Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ৮ ডিসেম্বর ২০২০


৮ ডিসেম্বর ২০২০ ০৮:২৯

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। আত্মীয়রা আপনার অতিরিক্ত উদার আচরণের জন্য অন্যায় সুযোগ নিতে চেষ্টা করবে। নিজেকে নিয়ন্ত্রণে রাখুন অন্যথায় আপনি প্রতারিত হতে পারেন। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

বৃষ রাশি
আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে বড় করে দেখাতে পারে আজ। কোনো আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। প্রতিযোগিতা তীব্র হওয়ায় কাজের সূচী ধকলসাধ্য করতে কিছুটা অতিরিক্ত কষ্টের প্রয়োজন। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান, তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

মিথুন রাশি
আজ আপনার জন্য খুব একটা উচ্চ-ক্ষমতাসম্পন্ন দিন নয় এবং আপনি ছোট ছোট বিষয়েই বিরক্ত হয়ে উঠবেন। কেবল বিচক্ষণ বিনিয়োগই আপনাকে লাভের মুখ দেখাতে পারে। দূরের যাত্রা শুভ। অপ্রত্যাশিত সূত্র থেকে গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেতে পারেন। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

কর্কট রাশি
আজ স্বাস্থ্য সুন্দর থাকবে। আর্থিক দিকে উন্নতি ঘটতে পারে। বন্ধুরা সন্ধেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলতে পারে। শ্বশুরালয়ের কোনো সদস্যের অসুস্থতা আপনার দিনটাকে কিছুটা খারাপ করে দিতে পারে। অফিসে কাজের গুণগত মানের উন্নতি হবে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

সিংহ রাশি
আপনার কাজের ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা রয়েছে। একক নিয়ন্ত্রণকারী অবস্থান লাভ করতে হলে আপনার সব দক্ষতা একান্তভাবে প্রয়োগ করুন। গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্নশীল হন। আপনার বস কাজের প্রশংসা করতে পারেন। আজকে নিজের জন্য সময় খুঁজে পাওয়া খুব কঠিন হবে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৩।

কন্যা রাশি
আজ টাকা রোজগারে আপনি আবার নতুন করে উদ্যমী হয়ে উঠবেন। আজ আপনি আপনার মনকে কোনো নেতিবাচক ক্রিয়ায় ব্যস্ত রাখবেন না।  আপনাদের মধ্যে কেউ কেউ আজ সঙ্গ দোষে নেশা বা জুয়ায় আসক্ত হতে পারেন, যা একদমই ঠিক নয়। একজন আত্মীয়, বন্ধু, বা প্রতিবেশী আজ আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আনতে পারে। যাত্রা শুভ। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

তুলা রাশি
আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে, কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী থাকবে। তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপ আপনার জীবনকে অনেকটা বিষিয়ে দিতে পারে, এবং আপনার প্রিয়জনের মধ্যে বিরোধ তৈরি কতে পারে। যারা এতদিন অযথা অর্থ ব্যয় করে আসছিলেন তারা এখন সঠিক আর্থিক অভাবের মর্যাদা বুঝতে শিখবেন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

বৃশ্চিক রাশি
অংশীদারি প্রকল্পগুলো ইতিবাচক ফলের চেয়ে সমস্যা বেশি ঘটাতে পারে। কেউ আপনার সুযোগ নেওয়ায় আপনি বিশেষ করে নিজের উপরেই ক্ষুব্ধ হবেন, কিন্তু শান্ত হয়ে কাজ করাই বুদ্ধিমানের লক্ষণ। আপনার বিবাহিত জীবন অনেকটাই আনন্দহীন হয়ে পড়বে। অনেকেই আজ আপনার প্রশংসা করতে পারে। আজকের শুভ রঙ খয়েরি, শুভ সংখ্যা ১।

ধনু রাশি
ব্যবসায়ীদের তাদের পরিবারের সদস্যদের থেকে দূরে থাকা উচিত যারা আপনার আর্থিক সহায়তার জন্য জিজ্ঞাসা করে এবং পরে এটি ফেরত দেয় না। সাংবাদিক ও সাহিত্যিকদের জন্য দিনটি ভালো যাবে না। সরকারি আমলাদের কাজে অপ্রত্যাশিত বাধাবিপত্তি দেখা দিতে পারে। প্রতিবেশীর সাথে বিরোধ এড়িয়ে চলুন। জল পথে ভ্রমণ পরিহার করুণ। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মকর রাশি
সতর্ক থাকুন, আপনার প্রেমী আজ আপনাকে অন্যায় তোষামোদ করতে পারে। পেশাদারিত্বের জন্য পদোন্নতি বা আর্থিক লাভ হতে পারে। আপনার জন্য বুঝতে পারার সঠিক সময় এখনই যে, রাগ হলো স্বল্প পাগলামির রূপান্তর এবং এটি আপনাকে গরম জলের মধ্যে ফেলতে পারে। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন। আপনার প্রেমের সম্পর্কে ঐন্দ্রজালিক বাঁক আসবে; এই দিকে সতর্ক থাকুন। শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৩।

কুম্ভ রাশি
রাজনৈতিক নেতাকর্মীদের কাজের ক্ষেত্রে বাধাবিপত্তি দেখা দিতে পারে। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় আশানুরূপ অগ্রগতি হতে পারে। প্রশাসনিক কর্মকর্তাদের কাজে ঝামেলা দেখা দিতে পারে। লেনদেন অশুভ। দূরের যাত্রা অশুভ। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৪।

মীন রাশি
যে কোনো বুকিং বাতিল হতে পারে। আর্থিক ব্যাপারে একটু চাপ থাকতে পারে। ঋণ গ্রহণ নিয়ে সামান্য আলোচনা হতে পারে। যখন আপনার সঙ্গী সত্যিই অসাধারণ হয় তখন জীবন সত্যিই সম্মোহিত হয়ে যায় এবং আপনি আজ তা অনুভব করবেন। কিছুই না করার জন্য, কেবল অস্তিত্ব উপভোগ করা এবং কৃতজ্ঞতার বোধ অনুভব করার জন্য এমন এক দিন- যদি আপনি নিজেকে অপ্রয়োজনীয় কাজ করতে বাধ্য না করেন। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৫।

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর