Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে বস্তিতে ভয়াবহ আগুন; নিয়ন্ত্রণে ১১ ইউনিট


২৭ ডিসেম্বর ২০১৯ ০১:১৯

ঢাকাঃ রাজধানীর মিরপুরের কালসী বাউনিয়াবাদ এলাকায় হিরুর মা নামে একটি বস্তিতে আগুন লেগেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে আগুনের সুত্রপাত হয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসের এরশাদ আলী।

তিনি বলেন, কি কারনে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি  ইউনিট কাজ শুরু করে। পরবর্তীতে আরও ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে যুক্ত হয় এবং আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

স্থানীয়দের অভিযোগ রাত ১২টার দিকে আগুনের সুত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিসে এক ঘণ্টা ধরে ফোন করেও কোনো সাড়া পাওয়া যায়নি। এক ঘণ্টা পর ফায়ার সার্ভিসের গাড়ি আসলেও পানি স্বল্পতার কারনে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারণ করেছে।

বস্তিবাসীর অভিযোগ আগুনের ভয়াবহতা অনুযায়ী ফায়ার সার্ভিসের তৎপরতা খুবই সামান্য। ইউনিট সংখ্যা ইচ্ছা করলে আরও বাড়াতে পারত। তবে কেন ইউনিট বাড়ায়নি তা কেউ বলতে পারেনি।

বস্তিবাসীর আরও অভিযোগ, এটি ষড়যন্ত্রমূলক আগুন। তাই হয়তো ফায়ার সার্ভিস দেড়িতে এসেছে।

তবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া না গেলেও আগুন নেভাতে ফায়ার কর্মীদের তৎপরতা ও চেষ্টা দেখা গেছে। এছাড়া স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সহযোগিতা করছেন।

বস্তিবাসীর কেউ কেউ বলছেন, পাশের প্লাস্টিক ভাঙ্গারির দোকান থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

 

আগুন ঢাকা. রাজধানী বস্তি ফায়ার সার্ভিস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর