Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কম প্রশস্তের রাস্তার উন্নয়নে অর্থায়ন করবে না ডিএনসিসি

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৫

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যে সব রাস্তার প্রশস্ততা ২০ ফিটের কম সেই ধরনের রাস্তার উন্নয়নে কোনো ধরনের আর্থিক বরাদ্দ দেবে না ডিএনসিসি। যেখানে রাস্তায় ২০ ফিটের কম হলে অনুমোদনই পায় না সেখানে বরাদ্দ দেওয়া হবে না। যারা অবৈধভাবে দখল করে রেখেছে তারা দখল ছেড়ে ক্লিয়ার না করে দিলে কাজ হবে না।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান-২ এর নগরভবনে অনুষ্ঠিত কর্পোরেশন সভার সভাপতির বক্তব্যে এসব কথা বলেন আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

ডিএনসিসি মেয়র বলেন, ‘সম্পত্তি বিভাগের সমন্বয়ে রাস্তার প্রশস্ততা বাড়াতে হবে। রাজউকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যারা রয়েছে তাদের চিঠি দিয়ে জানাতে হবে। নকশা অনুমোদনের ক্ষেত্রে কেমন ছিল সেটি ডিএনসিসিকে দিতে হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।’

অবৈধ দখলের ফলে রাস্তা সরু হয়ে যায়। এতে করে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠে উল্লেখ করে বলেন, ‘মানুষের যাতায়তে যতটুকু সম্ভব স্বাচ্ছন্দ্য ফিরিয়ে আনতে হবে।’

এছাড়া সভায় বিদ্যুৎ সাশ্রয়ে অবৈধ ব্যাটারি চালিত অটোরিক্সা বন্ধ, অনলাইন কাউন্সিলর সার্টিফিকেট সিস্টেম, ট্রেড লাইসেন্স ইস্যু, যানজট কমাতে ট্রাফিক পুলিশের সাথে সমন্বয়, দ্রুততম সময়ের সাথে বর্জ্য অপসারণ, ময়লার প্যাসেঞ্জ পরিষ্কার এবং কাওরান বাজারের কাঁচাবাজার স্থানান্তর নিয়ে আলোচনা হয়।

সভায় উপস্থিত ছিলেন ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির কাউন্সিলর এবং উর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/ইআ

অর্থায়ন ডিএনসিসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর