Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৭ নভেম্বর ২০২০


১৭ নভেম্বর ২০২০ ০৮:২৫

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
সতর্ক থাকুন কেউ আপনার সাথে প্রেমের ছল করতে পারে। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বজায় রাখুন। গুরুত্বপূর্ণ কাজগুলো দ্রুত করে ফেলুন। বিপরীত লিঙ্গের সাথে নতুন সম্পর্ক তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন করুণ। হঠাৎ কোনো সুখবর আপনাকে আনন্দিত করে তুলতে পারে। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে।

বৃষ রাশি
আপনি আজ খুব সক্রিয় এবং চটপটে থাকবেন। আপনার স্বাস্থ্য আজ আপনাকে পুরোপুরি সমর্থন করবে। যে কোনো বিষয়ে দোদ্যুল্যমনা মনোভাব ত্যাগ করুণ। সুনির্দিষ্ট পথে এগিয়ে যেতে থাকুন। নিজের কোনো ছোট ভুলের জন্য যেন অন্য মানুষের ক্ষতি না হয়ে যায়, সে দিকে লক্ষ্য রাখুন। যারা ট্যাক্স ফাঁকি দেয় তারা আজ বড় সমস্যায় পড়তে পারে।

মিথুন রাশি
সম্পর্ক এবং বন্ধন পুনরুজ্জীবিত করার দিন আজ। প্রেমের স্মৃতি আপনার দিনটি দখল করে রাখবে। কারো কারোর জন্য পেশাদারী উন্নতি। আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। কোনো প্রকার বদনামি যেন না হয় সেদিকে বিশেষ খেয়াল রাখুন। যাদের ডায়াবেটিকস আছে তার একটু বেশি সাবধানে থাকবেন। নিয়মিত রক্তচাপ পরীক্ষা করুণ। শরীরে ব্যথা বেদনা এবং উদ্বেগ সংক্রান্ত সমস্যা উড়িয়ে দেবেন না।

কর্কট রাশি
এই রাশির বৃদ্ধ বয়সী জাতকেরা আজকে নিজের পুরনো বন্ধুদের সাথে খালি সময় দেখা করতে যেতে পারেন। খেলোয়াড় ও অভিনেতা- অভিনেত্রীদের জন্য সময়টি ভালো, তবে ব্যথা পাওয়ার সম্ভাবনা আছে।

সিংহ রাশি
আজ আর্থিক সুবিধা অর্জনের খুব সম্ভাবনা থাকলেও আপনাকে অবশ্যই অনুদান দিতে হবে। কর্মস্থলে পরিবর্তন হতে পারে। চিন্তা করে খরচ করুণ। মান-
সম্মান বৃদ্ধি পেতে পারে। অন্যকে দেখে শিখুন।

কন্যা রাশি
আত্মীয় এবং বন্ধুদের আপনার আর্থিক দিক সামলাতে দেবেন না, তাহলে আপনার খরচ বাজেট ছাড়িয়ে যাবে। জরুরি কাজগুলো দ্রুত করে ফেলুন। যুবকরা এমন কোনো কাজ করবেন না, যেন আইনি ঝামেলা পোহাতে হয়। ব্যবসায়ীরা আজ অনেক প্রেশারে থাকবেন। মন প্রফুল্ল থাকতে পারে।

তুলা রাশি
গুরুত্বপূর্ণ কাজে সময় না দেওয়া এবং অপচয়মূলক কাজে সময় ব্যয় করা আজ আপনার জন্য মারাত্মক প্রমাণিত হতে পারে। অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসার সম্ভাবনা আছে আর বিবাহিতদের জীবন সাথীর শরীর স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া উচিৎ হবে। বাচ্চারা সাময়িক কোন ছোটখাটো রোগে ভুগতে পারে।

বৃশ্চিক রাশি
যেহেতু আপনি কিছু অসুবিধার মোকাবিলা করতে পারেন তাই আপনার ভারসাম্য বজায় রাখুন, অন্যথায় এটি আপনাকে কিছু গুরুতর ঝামেলায় ফেলতে পারে। আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। আপনার বুদ্ধি এখন ভালো কাজ করবে না তাই সময় নিয়ে কাজ করুন আর খারাপ লোকদের থেকে নিজেকে দূরে
রাখুন। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বজায় রাখুন।

ধনু রাশি
বিশেষ করে আপনার রাগ নিয়ন্ত্রণ করুন যা এক স্বল্পমেয়াদী উন্মত্ততা ছাড়া আর কিছুই নয়। ব্যবসার লাভ আজ অনেক ব্যবসায়ী ও ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। ব্যবসা-বাণিজ্য নিয়ে চিন্তা না করে, সর্বশক্তিমানকে স্মরণ করুণ।

মকর রাশি
পারিবারিক দিক সুখী এবং স্বচ্ছন্দ বলে মনে হচ্ছে না। ভালোবাসার মানুষকে আজ ক্ষমা করতে ভুলবেন না। শরীর চর্চা করতে আপনি আজও অনেকবার ভাববেন তবে অন্যান্য দিনের মতো এই পরিকল্পনাটি আজও অসফল থেকে যাবে। শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। মায়ের শরীরের দিকে খেয়াল রাখুন।

কুম্ভ রাশি
আজ আপনার জীবন সঙ্গিনীর বাজে কথায় বিরক্ত হতে পারেন, কিন্তু তিনি আপনার জন্য সত্যিই দারুণ কিছু করবেন। বুদ্ধিমত্তার সাথে কাজ করতে থাকুন। কর্মজীবীদের জন্য সময়টি মিশ্র ফলদায়ক।

মীন রাশি
দিনের শুরুটা ভালো হতে পারে তবে সন্ধ্যায় কোনো কারণে অর্থ ব্যয় করতে পারেন যা আপনাকে বিরক্ত করবে। লক্ষ্য রাখুন আপনার দ্বারা যেন অন্যের কোনো ক্ষতি না হয়ে যায়। অন্যের সাথে শত্রুতা বাড়তে পারে। ব্যবসায়ীরা কেউ কেউ হঠাৎ পাওনা টাকা পেতে পারেন।

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর