Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ৩১ ডিসেম্বর ২০২০


৩১ ডিসেম্বর ২০২০ ০৮:২৩

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
আজ আপনার জন্য খুব একটা উচ্চ-ক্ষমতাসম্পন্ন দিন নয় এবং আপনি ছোট ছোট বিষয়েই বিরক্ত হয়ে উঠবেন। কেবল বিচক্ষণ বিনিয়োগই আপনাকে লাভের মুখ দেখাতে পারে। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

বৃষ রাশি
আজ স্বাস্থ্য সুন্দর থাকবে। আর্থিক দিকে উন্নতি ঘটতে পারে। বন্ধুরা সন্ধেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

মিথুন রাশি
আপনার কাজের ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা রয়েছে। একক নিয়ন্ত্রণকারী অবস্থান লাভ করতে হলে, আপনার সব দক্ষতা একান্তভাবে প্রয়োগ করুন। গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্নশীল হন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৬।

কর্কট রাশি
আজ টাকা রোজগারে আপনি আবার নতুন করে উদ্যমী হয়ে উঠবেন। আজ আপনি আপনার মনকে কোনো নেতিবাচক ক্রিয়ায় ব্যস্ত রাখবেন না। আজকের শুভ রঙ ছাই, শুভ সংখ্যা ৭।

সিংহ রাশি
আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে- কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী থাকবে। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

কন্যা রাশি
অংশীদারি প্রকল্পগুলো ইতিবাচক ফলের চেয়ে সমস্যা বেশি প্রাপ্তি ঘটাতে পারে। কেউ আপনার সুযোগ নেওয়ায় আপনি বিশেষ করে নিজের উপরেই ক্ষুব্ধ হবেন, কিন্তু শান্ত হয়ে কাজ করাই বুদ্ধিমানের লক্ষণ। অনেকেই আজ আপনার প্রশংসা করতে পারে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৯।

তুলা রাশি
কোনো দিক থেকে একটি খুশির সংবাদ পাওয়ার সম্ভাবনা রয়েছে। নতুন টাকাপয়সা বানানোর সুযোগ লাভজনক হতে পারে। আপনার পিতামাতার স্বাস্থ্যের প্রতি অতিরিক্ত নজর এবং খেয়াল প্রয়োজন। আপনি বাস্তবিকতার সঙ্গে মোকাবিলা করতে গিয়ে প্রিয়জনকে ভুলে যেতে পারেন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ১।

বৃশ্চিক রাশি
ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। ব্যবসায়ীদের জন্য ভালো দিন কারণ তারা আকস্মিক অপ্রত্যাশিত মুনাফা বা অভাবনীয় লাভের দেখা পেতে পারেন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

ধনু রাশি
জটিল পরিস্থিতিতে ঘাবড়ে যাবেন না। খাবারের স্বাদের জন্য যেমন নুন দায়ী তেমনি একটু অশান্তি না থাকলে সুখের গুরুত্ব বোঝা যায় না। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মকর রাশি
প্রেমের সম্ভাবনাগুলো স্পষ্ট- কিন্তু ক্ষণস্থায়ী হবে। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। আপনার অতীতের পরিচিত কেউ আপনার সাথে আজ যোগাযোগ করতে পারে এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করতে পারে। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

কুম্ভ রাশি
বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। আত্মীয়রা আপনার অতিরিক্ত উদার আচরণের জন্য অন্যায় সুযোগ নিতে চেষ্টা করবে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৫।

মীন রাশি
আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে বড় করে দেখাতে পারে। কোনো আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। প্রতিযোগিতা তীব্র হওয়ায় কাজের সূচী ধকলসাধ্য করতে কিছুটা অতিরিক্ত কষ্টের প্রয়োজন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৬।

টপ নিউজ রাশিফল


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর