Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেমন যাবে ধনুর ২০১৮ সাল


৩১ ডিসেম্বর ২০১৭ ২২:২৩

মো. মাহবুব মিয়া, জ্যোতিষার্ণব

ধনু রাশি (নভেম্বরের ২৩ থেকে ডিসেম্বরের ২১)
ধনুদের মধ্যে জটিলতা কিংবা ক্ষুদ্রতার ছিটে ফোঁটা মাত্র নেই। সে নিষ্কলুষভাবে তার কষ্টদায়ক কথাগুলো বলে ফেলে। সে যে কাটা ঘায়ে নুনের ছিটা দিতেও ছাড়ে না, সেটা আসলে ঘা সারাতে গিয়ে তার অদক্ষতাই তুলে ধরে। অধিকাংশ ধনুই আন্তরিকভাবে চায় যে তার আশপাশের মানুষেরা প্রাণবন্ত হয়ে উঠুক। অন্তত এটাই তারা করতে চেষ্টা করে। কিন্তু নিজের সদিচ্ছাকে গুরুত্ব দিতে  গিয়ে প্রায়ই তারা অঘটন ঘটিয়ে বসে। সেই সব দুর্লভ কিছু ধনু যারা তেমন একটা কথাবার্তা বলে না, তারা হয়তো মনে মনে এমন চমৎকার কোনো পরিকল্পনা করছে যেটা বিশ্বকে চমকে দিতে পারে। তার জিহ্বা যখন স্থির, তখন তার মস্তিষ্ক আরও ব্যস্ত। একজন ধনু যখন সরাসরি তার লক্ষ্যে দৃষ্টি দেয়, তখন সে এতটাই উঁচুতে তীর ছুড়তে পারে, যেখানে মানুষের দৃষ্টিশক্তি পৌঁছতে পারে না। সেখানেই তার স্বপ্নগুলো সব সত্যি হয়ে যায়।

তারা এক জায়গায় স্থির হয়ে দাঁড়াতে বা বসতে ঘৃণাবোধ করে। যেকোনো পার্টিতে যান এবং সেখানে সবচেয়ে প্রাণবন্ত দলটিকে লক্ষ্য করুন। হাসিখুশি-আনন্দে আপ্লুত যে মানুষটি ওখানে বসে আছে, সে একজন ধনু এবং সে একটু আগেই এমন একটি কথা বলেছে যে সবাই স্তব্ধ হয়ে গিয়েছে। কিন্তু কী ঘটেছে সে সম্পর্কে তার বিন্দুমাত্র কোন ধারণা নেই। যখন সে তার বক্তব্যের ফলে ঘটা অঘটনের কারণ অনুধাবন করতে পারে, তখন অবশ্য তাকে কিছুটা হতভম্ব মনে হবে এবং দলটিতে তার চারপাশের মানুষগুলোকে দেখে মনে হবে যেন তারা এক একটি ধারালো ছুরির ফলা। মুখে একটা প্রফুল্ল হাসি এনে ধনু এমন একটা মন্তব্য করে বসতে পারে যা কেউ কল্পনাও করেননি।

কেমন যাবে?
নতুন বছরে নিজের চাকরির দিকে নজর দিন। প্রথম থেকে বেশি করে টাকা জমাতে না পারলে তা ভীষণভাবে সমস্যার সৃষ্টি করতে পারে আপনার জীবনে। শনি গ্রহ মকরের ওপর প্রভাব বিস্তার করবে। তাই আপনার আর্থিকভাবে সচেতন থাকাটা জরুরি। ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করে রাখুন। সময়ে কাজে আসতে পারে। নিজের স্বাস্থ্য সম্পর্কে আরও বেশি সচেতন হোন। প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে। যে কাজে প্রচুর পরিশ্রম ও মাথা খাটাতে হবে এমন কাজ থেকে বিরত থাকুন। কিছুদিন পরই বুধের নেতিবাচক প্রভাব কেটে যাবে। বৃহস্পতির প্রভাবে আপনার সামাজিক মেলামেশা ও বন্ধুর সংখ্যা বাড়তে পারে। নতুন বন্ধু তৈরি করুন এবং পুরনোদের সঙ্গে সময় কাটান।

ধনু রাশির জাতক-জাতিকাদের জন্য ২০১৮ সালের লাকি নাম্বারগুলো হলো- ৬, ১৬, ২৩, ৬০, ৮১। এই নম্বরগুলি ধনু রাশির জাতকদের যাবতীয় বিপদের মধ্যেও রক্ষা করতে পারে, যদি ঠিকভাবে ব্যবহার করা যায়।

অর্থখাত
মার্চের মাঝামাঝি সময় থেকে আর্থিক দিক থেকে একটু সতর্কভাবে এগোতে হবে। এই সময়টার মধ্যে কোনও গুরুত্বপূর্ণ আর্থিক সিদ্ধান্ত নিতে যাবেন না। মে মাসের পর থেকে আপনার আর্থিক ভাগ্য উন্নতির দিকে যাবে।

প্রেম-দাম্পত্য
বছরের শুরুর দিকে সম্পর্কে টানাপোড়েন হতে পারে। অপর দিকে বছরের দ্বিতীয় অংশ ভালো যাবে। যারা প্রেমের সম্পর্কে রয়েছেন তাদের ক্ষেত্রে ১৭ জানুয়ারি থেকে শুরু হওয়া সময়টা বেশ ভালো। যা চলবে ৭ মার্চ পর্যন্ত। অন্যদিকে ২ মে থেকে ৬ নভেম্বর পর্যন্ত সময়ও খুব ভালো যাবে। তবে ১১ অক্টোবরের পর থেকে সময়টা কঠিন হতে পারে।

ক্যারিয়ার
যারা চাকরি করছেন সেই ধনু রাশির জাতকরা আরও বেশি উন্নতি করবেন, আর যারা চাকরিপ্রার্থী তারা এবছরে চাকরি পেতে চলেছেন। কেরিয়ারের দিক থেকে এই বছরটি আপনার জন্য স্বস্তিদায়ক।

সারাবাংলা/এসবি/আরএফ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর