Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৬ ডিসেম্বর ২০২০


১৬ ডিসেম্বর ২০২০ ০৮:০০

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে দেখা হওয়ায় উপকার পাবেন। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য ক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের প্রেমে নতুন সিদ্ধান্ত গ্রহণ করা উচিৎ হবে না আজ। দাম্পত্য জীবনে হঠাৎ অশান্তি। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৭

বৃষ রাশি
বাড়িতে কোনো মাঙ্গলিক কাজ হতে পারে। রাজনৈতিকদের উচিৎ হবে নিজের বক্তব্যের প্রতি বিশেষ সতর্ক থাকা এবং আজ উচ্চবাচ্য না করাই শ্রেয়। নতুন কোনো বন্ধু তৈরিতে সতর্কতা অবলম্বন করুণ। মন প্রফুল্ল থাকবে। প্রেমিক প্রেমিকাদের জন্য সময়টি শুভ। কর্মস্থলে পদস্থদের মন রক্ষা করে চলার সময় নিজের ব্যক্তিত্ব বজায় রাখার চেষ্টা করা উচিত হবে। ইত্যাদি বিষয়ে যথেষ্ট সতর্ক থাকতে হবে। আজকের শুভ রঙ কালো, শুভ সংখ্যা ৮।

মিথুন রাশি
অলসতা বৃদ্ধি পেতে পারে। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কলেজ-ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীদের মন অনেকটাই চঞ্চল থাকতে পারে, তাই কোন প্রকার নতুন সিদ্ধান্ত গ্রহণ করা উচিৎ হবে না আজ। কর্মস্থলে আপনাকে আজ আরও বেশি কৌশলী হতে হবে। যাত্রা শুভ নাও হতে পারে।  আজকের শুভ রঙ গোলাপী, শুভ সংখ্যা ৯।

কর্কট রাশি
অনেকদিন ধরে কোনো রোগে ভুগছেন এমন জাতক/জাতিকারা আজ থেকে সুস্থতা অনুভব করতে পারেন। গুণী ব্যক্তির সাথে ধর্ম নিয়ে আলোচনা আপনাকে আরও সমৃদ্ধ করবে। আর্থিক টানাপড়েনের জন্য সংসারে অশান্তি দেখা দিতে পারে। আজ নতুন কোনো কাজের তথ্য আপনাকে উৎসাহিত করতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ১।

সিংহ রাশি
বিনামূল্যে কারো কাছ থেকে কিছু নেওয়া উচিত নয়। জরুরি মুহূর্তে কাউকে উপকার করা আপনার জন্য উপকারী। প্রবাসীদের জন্য দিনটি তুলনামূলকভাবে ভালোই কাটবে। আমদানি রফতানি ব্যবসার সাথে যারা জড়িত তাদের জন্য সুখবর অপেক্ষা করছে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

কন্যা রাশি
নিয়মিত মেডিটেশন এবং কাজে স্বচ্ছতা আপনার জন্য উপকারী হবে। দামী কিছু ক্রয় না করাই উত্তম হবে আপনার জন্য। কাউকে ধোঁকা দেওয়া বা ভুল পরামর্শ দেওয়া আপনাকে লোকসানের দিকে নিয়ে যেতে পারে। মাথা খুব ঠাণ্ডা রেখে চলতে হবে, পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা আছে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

তুলা রাশি
যে কোনো প্রকার নেশা আপনার জন্য হানিকারক হতে পারে। বাড়িতে একুরিয়াম রাখা নিষেধ। ব্যবসায় পরিবর্তন আসতে পারে। সামাজিক কাজে আনন্দ
পাবেন। সারা দিন সাংসারিক শান্তি বজায় থাকলেও সন্ধ্যার পর থেকে অশুভ। আজকের শুভ রঙ: বেগুনী, শুভ সংখ্যা ৪।

বৃশ্চিক রাশি
নিজের নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদোন্নতি। আজ সকাল থেকে আর্থিক টানাটানি হতে পারে। চাকুরিজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। এক্সিডেন্টের যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। বিনোদন শুভ। আজকের শুভ রঙ গোলাপী, শুভ সংখ্যা ৫।

ধনু রাশি
কোনো পরিস্থিতিতেই আপনার ধার্মিক মনমানসিকতা ত্যাগ করা উচিত নয়। ধর্ম-কর্মের উদ্দেশ্যে ধর্মীয় স্থানে নিয়মিত যাতায়াত আপনাকে শুভ ফল প্রদান করবে। সত্য কাজ করা ও কারোর সম্পর্কে খারাপ কিছু চিন্তা না করা আপনাকে লাভবান করবে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

মকর রাশি
সবসময় নিজেকে সংযমের মধ্যে রাখা ভালো। রাগ করা, কাউকে খারাপ শব্দ বলা, আপনার জন্য ক্ষতির কারণ হতে পারে। প্রবাসে চাকরিরতদের জন্য দিনটি খুবই আনন্দে কাটবে। সাবধানে গাড়ি চালান। সন্তানদের সাথে সম্পর্ক ভালো রাখুন। প্রেম ও যাত্রা শুভ। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৭।

কুম্ভ রাশি
চিকিৎসার কাজে সারাদিন অস্থিরতা থাকবে। সন্তানের বায়না পূরণ হবে। আজ কোনো ভালো খবর পেতে পারেন। কালচক্র অনুসারে অতীতকে গত হতে দিয়ে ভবিষ্যতের চিন্তা বাদ দিয়ে, বর্তমানকে আলিঙ্গন করতে শিখুন; কারণ জীবন অতীতেও নেই, ভবিষ্যতেও নেই, এই মুহূর্তের নামই জীবন। তৃতীয় ব্যক্তির জন্য সংসার থেকে দূরত্ব বাড়তে পারে। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

মীন রাশি
আজ বন্ধুদের কথায় আপনার খুব ক্ষতি হয়ে যেতে পারে। রাস্তায় যানবাহনে চড়ার সময় সাবধান থাকুন। সহকারী দায়িত্বশীল কর্মচারীবৃন্দ আজ অনেক চিন্তায় থাকবেন। যুবকরা এমন কোনো কাজ করবেন না যেন আইনী ঝামেলা পোহাতে হয়। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর