Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৮ জানুয়ারি ২০২১


১৮ জানুয়ারি ২০২১ ০৮:২৪

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
রাজনৈতিক নেতাকর্মীদের কাজের ক্ষেত্রে বাধা-বিপত্তি দেখা দিতে পারে। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় আশানুরূপ অগ্রগতি হতে পারে। প্রশাসনিক কর্মকর্তাদের কাজে ঝামেলা দেখা দিতে পারে। লেনদেনে অশুভ। দূরের যাত্রা অশুভ। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

বৃষ রাশি
যে কোনো বুকিং বাতিল হতে পারে। আর্থিক ব্যাপারে একটু চাপ থাকতে পারে। ঋণ গ্রহণ নিয়ে সামান্য আলোচনা হতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

মিথুন রাশি
দিনটি খুব একটা ভালো যাবে না। শরীর স্বাস্থ্য কিছুটা খারাপ যেতে পারে। মানসিক অস্থিরতার কারণে কাজে বারবার ভুল হতে পারে। সাংসারিক বিষয়ে ভুল-বুঝাবুঝি দেখা দিতে পারে। আর্থিক দিকে উন্নতি নিশ্চিত। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

কর্কট রাশি
এমন একটি দিন আজ যেখানে অন্য ব্যক্তিদের উপদেশগুলো শোনা এবং তার উপর কাজ করা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াবে। প্রেমের অনুভূতিগুলো আজ পরিশোধিত হবে। আজকে আপনার ফাঁকা সময় মোবাইল বা টিভি দেখাতে খারাপ লাগতে পারে। উপার্জন ভাগ্য মন্দ না হলেও অর্থ অপচয় হবে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

সিংহ রাশি
অর্থাগমন ঘটতে পারে। ব্যবসাক্ষেত্রে বড় কোনো সমস্যার সম্ভাবনা নেই আজ। যানবাহনে চড়ার সময় অতিরিক্ত সতর্ক থাকুন। বৈদেশিক ব্যবসা-বাণিজ্যে কিছু বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

কন্যা রাশি
আপনি দেখতে পাবেন যে আপনার কাজে মনঃসংযোগ করতে অসুবিধা হচ্ছে- কারণ আজ আপনার স্বাস্থ্য ঠিক থাকবে না। প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাতে মনে কষ্ট বাড়তে পারে। পিতামাতার সঙ্গে কোনো ব্যবহার নিয়ে মানসিক চাপ সৃষ্টি হতে পারে। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

তুলা রাশি
ছোটদের জীবন থেকে আজ জলের মূল্যে জ্ঞান আহরণ করতে পারেন। দিনটি শুভাশুভ মিশ্রফলদায়ক। প্রেমের বিষয়ে কিছু বাধা-বিপত্তি দেখা দিতে পারে। শিল্পীদের কাজে কর্মে বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। মিথ্যা বদনামের আশঙ্কা রয়েছে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

বৃশ্চিক রাশি
আপনার স্নেহশীল ও মিশুক স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে। কারো কারো জন্য সুন্দর উপহার এবং ফুলে ভরা রোমান্টিক সন্ধ্যা। বয়স্কদের ক্ষেত্রে শারীরিক পীড়ায় ভোগান্তি বৃদ্ধির যোগ রয়েছে। খেলোয়াড়দের জন্য দিনটি ফলপ্রসূ। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

ধনু রাশি
দূরবর্তী স্থানে যাত্রা আরামদায়ক হবে না, কিন্তু আপনাকে গুরুত্বপূর্ণ যোগাযোগ তৈরিতে সাহায্য করবে। শত্রুর সঙ্গে কোনো আপসের কথা হতে পারে। ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রবাসীরা কোনো বিষয় নিয়ে ঝামেলার কারণে অশান্তিতে থাকতে পারেন। নিজ স্বাস্থ্যর প্রতি খেয়াল রাখুন। আজকের শুভ রঙ হালকা সবুজ, শুভ সংখ্যা ৭।

মকর রাশি
পিতা আপনাকে সম্পত্তির উত্তরাধিকার থেকে বঞ্চিত করতে পারেন, কিন্তু মনঃক্ষুণ্ণ হবেন না। মনে রাখবেন সমৃদ্ধি মনকে প্রশ্রয় দেয়, বঞ্চনা এটিকে মজবুত করে। গঠনমূলক কোনো কাজের চিন্তা ভাবনা হতে পারে। সঞ্চিত অর্থ থেকে ব্যয় হওয়ার সম্ভাবনা আছে। আজ আপনার জন্য দিনটি মিশ্র ফলপ্রসূ। ভ্রমণ অশুভ। আগুন থেকে দূরে থাকুন। আজকের শুভ রঙ কালো, শুভ সংখ্যা ৮।

কুম্ভ রাশি
ব্যবসায়ীদের তাদের পরিবারের সদস্যদের থেকে দূরে থাকা উচিত যারা আপনার আর্থিক সহায়তার জন্য জিজ্ঞাসা করে এবং পরে এটি ফেরত দেয় না। সাংবাদিক ও সাহিত্যিকদের জন্য দিনটি ভালো যাবে না। সরকারি আমলাদের কাজে অপ্রত্যাশিত বাধা-বিপত্তি দেখা দিতে পারে। প্রতিবেশীদের সাথে বিরোধ এড়িয়ে চলুন। জল পথে ভ্রমণ পরিহার করুণ। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৯।

মীন রাশি
সতর্ক থাকুন, আপনার প্রেমী আজ আপনাকে অন্যায় তোষামোদ করতে পারে। পেশাদারিত্বের জন্য পদোন্নতি বা আর্থিক লাভ হতে পারে। আপনার জন্য বুঝতে পারার সঠিক সময় এখনই যে রাগ হলো স্বল্প পাগলামির রূপান্তর এবং এটি আপনাকে গরম জলের মধ্যে ফেলতে পারে। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন। আজকের শুভ রঙ কমলা, শুভ সংখ্যা ১।

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর