Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক সপ্তাহের মধ্যে বাবুবাজারে নতুন ফায়ার স্টেশন: সাঈদ খোকন


৭ এপ্রিল ২০১৯ ১৯:৩৬

ঢাকা: রাজধানীর বাবুবাজারে নতুন ফায়ার স্টেশন স্থাপন হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে এই স্টেশন স্থাপনের কাজ শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার (৭ এপ্রিল) আরমানিটোলায় ‘পুরান ঢাকার কেমিক্যাল ব্যবসার সংকট ও সমাধান’ শীর্ষক মতবিনিময় সভায় ডিএসসিসি মেয়র এ কথা বলেন।

মেয়র বলেন, ‘চুডিহাট্টার মতো এমন মর্মান্তিক হৃদয়বিদারক ঘটনা যেন না ঘটে এ জন্য সবাইকে সচেতন হতে হবে। আগুন লাগার প্রথম ২০/২৫ মিনিট সবচেয়ে গুরুত্বপূর্ণ। এ সময়টাতে আগুন নিয়ন্ত্রণে রাখা গেলে বড় ধরনের বিপদ থেকে রক্ষা পাওয়া সম্ভব।’

রাজধানীর পুরান ঢাকার কেমিক্যাল ব্যবসা প্রসঙ্গে সাঈদ খোকন আরও বলেন, ‘শত বছরের ঐতিহ্যবাহী এ ব্যবসার প্রসারে সরকার অত্যন্ত আন্তরিক। মুন্সীগন্জের সিরাজদিখানে কেমিক্যাল পল্লী গঠনের কাজ এগিয়ে চলছে। জীবনকে নিরাপদ রেখে ব্যবসা করতে হবে। ব্যবসা জীবনমান উন্নয়নের জন্য। কিন্তু যে ব্যবসা নিরপরাধ মানুষের জীবন কেড়ে নেয়, জানমাল হুমকির মুখে ফেলে দেয় এমন ব্যবসা কাম্য নয়।’

‘জীবনের জন্য ঝুঁকির এমন কোনো ব্যবসা নগর কর্তৃপক্ষ মেনে নেবে না’ উল্লেখ করে তিনি জানান, বিস্ফোরক অধিদফতর চিহ্নিত ৩৫টি দাহ্য পদার্থ কোনোভাবেই দোকান/কারখানায় রাখা যাবে না। তবে টাস্কফোর্স অভিযান চালালে ব্যবসায়ীরা যেন হয়রানির শিকার না হন সে বিষয়ে সতর্ক থাকার জন্য তিনি র‌্যাব-১০ এর অধিনায়ককে নির্দেশনা দেন।

সারাবাংলা/এসএইচ/একে

বাবুবাজার সাঈদ খোকন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর