Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২৩ নভেম্বর ২০২০


২৩ নভেম্বর ২০২০ ০৮:১২

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
আপনার দায়িত্বশীল মনোভাবই আপনার সহায়ক হবে। আপনি বরং জগতে নির্ভয়ে এগিয়ে যেতে পারেন তবে নিজেকে একটু আচ্ছাদনের মধ্যে রেখে অগ্রসর হন। কাছের মানুষগুলোর কাছে নিজেকে আরও ফোকাস করুন। কারো সাথে অংশীদারি কোনো ব্যবসায়িক চুক্তি করতে পারেন। কোনো আত্মীয়র সাহায্য পেতে পারেন।

বৃষ রাশি
গোপনীয়তা বজায় রেখে চলুন ও প্রয়োজনের অতিরিক্ত কথা বলবেন না। যোগাযোগের উপর জোর দিন। শরীর স্বাস্থ্য ও মন মেজাজ ভালো যাবে না। কর্মস্থলে সহকর্মী বা অন্য কারো আচরণে কষ্ট পেতে পারেন। অনৈতিক কাজ কর্মে নিজেকে না জড়ানোই ভালো। কর্মচারীদের বকেয়া পাওনা টাকা পরিশোধের চেষ্টা করুন।

মিথুন রাশি
কোনো বিষয়ে আপোষ করতে একটি সঠিক উপায় প্রয়োজন। মানুষের সাথে সংযোগ বাড়ান। ব্যবসায়ীদের জন্য দিনটি আশানুরূপ হবে না। দিনের শেষ ভাগে সামাজিকভাবে কিছুটা উৎফুল্ল হবেন।

কর্কট রাশি
আপনার জীবনের বিশেষ অধ্যায়গুলোর সাম্প্রতিক সময়ে আরও সম্প্রসারণ আপনাকে আরও মহিমান্বিত করবে। উচ্চপদস্থদের সাথে যোগাযোগ আরও বৃদ্ধি করুন ও সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে পুরনো বন্ধুর থেকে সহযোগিতা পাওয়া সহজ হতে পারে।

সিংহ রাশি
কোনো কারণেই দুশ্চিন্তাগ্রস্ত হবেন না। শুধু মনে রাখবেন যে, যা হচ্ছে ভালোই হচ্ছে আর যা হবে তা আরও ভালো হবে । এই সময়ে নতুন কিছু ইতিবাচক পরিকল্পনা করে নিতে পারেন। শিক্ষকদের জন্য খুব একটা সুখকর নয়। কেনাকাটায় আজ ব্যয়বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কন্যা রাশি
মানসিক পদক্ষেপের দ্বারা নিজেকে আরও এগিয়ে নিয়ে যান। কর্ম আর ভাগ্য দুই-ই এখন আপনার হাতের নাগালের বাইরে। অলসতা বর্জন করে শুধু এগিয়ে যান। নিজেকে ব্যস্ত রাখুন ও পরিবারে সময় দিন । নিজের কর্মস্থল বা ব্যবসায়িক ক্ষেত্রে সতীর্থ বিপরীত লিঙ্গের সহযোগিতা না চাওয়াই উত্তম হবে।

তুলা রাশি
খেয়ালিপনা ছেড়ে জটিল কোনো কাজ সম্পাদনে আজ বয়স্ক ও প্রভাবশালীদের মতামতকে গুরুত্ব দিন। সামাজিক ও রাজনৈতিক ব্যাপারে সময়মতো পদক্ষেপ নিতে দ্বিধা করবেন না। প্রেম ও রোমান্টিক বিষয়ে আবেগ পরিহার করে চলুন। শব্দ/মন্ত্রের যেমন এক ধরনের কম্পন আছে, ঠিক সংকল্পেরও এক ধরনের কম্পন আছে যা হয়ত অনেকেই বোঝে না।

বৃশ্চিক রাশি
আর্থিক দিক শুভ আর ব্যবসায়ীদের জন্য সময়টি আরও শুভ। একটি সম্ভাবনাময় নতুন পথ অভূতপূর্বভাবে আপনার জন্য অপেক্ষা করছে। প্রেমিক-প্রেমিকাদের জন্য সময়টি শুভ । রাজনৈতিক কাজে মনোযোগ দিন। কাজে অবহেলা না করে জনসংযোগ ও প্রচারমূলক যেকোনো ধরনের কাজে নিজেকে নিয়োজিত করুন।

ধনু রাশি
পুরনো কোনো পরিকল্পনা হঠাৎ করে বাস্তবায়ন করতে গেলে তা ভণ্ডুল হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রভাবশালীদের মন রক্ষা করে কাজ সম্পাদনে উদ্যোগ নিন। কেনাকাটার সময় নিজের অবস্থা বিবেচনা করে ব্যয় নিয়ন্ত্রণ করুন। কখনোই কোন কিছুতেই হতাশ হওয়া চলবে না।

মকর রাশি
সরকারি-বেসরকারি উভয়ক্ষেত্রেই পদোন্নতির যোগ রয়েছে। সরকারি চাকরিজীবীদের কারও কারও অন্যত্র বদলির সম্ভাবনা রয়েছে। লেনদেনের ব্যাপারে আজ সতর্কতা অবলম্বন করুন। আপনার প্রচেষ্টা এবং কোনো কাজের শুরু দীর্ঘস্থায়ী এবং সুদূরপ্রসারী ফলাফল দিতে পারে।

কুম্ভ রাশি
আপনি সম্পূর্ণরূপে নিজেকে যদি এখনো বুঝতে না পারেন তাহলে কিছুটা সময় নিয়ে দেখুন মনের গভীর থেকে কী সিদ্ধান্ত আসে। আর সেই মতো এগিয়ে যান। পুরনো পাওনা আদায়ে সমঝোতার উদ্যোগ সুফল বয়ে আনতে পারে। কারও ওপর আস্থা স্থাপনের আগে আরেকবার ভেবে নেওয়া উচিত হবে।

মীন রাশি
এখন কেমন অনুভব করছেন এটা বড় বিষয় নয়, বরং বর্তমানকে নির্ভুলভাবে কাজে লাগাতে পারলেই সুন্দর ভবিষ্যৎ তৈরি হবে। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরও উপরে উঠার প্রয়াস চালিয়ে যেতে হবে। বিয়ের যোগ ও রোমান্টিক বিষয়ে সতর্কতার সঙ্গে পদক্ষেপ নিন।

আজকের রাশিফল রাশিফল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর