Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২৮ ডিসেম্বর ২০২০


২৮ ডিসেম্বর ২০২০ ০৮:৩০

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
পরিবারের সঙ্গে সামাজিক ক্রিয়াকলাপ অত্যন্ত আনন্দদায়ক হবে। চোখ কখনো মিথ্যা বলে না ও আপনার সঙ্গীর চোখের বিশেষ কিছু আজ আপনাকে সত্যিই কিছু বলবে। আজকের দিনে আপনার অর্জিত অতিরিক্ত জ্ঞান সমকক্ষদের সাথে বোঝাপড়া করার সময় আপনাকে এক তীব্রতা প্রদান করবে।আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ১।

বৃষ রাশি
ছোট ভাইবোন সংক্রান্ত বিষয় নিয়ে কিছুটা চিন্তিত হতে পারেন। সাংবাদিক ও সাহিত্যিকদের জন্য দিনটি ভালো যাবে না। পুস্তক প্রকাশক ও মুদ্রণ ব্যবসায়ীদের কাজে অপ্রত্যাশিত বাধা-বিপত্তি দেখা দিতে পারে। প্রতিবেশীর সাথে বিরোধ এড়িয়ে চলুন।আপনার অসাধারণ প্রচেষ্টা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সমর্থনের ফলে আপনি কর্মক্ষেত্রে কাঙ্ক্ষিত ফলাফল লাভ করতে পারেন।  আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মিথুন রাশি
ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভাল সময়। বাড়িতে অতিথি আগমনের যোগ দেখা যাচ্ছে। গঠনমূলক কোনো কাজের চিন্তা ভাবনা হতে পারে। সঞ্চিত অর্থ থেকে ব্যয় হওয়ার সম্ভাবনা আছে। আজ আপনার জন্য দিনটি মিশ্র ফলপ্রসূ। বকেয়া টাকা পয়সা আদায়ে বেগ পেতে হবে না। খাদ্য ও পানীয় ব্যবসায়ীরা আশানুরূপ লাভ করতে পারবেন। আজ বাড়ির বাইরে যাওয়ার পূর্বে প্রবীণদের আশীর্বাদ লাভ করুন ও ঈশ্বরকে ভালোভাবে ডাকুন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

কর্কট রাশি
জনসংযোগ বৃদ্ধি পাবে। শত্রুর সঙ্গে কোনো আপসের কথা হতে পারে। ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রবাসীরা কোনো বিষয় নিয়ে ঝামেলার কারণে অশান্তিতে থাকতে পারেন। ব্যবসায়ীরা যান্ত্রিক ত্রুটিজনিত ঝামেলায় পড়তে পারেন। কোনো আইনগত জটিলতার সমাধান হওয়ার কথা থাকলে তাতে বাধা আসতে পারে। মায়ের শরীর স্বাস্থ্যর প্রতি খেয়াল রাখুন। আপনি অফিসে অকারণে অতিরিক্ত সময় ব্যয় করলে পারিবারিক জীবন ক্ষতিগ্রস্ত হতে পারে।
আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

সিংহ রাশি
চাকরিজীবীদের কাজের চাপ বৃদ্ধি পেতে পারে। মানসিক অস্থিরতায় ভুগতে পারেন। বয়স্কদের ক্ষেত্রে শারীরিক পীড়ায় ভোগান্তি বৃদ্ধির যোগ রয়েছে। খেলোয়াড়দের জন্য দিনটি ফলপ্রসূ। ঠিকাদারি বা কনস্ট্রাকশন ব্যবসায় অনাকাঙ্ক্ষিত বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। রাজনৈতিক কাজে সাফল্য পেতে পারেন। প্রেমের যাত্রা ক্ষণস্থায়ী হলেও মধুর হবে। আজকে আপনি সব কাজ ছেড়ে সেইসব কাজ করতে পছন্দ করবেন যেগুলো আপনি শৈশবকালে করতে পছন্দ করতেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৫।

কন্যা রাশি
কর্মস্থলে ঝামেলার আশঙ্কা রয়েছে, তবে উচ্চপদস্থ কর্মকর্তার সাহায্য পেতে পারেন। রাজনৈতিক নেতাকর্মীদের কাজের ক্ষেত্রে বাধা-বিপত্তি দেখা দিতে পারে। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় আশানুরূপ অগ্রগতি হতে পারে। প্রশাসনিক কর্মকর্তাদের কাজে ঝামেলা দেখা দিতে পারে।  ব্যবসায়ীরা আর্থিক লেনদেনে সতর্ক হন। যে কোনো বুকিং বাতিল হতে পারে। কোনো ব্যবসায়িক/আইনি কাগজপত্র ভালো করে না পড়ে সই করবেন না যেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

তুলা রাশি
নিজেকে ঠিক সঠিক প্রমাণ করার জন্য আপনি এই দিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া করতে পারেন। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে
পারেন। আজকের শুভ রঙ হালকা সবুজ, শুভ সংখ্যা ৭।

বৃশ্চিক রাশি
আজ এ রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র যাবে। উপার্জন ভাগ্য শুভ। বাহন ক্রয়ের যোগ রয়েছে। ব্যবসাক্ষেত্রে বড় কোনো সমস্যার সম্ভাবনা নেই।  যানবাহনে চড়ার সময় অতিরিক্ত সতর্ক থাকুন। ব্যবসায় খুব ভালো খবর পেতে পারেন।  বৈদেশিক ব্যবসা বাণিজ্যে কিছু বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে উন্নতি হতে পারে। পরিবারের অন্যান্যদের কিছু চিন্তার ভিড়ে নিজের ভাবনাকে গড়ে নিন অন্যথায় আপনি অন্যের নির্মম শিকারে পরিণত হবেন। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

ধনু রাশি
দিনটি খুব একটা ভালো যাবে না। শরীর স্বাস্থ্য কিছুটা খারাপ যেতে পারে। মানসিক অস্থিরতার কারণে কাজে বারবার ভুল হতে পারে। সাংসারিক বিষয়ে ভুল বুঝাবুঝি দেখা দিতে পারে। অংশীদারি কাজে আশানুরূপ সাফল্য আসবে না। আত্মীয়র সমাগম বাড়তে পারে। পুলিশ প্রশাসনের কোনো ব্যক্তির সঙ্গে ঝামেলা হতে পারে। এমন ব্যক্তির সাথে সংযুক্ত হোন বা সম্পর্ক তৈরি করুণ যারা প্রতিষ্ঠিত এবং ভবিষ্যৎ সম্পর্কে আপনাকে সঠিক পরামর্শ দিতে পারবে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৯।

মকর রাশি
আজ, আপনি আপনার প্রাণের বন্ধু কী মনে করেন তা জানতে পারবেন। আর্থিক ব্যাপারে একটু চাপ থাকতে পারে। ঋণ নিয়ে সামান্য আলোচনা হতে পারে। বাড়িতে কোনো দূরের অতিথি আসতে পারেন। মাতা-পিতার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। সম্পত্তির ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণের প্রয়োজন হতে পারে।
আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

কুম্ভ রাশি
বাড়তি টাকা আয় করতে গিয়ে পুলিশের কোনো সমস্যা বাড়তে পারে। পেটের কোনো কষ্ট বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সহকর্মীদের আচরণে সন্তুষ্ট হতে পারবে না আজ। ভ্রমণের সুযোগ অন্বেষণ করা উচিত। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মীন রাশি
চাপমুক্ত হতে আপনার মূল্যবান সময় আপনার বাচ্চাদের সাথে কাটান। আপনি বাচ্চাদের উপশমকারী ক্ষমতা অনুভব করবেন। যেহেতু তারা এই পৃথিবীর সবথেকে শক্তিশালী আধ্যাত্মিক এবং আবেগপূর্ণ ব্যক্তিত্বস্বরূপ। আপনি নিজেই সতেজ অনুভব করবেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর