Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাদ্যে ভেজালের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ


২৩ মার্চ ২০১৯ ১৪:২৭

প্রেস ক্লাবের সামনে সাগরের প্রতিবাদ

ঢাকা: খাবারে ভেজাল, বাতাসে বিষ, সড়কে মৃত্যু। নগরজীবনের পদে পদে যেন বিপদের হাতছানি। এসবের বিরুদ্ধে প্রতিবাদ হোক নিজ থেকেই। সচেতন হোক প্রতিটি নাগরিক। এমনই চিন্তা থেকে খাদ্যে ভেজালের বিরুদ্ধে এককভাবে প্রতিবাদ করছেন মো. মোখলেছুর রহমান সাগর নামে এক যুবক।

শুক্রবার (২২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে ভেজালের বিরুদ্ধে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে একাই প্রতিবাদ জানান সাগর।

বাঁশের লম্বা একটি লাঠিতে ঝুলানো কতগুলো প্ল্যাকার্ড। সঙ্গে হ্যান্ডমাইক, পিঠে জাতীয় পতাকাযুক্ত লাঠি বাঁধা। আর এভাবে ভেজালের বিরুদ্ধে মানুষকে সচেতন করে তোলার উদ্যোগ নিয়েছেন তিনি।

সাগর জানান, ২০১৩ সাল থেকে সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে প্রতিবাদ ও সমাজের সচেতনতামূলক কাজ করে আসছেন তিনি। এটির মাধ্যমে তিনি মনে এক ধরনের শান্তি অনুভব করেন।

তেজগাঁও কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিভাগ থেকে সম্প্রতি স্নাতকোত্তর পরীক্ষা দিয়েছেন। এখন তিনি একটি প্রাইভেট প্রতিষ্ঠানে চাকরি করেন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জে।

একক প্রতিবাদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘কী করব? অন্যায় দেখলে তো সহ্য করা যায় না। বন্ধু-বান্ধব বা ৫০ জনকে এক জায়গায় জড়ো করতে করতে দেখা যাবে ইস্যু চাপা পড়ে গেছে। তাই একাই দাঁড়িয়ে যাই। আমাকে দেখে অন্যরাও উদ্বুদ্ধ হন।’

সাগর আরও বলেন, ‘হয়ত কোনো সময় আসবে যখন একে একে সবাই এ প্রতিবাদে এগিয়ে আসবে। সবাই যখন সচেতন হবে তখন আমাদের সমাজ থেকে এ ধরনের অন্যায় দূর হয়ে যাবে।’

সারাবাংলা/এজেডকে/একে

খাদ্যে ভেজাল জাতীয় প্রেস ক্লাব প্রতিবাদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর