Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১১ ডিসেম্বর ২০২০


১১ ডিসেম্বর ২০২০ ১৩:০৫

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
আজ মাছ মাংস খাওয়া পরিহার করুণ এবং সম্পূর্ণ নিরামিষভোজী হয়ে যান। ঘরে থেকেই যোগাযোগ বৃদ্ধি করুন যা ভবিষ্যতে আপনার সহায়ক হবে। সম্ভাব্য ক্ষেত্রে প্রেম বিয়েতে রূপ নেবে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

বৃষ রাশি
তাড়াহুড়া করে আজ কোনো গাড়িতে চড়বেন না। দূরের যাত্রায় ট্রেন বা প্লেন ব্যবহার করুন। দান-দক্ষিণা বাড়িয়ে দিন। দায়িত্ব পালনে সচেষ্ট থাকুন। পুরনো কোনো বন্ধু আপনার উপকারে আসতে পারে আজ। সামাজিক উন্নতির বিষয়ে মনোযোগ বৃদ্ধি করুন। বিনোদন ও রোমান্স শুভ। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মিথুন রাশি
সময়টা প্রতিকূলে থাকলেও এক ঈশ্বরের উপর ভরসা করে কাজ করতে থাকুন তাহলে উনিই ভালো মন্দ দেখবেন। অন্যকে সম্মান করুন আর নিজেকে ঝঞ্ঝাট মুক্ত রাখার চেষ্টা করুন। যুবকরা যত দ্রুত সম্ভব নিজের জীবনের গতিবিধি ঠিক করে ফেলুন, যেন সুসময়ে তা দ্রুত প্রয়োগ করতে পারেন। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

কর্কট রাশি
অনিবার্য কোনো ঘটনা মনের শান্তি নষ্ট করতে পারে তবে সম্ভাব্য ক্ষেত্রে বাড়িতে নতুন অতিথির আগমন আনন্দের কারণ হবে। রাজনৈতিক নেতাদের জন্য দিনটি শুভ নয়, তবে কিছু উটকো ঝামেলা ও শত্রুতা বৃদ্ধি পেতে পারে। পরোপকার বাড়িয়ে দিন। ডিফেনসে কর্মরতরা সাবধানের সাথে কাজ করুণ অন্যথায় কোন দুঃখীর অভিশাপ প্রাপ্ত হতে পারেন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

সিংহ রাশি
গর্ভবতীরা একটু সাবধানে থাকবেন ও ডাক্তারের পরামর্শ অনুসারে চলবেন। আপনি বৃহস্পতির জাতক আর বৃহস্পতি জ্ঞানের কারক তাই জ্ঞানী মানুষকে বৃহস্পতি নিরাশ করেন না। কোনো কিছুতে অতি আনন্দিত বা অতি দুঃখিত হওয়ার কিছু নেই। ছত্র-ছাত্রীরা লেখাপড়ায় মনযোগী হন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

কন্যা রাশি
বাড়ির ছোটদের প্রতি নজর রাখুন। অনেক দিনের কোনো এক অজ্ঞাত রোগের বহিঃপ্রকাশ হবে এবং তার সঠিক চিকিৎসাও হবে এখন। আয়ের চেয়ে ব্যয় বেশি হবে আজ, তাই ভেবেচিন্তে খরচ করুন। জীবনের সকল অনিবার্য বিষয়গুলোকে জয় করার মতো শক্তি আপনার মধ্যে আছে। প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি শুভ। আজকের শুভ রঙ ছাই, শুভ সংখ্যা ৭।

তুলা রাশি
আজকের ফ্লাইটটি ক্যানসেল করতে পারেন। অপ্রয়োজনীয় দুশ্চিন্তা না করে জীবনকে জীবনের মতো করে চলতে দিন। শারীরিক সুস্থতার জন্য খাদ্য তালিকার উপর জোর দিন। অসুস্থদের জন্য ডাক্তারের শরণাপন্ন হওয়া উচিৎ। তালাক হয়ে যাওয়া সম্পর্ক পুনরায় জোড়ো লাগতে পারে। খেলোয়াড়দের জন্য দিনটি হবে বিরক্তিকর। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

বৃশ্চিক রাশি
রাজনীতিবিদদের জন্য সময়টি খুবই চ্যালেঞ্জিং, অন্যের উপকারের দ্বারা নিজের উন্নতি করুন। যুবকদের জন্য অভিজ্ঞতা সঞ্চয় প্রয়োজন। বিলাসিতা কমানোর চেষ্টা করুন। যারা অন্তঃসত্ত্বা বা গর্ভবতী তার সাবধানে চলাফেরা করুন । প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি ভালো। লৌকিক ও অলৌকিক দুই ধরণের কাজের মধ্যে ভারসাম্য রক্ষা করে চলুন। যাত্রা শুভ। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৯।

ধনু রাশি
প্রবাসী বেকারদের কারো কারো নতুন চাকরি মিলবে। সামনাসামনি শত্রুতা বাড়তে পারে। লক্ষ্য রাখুন আপনার জন্য যেন অন্যের কোনো ক্ষতি না হয়ে যায়। ব্যবসায়ীরা কেউ হঠাৎ পাওনা টাকা পেতে পারেন। প্রতিদ্বন্দ্বী না বাড়ানোই ভালো। কৃষকদের জন্য উচিৎ হবে নিজের পরিবারের প্রয়োজনীয় খাদ্য মজুদ রাখা। আন্তরিক সম্পর্ক স্থাপনে সতর্ক থাকুন। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

মকর রাশি
শুধু মনে রাখলেই চলবে না, মানতেও হবে যে, “অহংকার পতনের মূল”। মনের চঞ্চলতা কমিয়ে বাস্তববাদী হয়ে উঠুন। মনের পরিকল্পনাকে বাস্তবে রূপ দেওয়ার সময় এখনও আসেনি। প্রযুক্তির উপর নজর রাখুন। অলস সময় কাটানো ঠিক হবে না। ঋণ পরিশোধ করুণ অন্যথায় সমস্যায় পড়তে হতে পারে। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ২।

কুম্ভ রাশি
অভিনেতা অভিনেত্রীদের জন্য দিনটি শুভ ফলপ্রসূ, তাই যতটা সম্ভব আনন্দে থাকুন। আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। আপনার বুদ্ধি এখন ভালো কাজ করবে না তাই সময় নিয়ে কাজ করুন আর মন্দ লোকদের থেকে নিজেকে দূরে রাখুন। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। মনে রাখবেন। উত্তরে যাত্রা শুভ।আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৩।

মীন রাশি
সাংবাদিকদের জন্য দিনটি আনন্দ ও বিনোদনেই কাটবে, তবে চলাফেরায় সতর্কতা বৃদ্ধি করুণ এবং স্বাস্থ্যবিধি মেনে চলা বাঞ্ছনীয়। ধৈর্য বাড়িয়ে সামনে অগ্রসর হন, সময় আপনার অনুকূলে নয়। সময় নষ্ট না করে শুধু সামনের দিকে এগিয়ে যান। অপ্রত্যাশিত কোনো ঘটনা আপনার দুশ্চিন্তা অনেকটাই কমিয়ে দেবে। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর