Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ১৭ ফেব্রুয়ারি ২০২১


১৭ ফেব্রুয়ারি ২০২১ ১১:৫০

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
আপনার অনুগত এবং অসংশয়িত প্রেমে একটি ঐন্দ্রজালিক সৃজনশীল ক্ষমতা আছে। দিন চমৎকার থাকবে বলে মনে হয়। আপনার মেজাজ সারা দিন ভালো থাকবে। আজকের শুভ রঙ সাদা ও শুভ সংখ্যা ২।

বৃষ রাশি
বাবার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। নিজের ভুলের ফলে নানা দিক থেকে অপব্যয় হতে পারে। বুদ্ধিমত্তার সাথে কাজ করতে থাকুন। অপ্রিয় সত্য কথা উচ্চারণে সতর্ক থাকুন। কর্মজীবীদের জন্য দিনটি মিশ্র ফলদায়ক। পড়াশোনার জন্য খরচ বাড়বে। আজকের শুভ রঙ হলুদ ও শুভ সংখ্যা ৩।

মিথুন রাশি
আজ কোনো প্রতিযোগিতায় ব্যর্থতা আসতে পারে। ভাই বা বোনের সঙ্গে বিবাদ বা বিচ্ছেদও হতে পারে। বিপরীত লিঙ্গের সাথে নতুন সম্পর্ক তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। আজকের শুভ রঙ বেগুনী ও শুভ সংখ্যা ৪।

কর্কট রাশি
আজ সারা দিন বেশ উৎফুল্লতায় কাটবে। আজ সব পরামর্শদাতা আপনার পক্ষে শুভ নয়। বাড়ির লোক আপনাকে বুঝবে না। নতুন সম্পর্কের দ্বারা মনোরঞ্জন বৃদ্ধি পেতে পারে তবে কোন কিছুতেই অতি উৎসাহী হওয়া ঠিক হবে না। আজকের শুভ রঙ হালকা লাল ও শুভ সংখ্যা ৫।

সিংহ রাশি
পরোপকারে সংসারে শান্তি ভঙ্গ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে সুখ পাবেন। সন্তানের কাজের ফলে আনন্দ ও গর্ববোধ। বিষয় সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। মনে বিশ্বাস রেখে এগিয়ে যান। আজকের শুভ রঙ সাদা ও শুভ সংখ্যা ৬।

কন্যা রাশি
আজকের দিনটি কারো কারো জন্য একটু জটিল হতে পারে। উচ্চ পদে চাকরির যোগ দেখা যাচ্ছে। পায়ের নীচে আঘাত লাগতে পারে। আজকের শুভ রঙ নীল ও শুভ সংখ্যা ৮।

তুলা রাশি
গুরুজনের শরীর নিয়ে চিন্তা থাকবে। জলপথে ভ্রমণ না করাই ভালো হবে। বিশেষ কোনো কাজ করায় সমাজে মর্যাদা লাভ হতে পারে। অলসতাকে বর্জন করুন। আজকের শুভ রঙ লাল ও শুভ সংখ্যা ৯।

বৃশ্চিক রাশি
চিকিৎসার কাজে সারা দিন অস্থিরতা থাকবে। সন্তানের বায়না পূরণ হবে। আজ কোনো ভালো খবর পেতে পারেন। কালচক্র অনুসারে অতীতকে গত হতে দিয়ে ভবিষ্যতের দুশ্চিন্তা বাদ দিয়ে, বর্তমানকে আলিঙ্গন করতে শিখুন। আজকের শুভ রঙ গোলাপি ও শুভ সংখ্যা ১।

ধনু রাশি
প্রতিবেশীর সঙ্গে শত্রুতার আশঙ্কা। ভালো কাজের পরিপ্রেক্ষিতে হতাশা জুটবে। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, উন্নতির যোগ। হঠাৎ করে রেগে যাওয়ায় অনেক প্রাপ্তি থেকে বঞ্চিত হতে হয় আপনাকে। আজকের শুভ রঙ হলুদ ও শুভ সংখ্যা ৩।

মকর রাশি
অনেক কঠিন সময়ের পর সুসময় আপনার জন্য অপেক্ষা করছে। আপনার সহ্য ক্ষমতা আপনাকে বাঁচাবে। অযথা কথা খুব কম বলবেন। অনেক কঠোর পরিশ্রম করে আসছেন আপনি, শুধু “হার্ড ওয়ার্ক”-এ কিছু হবে না, এখন থেকে “স্মার্ট ওয়ার্ক” করতে থাকুন। আজকের শুভ রঙ বেগুনী ও শুভ সংখ্যা ৪।

কুম্ভ রাশি
হঠাৎ কোনো পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। সন্তানদের কাজের জন্য সাহায্য করতে হতে পারে। ব্যবসায় নতুন কর্মী নিয়োগ করা ঠিক হবে না। বন্ধু সমাগমে মনে উৎফুল্লতা বাড়বে। আজকের শুভ রঙ লাল ও শুভ সংখ্যা ৫।

মীন রাশি
বিষাদ ঝেড়ে ফেলে দিন—যা আপনাকে জড়িয়ে রেখেছে এবং আপনার উন্নতিকে ব্যাহত করছে। যারা অচেনা ব্যক্তির পরামর্শে তাদের অর্থ বিনিয়োগ করেছিলেন তারা আজ খুব সুবিধা পাবেন। আপনি আপনার ভেতরের আপনাকে সঠিকভাবে প্রকাশ করুন। মাতা পিতার প্রতি যত্নশীল হন। আজকের শুভ রঙ সাদা ও শুভ সংখ্যা ৬।

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর