Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৪ ফেব্রুয়ারি ২০২১


১৪ ফেব্রুয়ারি ২০২১ ০৮:১৫

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
আয় বুঝে ব্যয় করুন। যদি মামলার কোনো তারিখ থাকে তাহলে রায় আপনার পক্ষে আসতে পারে। হঠাৎ কোনো সুখবর আপনাকে আনন্দিত করতে পারে। কারো কারো ক্ষেত্রে বিয়ের যোগ শুভ। আজকের শুভ রঙ বেগুনী ও শুভ সংখ্যা ৪।

বৃষ রাশি
অসমাপ্ত কাজগুলোর সঠিক পরিণতি হতে পারে । গ্রহরা কঠোর পরিশ্রমী ব্যক্তিকে নিরাশ করেন না। কোনো কিছুতে অতি আনন্দিত বা অতি দুঃখিত হওয়ার কিছুই নেই। নিয়মিত খাবার খওয়া ও রুটিনমাফিক কাজ ভালো ফল দিবে। আজকের শুভ রঙ গোলাপি ও শুভ সংখ্যা ৫।

মিথুন রাশি
আগুন যদি নিয়ন্ত্রণে থাকে তাহলে আমরা আমাদের প্রয়োজনে তা ব্যবহারের দ্বারা উপকৃত হই আর সেই আগুনই যদি নিয়ন্ত্রণহীন হয়ে যায় তাহলে পুড়িয়ে সব ভস্ম করে দেয়। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। এই সময় শত্রু সবল থাকবে। খেলোয়াড়দের জন্য দিনটি শুভ ফলদায়ক। আজকের শুভ রঙ সবুজ ও শুভ সংখ্যা ৬।

কর্কট রাশি
দানদক্ষিণা বাড়িয়ে দিন। দায়িত্ব পালনে সচেষ্ট থাকুন। পুরনো কোনো বন্ধুর সাথে সাক্ষাৎ শুভকর হতে পারে। দূরের যাত্রায় না যাওয়াই ভালো। নতুন কোনো বড় বিনিয়োগ না করাই ভালো। সামাজিক উন্নতির বিষয়ে মনোযোগ বৃদ্ধি করুন। পরিচিত কারো কথায় নিজের দিক বিবেচনা না করে অবস্থার পরিপ্রেক্ষিতে আজ আপনার পুরনো সিদ্ধান্ত পরিবর্তন করা ঠিক হবে না। দূরের যাত্রায় নিজের বাড়ি থেকে খাবার সঙ্গে নিন, বাহিরের খাবার গ্রহণ করা ঠিক হবে না।
আজকের শুভ রঙ ধূসর ও শুভ সংখ্যা ৭।

সিংহ রাশি
শারীরিকহানীর সম্ভাবনা আছে। অন্যদের সঙ্গে সম্পর্ক মোটামুটি থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয়, সে দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। আজকের শুভ রঙ নীল ও শুভ সংখ্যা ৮।

কন্যা রাশি
জীবন সাথিকে বেশি বেশি ভালবাসুন। অন্যের প্রতি আন্তরিকতা ও কমার্শিয়াল ভাবের মধ্যে সমন্বয় সাধন করুন, তাহলে দেখবেন অনেক কিছুই আপনার জন্য সহজ হয়ে যাবে। পরিবারের প্রতি আরও দায়িত্বশীল হন। আজকের শুভ রঙ খয়েরী ও শুভ সংখ্যা ৯।

তুলা রাশি
দুর্ঘটনার যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। চাকরিজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। বিবাহযোগ্য অনেকেরই বিবাহের সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। আজকের শুভ রঙ লাল ও শুভ সংখ্যা ১।

বৃশ্চিক রাশি
কিছু একটা মূল্যবান বস্তুকে হারানোর সম্ভাবনা আছে। নিজের প্রভাবকে বিস্তার করে চলুন। বাণী প্রবল রাখুন। দীর্ঘদিনের রোগ কমে যাওয়ার সম্ভাবনা আছে এবং একই সাথে নতুন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনাও আছে। বিদেশ সংক্রান্ত বিষয়ে যোগাযোগ ব্যবসায় সাফল্য এনে দিতে পারে। আজকের শুভ রঙ সাদা ও শুভ সংখ্যা ২।

ধনু রাশি
ফটকাজাতীয় কোনো ব্যবসা বা সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকুন। যারা গার্মেন্টস ব্যবসা বা ফ্যাশন ওয়ার্ল্ডের সঙ্গে জড়িত আছেন তাদের জন্য সময়টি শুভ। আর্থিক অবস্থা মাঝারি থাকবে। কলহ থেকে নিজেকে দূরে রাখুন। আজকের শুভ রঙ হলুদ ও শুভ সংখ্যা ৩।

মকর রাশি
বাড়িতে কোনো মাঙ্গলিক কাজ হতে পারে। রাজনৈতিকদের উচিত হবে নিজের বাণীর প্রতি বিশেষ সতর্ক থাকা এবং আজ উচ্চবাচ্য না করাই শ্রেয়। নতুন কোনো বন্ধু তৈরিতে সতর্কতা অবলম্বন করুন। মন প্রফুল্ল থাকবে। প্রেমিক প্রেমিকাদের জন্য সময়টি শুভ। যৌন জীবন ভালোই কাটবে। আজকের শুভ রঙ বেগুনী ও শুভ সংখ্যা ৪।

কুম্ভ রাশি
অলসতা বৃদ্ধি পেতে পারে। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। যা আপনার মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে। যাত্রা শুভ নাও হতে পারে। আজকের শুভ রঙ গোলাপি ও শুভ সংখ্যা ৫।

মীন রাশি
খানা-পিনার প্রতি সতর্ক থাকুন। আচমকা অধিক ধনপ্রাপ্তির যোগ রয়েছে। অন্যের ঝগড়া টেনে এনে নিজের ঝামেলা বাড়ানো মোটেও ঠিক হবে না। সন্তানদের প্রতি খেয়াল রাখুন। আজকের শুভ রঙ  নেভি ব্লু ও শুভ সংখ্যা ৬।

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর