Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১ ফেব্রুয়ারি ২০২১


১ ফেব্রুয়ারি ২০২১ ০৮:৫৪

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
কর্মস্থলে ঝামেলার আশঙ্কা রয়েছে, তবে উচ্চপদস্থ কর্মকর্তার সাহায্য পেতে পারেন। রাজনৈতিক নেতাকর্মীদের কাজের ক্ষেত্রে বাধা-বিপত্তি দেখা দিতে পারে। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় আশানুরূপ অগ্রগতি হতে পারে। আজকের শুভ রঙ লাল ও শুভ সংখ্যা ১।

বৃষ রাশি
সতর্ক থাকুন, আপনার প্রেমের সঙ্গী আপনাকে তোষামোদ করতে পারে। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন। বিবাহজীবন আজকের তুলনায় আগে কোনদিন এত চমকপ্রদ হয়নি। ব্যবসায় ক্ষতি হতে পারে। আপনার ব্যবসার উন্নতির জন্য আরও অর্থ ব্যয় করতে হতে পারে।
আজকের শুভ রঙ সাদা ও শুভ সংখ্যা ২।

মিথুন রাশি
আজ জাতক-জাতিকার দিনটি মিশ্র যাবে। উপার্জন ভাগ্য শুভ। বাহন ক্রয়ের যোগ রয়েছে। ব্যবসাক্ষেত্রে বড় কোনো সমস্যার সম্ভাবনা নেই। যানবাহনে চড়ার সময় অতিরিক্ত সতর্ক থাকুন। আজকের শুভ রঙ হালকা সবুজ ও শুভ সংখ্যা ৩।

কর্কট রাশি
দিনটি বিশেষ ভালো যাবে না। শিক্ষার্থীদের বিদেশে উচ্চ শিক্ষার জন্য যাওয়ার ক্ষেত্রে বাধা-বিপত্তি দেখা দিতে পারে। চাকরিক্ষেত্রে একটু বেশি পরিশ্রম করতে হতে পারে। আজকের শুভ রঙ বেগুনী ও শুভ সংখ্যা ৪।

সিংহ রাশি
দিনটি খুব একটা ভালো যাবে না। শরীর স্বাস্থ্য কিছুটা খারাপ যেতে পারে। মানসিক অস্থিরতার কারণে কাজে বারবার ভুল হতে পারে। সাংসারিক বিষয়ে ভুল বুঝাবুঝি দেখা দিতে পারে। আজকের শুভ রঙ গোলাপি ও শুভ সংখ্যা ৫।

কন্যা রাশি
আর্থিক ব্যাপারে একটু চাপ থাকতে পারে। ঋণ নিয়ে সামান্য আলোচনা হতে পারে। বাড়িতে কোনো দূরের অতিথি আসতে পারেন। ভ্রমণের সুযোগ অন্বেষণ করা উচিত। আজকের শুভ রঙ সবুজ ও শুভ সংখ্যা ৬।

তুলা রাশি
দিনটি শুভাশুভ মিশ্রফলদায়ক। সন্তানের শরীর স্বাস্থ্য ভালো যাবে না। পরীক্ষার্থীদের পরীক্ষায় সাফল্য লাভের যোগ কম। প্রেমের বিষয়ে কিছু বাধা-বিপত্তি দেখা দিতে পারে। আজকের শুভ রঙ ধূসর ও শুভ সংখ্যা ৭।

বৃশ্চিক রাশি
প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাতে মনে কষ্ট বাড়তে পারে। পিতামাতার সঙ্গে কোনো ব্যবহার নিয়ে মানসিক চাপের সৃষ্টি হতে পারে। প্রিয়জনকে তার পছন্দের জিনিসটি আজ উপহার দিন। আজকের শুভ রঙ নীল ও শুভ সংখ্যা ৮।

ধনু রাশি
শনি চন্দ্রর প্রভাবে কাজে কর্মে তথ্য বিভ্রাট দেখা দেবে। ছোট ভাই বোন সংক্রান্ত বিষয় নিয়ে কিছুটা চিন্তিত হতে পারেন। সাংবাদিক ও সাহিত্যিকদের জন্য দিনটি ভালো যাবে না। পুস্তক প্রকাশক ও মুদ্রণ ব্যবসায়ীদের কাজে অপ্রত্যাশিত বাধা-বিপত্তি দেখা দিতে পারে। আজকের শুভ রঙ খয়েরী ও শুভ সংখ্যা ৯।

মকর রাশি
ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভালো সময়। বাড়িতে অতিথি আগমনের যোগ দেখা যাচ্ছে। গঠনমূলক কোনো কাজের চিন্তা ভাবনা হতে পারে। আজকের শুভ রঙ লাল ও শুভ সংখ্যা ১।

কুম্ভ রাশি
জনসংযোগ বৃদ্ধি পাবে। শত্রুর সঙ্গে কোনো আপসের কথা হতে পারে। ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রবাসীরা কোনো বিষয় নিয়ে ঝামেলার কারণে অশান্তিতে থাকতে পারেন। আজকের শুভ রঙ সাদা ও শুভ সংখ্যা ২।

মীন রাশি
চাকরিজীবীদের কাজের চাপ বৃদ্ধি পেতে পারে। মানসিক অস্থিরতায় ভুগতে পারেন। বয়স্কদের ক্ষেত্রে শারীরিক পীড়ায় ভোগান্তি বৃদ্ধির যোগ রয়েছে। খেলোয়াড়দের জন্য দিনটি ফলপ্রসূ। ঠিকাদারি বা কনস্ট্রাকশন ব্যবসায় অনাকাঙ্ক্ষিত বাধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। আজকের শুভ রঙ হলুদ ও শুভ সংখ্যা ৩।


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর