Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ৯ ফেব্রুয়ারি ২০২১


৯ ফেব্রুয়ারি ২০২১ ০৯:০৭

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
আজ কোনো কারণে আপনার মানহানি হতে পারে। আপনার বক্তব্য দ্বারা সকলের মন জয় করতে সক্ষম হবেন। ভাই বোনের সম্পর্কের মধ্যে ফাটল ধরতে পারে। সঙ্গীতশিল্পীদের জন্য সময়টি শুভ। সাহসের সঙ্গে শত্রুর মোকাবিলা করুন, জয় নিশ্চিত।  আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৩।

বৃষ রাশি
বন্ধুর দ্বারা কোনো  প্রকার সমস্যা আসতে পারে। অতিরিক্ত পরিশ্রম দুর্বলতা ও অবসাদ আনতে পারে। আপনার কোনো ব্যবহারের জন্য কাছের লোকেরা মুখ ঘুরিয়ে নিতে পারে। অংশীদারি কোনো ব্যবসায় সাফল্য বাড়তে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মিথুন রাশি
চাকরিতে ইনক্রিমেন্ট বা বদলিও হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায় কোনো জট থাকলে সেটা ছেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। ক্রোধ সংযত করা খুবই প্রয়োজন। পুরনো পাওনা পেতে বেগ পেতে হবে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

কর্কট রাশি
অপ্রিয় সত্য কথা বলার জন্য কর্মস্থানে অশান্তি বাধতে পারে। পশ্চিমের কোনো বন্ধুর সাহায্য পেয়ে আপনি উপকৃত হবেন। সকল দরকারি কাজ দ্রুত মিটিয়ে নিন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৪।

সিংহ রাশি
বিদেশে কোনো বন্ধুর খবর আপনাকে আনন্দিত করতে পারে।  সন্তানের কোনো কাজের জন্য অবাক হতে পারেন। পোলট্রি ও কৃষি কাজের সাথে যারা যুক্ত, তাদের সময়টা একটু খারাপ অনুভব করবেন। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৫।

কন্যা রাশি
অন্যের ধন প্রাপ্তির যোগ আছে। বাড়ি থেকে স্বর্ণালংকার চুরি যেতে পারে বা হারিয়ে যেতে পারে। শত্রুর সঙ্গে কোনো আপসের কথা হতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৬।

তুলা রাশি
কাছের কোনো মানুষের জন্য আপনার ছোটখাটো ক্ষতি হতে পারে। আইন সংক্রান্ত কাজে সাফল্য পেতে একটু দেরি হবে। অন্য কারও বিয়ে নিয়ে ব্যস্ত হয়ে যেতে পারেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৭।

বৃশ্চিক রাশি
বাড়িতে পূজাপাঠে আনন্দ মিলবে। বয়সে বড় কোনো ব্যক্তির সঙ্গে অযথা তর্কে যাবেন না। ব্যবসায় ভালো ফলের আশা করা যায় ও সঞ্চয়ের যোগ আছে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৮।

ধনু রাশি
পত্র-পত্রিকা ও ইলেকট্রনিকস মিডিয়ার মালিকরা আজ বেশ চাপে থাকবেন। কাজের জায়গায় খুব সতর্ক থাকুন, মতিভ্রম ঘটতে পারে। বন্ধুর সঙ্গে আজ কোনো কারণে মতান্তর ঘটতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

মকর রাশি
ব্যবসায় নতুন লগ্নি শুভ। উচ্চপদস্থ কোনো ব্যক্তির জন্য কর্মস্থানে বিপদ মুক্ত হতে পারেন। কোনো প্রিয়ব্যক্তির কাছ থেকে কটু কথা শুনতে হতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ১।

কুম্ভ রাশি
নিয়মিত মেডিটেশন মানসিক শান্তির কারণ হতে পারে। হীনমন্যতা পরিহার করে স্থিরচিত্তে শুভ বুদ্ধির দ্বারা সিদ্ধান্ত নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে এবং তাতে সফল হবেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ১।

মীন রাশি
অতিরিক্ত আবেগ ক্ষতি ডেকে আনতে পারে। সম্পত্তি নিয়ে নতুন করে কোনো  বিবাদ বাধতে পারে। গুরুজনের সঙ্গে মাথা ঠাণ্ডা রেখে সকল কাজ করতে হবে, তা-না-হলে বিপদ বাড়তে পারে। অভিনয় নিয়ে যারা চর্চা করেন তাদের ভালো সুযোগ আসতে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর