হতে পারে। কোন ঝুঁকিপ্রবণ কাজ না করাই ভালো। নিজের মেধা দিয়েই শত্রুর মোকাবিলা করতে সক্ষম হবেন। বাড়িতে অতিথি সমাগমের সম্ভাবনা আছে।

মীন রাশি
ব্যক্তিগত কোনো কারণে কর্মস্থানে অশান্তি বাধতে পারে। সংসারের খরচ বাড়ার কারণে মানসিক চাপ বাড়তে পারে। নিজের বুদ্ধির জোরে উন্নতি সাধিত হতে পারে। আগুন, পানি ও বিদ্যুৎ থেকে সাবধানে থাকুন।

আজকের রাশিফল টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর