Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ৩ জানুয়ারি ২০২১


৩ জানুয়ারি ২০২১ ০৮:৪৮

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
লেনদেনের কাজে ব্যস্ত থাকতে হবে। বহু পরিশ্রমেও ফল তেমন পাওয়া যাবে না। কাউকে কিছু বলতে হলে অপেক্ষা করুন, ফল ভালো হবে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

বৃষ রাশি
কর্মচারীর বেপরোয়া আচরণে ব্যবসায় গোলযোগ দেখা দিতে পারে। বাড়তি কিছু কথা আজ বিবাদ বাড়াতে পারে। নিজের বুদ্ধিতে আইনি সমস্যার হাত থেকে মুক্তি পেতে পারেন। পড়ে গিয়ে দুর্ঘটনা ঘটতে পারে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৩।

মিথুন রাশি
অপরের ধীরে চলা আপনার পছন্দ হবে না। শত্রুর কোনো বাধা অপসারণ করতে অধিক মনের জোর দরকার। ব্যবসা মোটামুটি থাকবে। দিনের শেষে বাড়তি কোনো খরচ হতে পারে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৪।

কর্কট রাশি
বাড়তি কিছু খরচের জন্য চিন্তা হতে পারে। কোনো ঝুঁকি-প্রবণ কাজ না করাই ভালো। নিজের মেধা দিয়েই শত্রুর মোকাবিলা করতে সক্ষম হবেন। বাড়িতে অতিথি সমাগমের সম্ভাবনা আছে। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৫।

সিংহ রাশি
ব্যক্তিগত কোনো কারণে কর্মস্থানে অশান্তি বাধতে পারে। সংসারের খরচ বাড়ার কারণে মানসিক চাপ বাড়তে পারে। নিজের বুদ্ধির জোরে উন্নতি সাধিত হতে পারে। আগুন, পানি ও বিদ্যুৎ থেকে সাবধানে থাকুন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৬।

কন্যা রাশি
যে কোনো প্রকার অশান্তি ঘটতে পারে। কোনো ন্যায্য পাওনার জন্য অনেক সময় নষ্ট হতে পারে। ছাত্রছাত্রীদের জন্য আজ একটি ভালো দিন। মানসিকভাবে কিছুটা চিন্তিত থাকবেন। সাবধানে চলাফেরা করাই শ্রেয়, বিপদের সম্ভাবনা আছে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৭।

তুলা রাশি
শরীর খুব একটা ভালো যাবে না। পেটের কোনো সমস্যা বাড়তে পারে। যতটা সম্ভব ঈশ্বরের আরাধনায় মগ্ন থাকার চেষ্টা করুন। অতিরিক্ত উদাসীনতা কর্মে ব্যাঘাত ঘটাতে পারে। আজ ব্যবসায় অমনোযোগের জন্য ব্যয় বেশি হবে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৮।

বৃশ্চিক রাশি
ব্যবসায় ফল ভালো মন্দ মিলিয়েই থাকবে। ব্যবসার দিকে কোনো অপ্রত্যাশিত চাপ আসতে পারে। অতিরিক্ত পরিশ্রম বৃদ্ধি পাওয়ার ফলে শরীর অসুস্থ হতে পারে। সন্তানদের চাকরির খবর পেতে পারেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৯।

ধনু রাশি
শরীরের সমস্যা নিয়ে ব্যস্ত হওয়ার দরকার হতে পারে। কাজের পরিধি বাড়তে পারে। বাড়িতে তুচ্ছ কারণে তুমুল অশান্তির সৃষ্টি হতে পারে। যোগাযোগ শুভ। ব্যবসায় খুব ভালোভাবে নজরদারী করুন, তা না হলে সামনে লসের মুখ দেখতে হবে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ১।

মকর রাশি
ব্যবসার দিকটা একটু ভালো থাকবে। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ করে আসতে পারেন। কেনাবেচা করার জন্য সপ্তাহটি শুভ। গুরুজনদের কথা মেনে না চললে বিপদের মুখে পড়তে পারেন। পেটের পীড়া বাড়তে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ২।

কুম্ভ রাশি
পুরনো কারও সঙ্গে যোগাযোগ হতে পারে। উচ্চপদস্থ কোনো ব্যক্তির কাছ থেকে কর্মে কোনো প্রকার সাহায্য পেতে পারেন। পরিবারে একটু ঝামেলা হতে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৩।

মীন রাশি
ব্যবসায় লাভের আশা রাখতে পারেন। আয়ের সঙ্গে ব্যয় সমান থাকবে। বাজে খাবার খাওয়ার জন্য পেটের সমস্যা হতে পারে। কোনো ভালো কাজে সুনাম প্রাপ্তি হতে পারে। অযথা তর্কে যাবেন না, সমস্যা আসতে পারে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৪।

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর