Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৯ নভেম্বর ২০২০


১৯ নভেম্বর ২০২০ ০৮:১৪

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
জীবনে আনন্দ উপভোগ করার জন্য আপনাকে আপনার বন্ধুদের সময় দেওয়া দরকার। যদি আপনি সমাজ থেকে দূরে সরে থাকেন তাহলে প্রয়োজনের সময়ে আপনার সাথে কেউ থাকবে না। বিবাহিতদের অনেকের ক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে মতানৈক্য দেখা দিতে পারে। পরিবারের বাইরে অধিক বিনোদনে সময় কাটবে।

বৃষ রাশি
বাড়ির ছোট বাচ্চাদের প্রতি বিশেষ খেয়াল রাখুন। দুর্ঘটনার যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। চাকরিজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। বিবাহ যোগ আছে। আপনার সঙ্গী আজকে আপনার জন্য কোনো সারপ্রাইজ তৈরি করতে পারে যেটাতে
আপনার পুরো দিনের ক্লান্তি দূর হয়ে যাবে। পূর্বে যাত্রা শুভ।

মিথুন রাশি
আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। অন্যদের মনে আপনার ছাপ ফেলার ক্ষমতা আপনাকে পুরস্কৃত করবে। স্বপ্ন, দুশ্চিন্তা ছাড়ুন এবং আপনার প্রেমের সঙ্গীর সঙ্গ উপভোগ করুন। দাম্পত্য সুখে ঘাটতি পড়তে পারে। দুশ্চিন্তা কিছুটা বেড়ে যেতে পারে। নিজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। প্রেমিক-প্রেমিকারা দূরে কোথাও ঘুরতে গেলে সমস্যা হতে পারে। যাত্রা অশুভ।

কর্কট রাশি
বন্ধুবান্ধবের সঙ্গে পরেও সময় কাটাতে পারবেন কিন্তু পড়াশোনার জন্য এই সময়টা একদম সঠিক। কারো কারো জীবনে নতুন প্রেমের অফার আসতে পারে। আপনার মায়ের স্বাস্থ্যের প্রতি নজর রাখুন। ব্যয় বৃদ্ধির যোগ রয়েছে। হিংসা ও ক্রোধকে নিয়ন্ত্রণে রাখুন। বিনোদন ও প্রেম শুভ। আপনার অফিসের বন্ধুদের সাথে অনেক সময় ব্যয় করা আপনাকে আপনার পরিবারের ক্রোধের শিকার করতে পারে।

সিংহ রাশি
বদ অভ্যাস আপনার উপর ব্যাপক প্রতিহিংসা ও প্রতিশোধ নেবে। কিছু বাড়তি টাকা উপার্জনের জন্য উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। পরিবারের সদস্যরা আপনার জীবনে এক বিশেষ স্থান অধিকার করবে। মধ্য বয়সীরা এমন কোনো কাজ করবেননা যেন আইনি ঝামেলা পোহাতে হয়। সম্পত্তি ক্রয়ের যোগ
রয়েছে। দুশ্চিন্তার কিছুটা অবসান হতে পারে আজ। নারীরা স্বাস্থ্যের প্রতি নজর রাখুন।

কন্যা রাশি
জীবন সাথিকে বেশি বেশি ভালবাসুন। পরিবারের প্রতি আরও দায়িত্বশীল হন। দূরের যাত্রা শুভ। আরও কঠোরভাবে চেষ্টা করুন, নিশ্চিতভাবেই সৌভাগ্যশালী হবেন যেহেতু আজকের দিনটি আপনার অনুকূল। এটা এমন একটি দিন— আপনি নিজের জন্য সময় বের করার চেষ্টা করবেন কিন্তু পারবেন না।

তুলা রাশি
নিজ স্বার্থ সাধনে আয় বুঝে ব্যয় করুন। হঠাৎ কোনো সুখবর আপনাকে পুলকিত করতে পারে। কর্মক্ষেত্রের কিছু জরুরি কথা পরিবারের সঙ্গে শেয়ার করার উপযুক্ত সময় এখনই।

বৃশ্চিক রাশি
যার অস্তিত্ব আছে সেইদিকে আপনার চিন্তা এবং উদ্যম চালনা করুন। শুধু চিন্তা করে গেলে কোনো লাভ নেই, আপনার সমস্যা হলো আপনি যথেষ্ট চেষ্টা করেন না কেবল সে সম্পর্কে ধারণা পোষণ করেন। আচমকা অধিক ধন প্রাপ্তির যোগ রয়েছে। অন্যের ঝগড়া টেনে এনে নিজের ঝামেলা বাড়ানো মোটেও ঠিক হবে না। সন্তানদের প্রতি খেয়াল রাখুন। জ্ঞানের সঠিক ব্যবহার করুন।

ধনু রাশি
নিজের মনমানসিকতার উন্নতি সাধনে মনোনিবেশ প্রয়োজন। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না।

মকর রাশি
যারা কোনো না কোনো কাজ নিয়ে এতদিন পর্যন্ত ব্যস্ত ছিলেন আজ তারা নিজের জন্য সময় বের করতে পারবেন। ফটকাজাতীয় কোনো ব্যবসা বা সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকুন। যারা গার্মেন্টস ব্যবসা বা ফ্যাশন ওয়ার্ল্ডের সঙ্গে জড়িত আছেন তাদের জন্য সময় শুভ।

কুম্ভ রাশি
আপনার মনোমুগ্ধকর আচরণ অন্যের মনোযোগ আকর্ষণ করবে। আজ ঘনিষ্ঠ বন্ধুর সহায়তায় ব্যবসায়ীকভাবে কিছু আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে— এই অর্থ আপনার অনেক ঝামেলা কাটিয়ে উঠতে সাহায্য করবে। বাড়িতে কোনো মাঙ্গলিক কাজ হতে পারে। রাজনৈতিকদের উচিৎ হবে নিজের বক্তব্যের প্রতি বিশেষ সতর্ক থাকা। নতুন কোনো বন্ধু তৈরিতে সতর্কতা অবলম্বন করুন। মন প্রফুল্ল থাকবে।

মীন রাশি
দিনের পরের ভাগে আপনি আরাম করতে পারবেন কিন্তু প্রথম ভাগে অধিক পরিশ্রম হবে এবং আপনার পরিবারের সদস্যদের সাথে সময় কাটানো পছন্দ করবেন। পিতামাতার স্বাস্থ্যের প্রতি বিশেষ খেয়াল রাখুন। রাজনৈতিক নেতাদের জন্য সময় কিছুটা দুশ্চিন্তায় কাটবে। আয়ের তুলনায় ব্যয় বেশি হবে।

টপ নিউজ রাশিফল

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর