Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসছে অংশুর ‘প্লাস লাইন’


৩০ ডিসেম্বর ২০১৯ ১১:১০

ঢাকা: আধুনিক জীবনের সঙ্গে তাল মেলাতে সুস্থ থাকতে চাই আমরা। আর এই যাত্রায় সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো ওজন নিয়ন্ত্রণ। সুস্থ থাকতে চাইলেও যেমন ওজন নিয়ন্ত্রণে রাখতে হবে, সুন্দর সুন্দর পোশাক পরতেও তাই। কারণ আমাদের দেশে ‘প্লাস সাইজ’ মানুষের জন্য যথাযথ পোশাক খুঁজে পাওয়াই মুশকিল।

এখন কথা হলো, নানান কারণে যারা নিজের ওজন নিয়ন্ত্রণ করতে পারছেন না, তারা কী ফ্যাশন করবেন না? তাদের কী ইচ্ছা করে না আর সবার মতো দোকানে গিয়ে বাছাই করে রেডিমেড পোশাক কিনতে?

বিজ্ঞাপন

সেই তাদের কথা ভেবেই অনলাইন শপ ‘অংশু’ এনেছে নতুন অ্যাটায়ার কালেকশন। বডি পজেটিভিটিকে সামনে রেখে অংশু তৈরি করে করে তাদের প্লাস লাইন।

এ প্রসঙ্গে অংশুর কর্ণধার তানজিনা হক বলেন, ডিজাইনিং নিয়ে একটা সময় কিছু পড়াশোনা করেছি। বডি পজেটিভিটির ধারণা চালু হওয়ার আগে একটা কথা খুব বলা হতো যে, পোশাক নকশার সময় পরিধানকারীর শরীরের সমস্যাগুলো ঢেকে দিতে হবে। মানে যার শরীরের যে অংশটা বেমানান মনে হয় সেই অংশটা ঢেকে ফেলা বা সেটা থেকে ফোকাস সরিয়ে ফেলা। কিন্তু এখন পৃথিবী বদলেছে, নিজের শরীরকে ভালোবাসার সময় এসেছে। এখন আমরা বলছি আমাদের শরীরের কিছুই বেমানান নয়। সবারই শরীরের বিশেষ কিছু সৌন্দর্য থাকে। কারও হয়তো দারুণ ওয়েস্ট লাইন আছে, কারও আছে শোল্ডার লাইন। আমরা ফোকাস করতে চাই সেই জায়গাগুলোতে।

তানজিনা বলেন, প্লাস সাইজ শপিং এর কমন সমস্যা রেডিমেড কিছু খুঁজে না পাওয়া অথবা পেলেও পছন্দ মত ডিজাইন বা রঙ না পাওয়া। বিশেষ করে, দোকানি যখন ক্রেতার মাথা থেকে পা অব্দি চোখ বুলিয়ে বলে ওঠেন, ‘আপনার সাইজে হবে না’ তখন সেল্ফ এস্টিম ধরে রাখা মুশকিল হয়ে যায়। সে কারণেই এবার আমরা চেষ্টা করেছি মেয়েদের জন্য কিছু প্লাস সাইজের পোশাকের নকশা করতে।

বিজ্ঞাপন

 

তবে শুরুতেই বেশ কিছু নেতিবাচক কথাও শুনতে হয়েছে অংশুকে। যেমন এই সাইজের গ্রাহক পাওয়া যাবে না, এসব চলবে না। তবু জেদ আর ইচ্ছাকে সঙ্গী করে অংশু এনেছে তাদের প্লাস লাইন।

শুরুতেই মেয়ে নেটওয়ার্ক আয়োজিত রাঙতা মেলায় পাওয়া যাবে অংশুর নতুন এই কালেকশন। ধানমণ্ডির মাইডাস সেন্টারে আগামী ৩ ও ৪ জানুয়ারি মেলার পরে অনলাইনেও পাওয়া যাবে। আপাতত বডি সাইজ ৫২ ইঞ্চি পর্যন্ত রেডিমেড পোশাক থাকবে। তবে কেউ চাইলে নিজের মাপ দিয়েও পোশাক বানিয়ে নিতে পারবেন বলে জানান তানজিনা।

দেশি ফ্যাশনে প্লাস লাইন পণ্য অন্তর্ভূক্ত করার এই উদ্যোগে সবাইকে তাদের পাশে চায় অংশু।

অংশু প্লাস লাইন বডি পজিটিভিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর