Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাঘাইছড়িতে সাত খুনের ৪৮ ঘণ্টা পর মামলা


২০ মার্চ ২০১৯ ২১:৪৩

রাঙ্গামাটি: জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন কর্মীদের ওপর হামলা ও সাতজন নিহতের ঘটনার ৪৮ ঘণ্টা পর মামলা হয়েছে। বুধবার (২০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বাঘাইছড়ি থানায় সাজেক থানাধীন ৮নং মধ্যপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মো. আক্তার আলী বাদী হয়ে মামলাটি করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল মনজুর।

ওসি আবুল মনজুর জানান, ‘বুধবার রাত সাড়ে ৮টার দিকে বাঘাইছড়ি থানায় মামলাটি দায়ের করা হয়। হামলার ঘটনায় আহত পুলিশ সদস্য বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় ৪০/৫০ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে। আসামিদের ধরতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে। মামলা নং-২, ধারা ১৪৩,৩২৪,৩২৬,৩০৭,৩০২,৩৪ দণ্ডবিধিতে মামলা দায়ের করা হয়।’

সার্বিক পরিস্থিতি নিয়ে বুধবার বিকেলে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, জেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বাঘাইছড়িসহ জেলার সব খানেই পরিস্থিতি স্বাভাবিক। সাধারণ মানুষের মাঝে ভয়-ভীতি, আতঙ্ক নেই, সবাই নির্বিঘ্নে চলাফেরা করছে। তিনি বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। আইন-শৃঙ্খলা বাহিনীও সতর্ক দৃষ্টিতে আছে। সন্ত্রাসীদের কোনও ছাড় দেওয়া হবে না। যৌথবাহিনী তাদের ধরতে চেষ্টা চালাচ্ছে।

আরও পড়ুন: বাঘাইছড়ির হত্যাকাণ্ড তদন্তে ৭ সদস্যের কমিটি

মঙ্গলবার ময়নাতদন্ত শেষে বাঘাইছড়ি নিহত সাত জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের পর রাতে তাদের দাফন ও শেষকৃত্য সম্পন্ন হয়। অন্যদিকে বিলাইছড়িতে নিহত আওয়ামী লীগ নেতার শেষকৃত্য বুধবার দুপুরে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে থানা পুলিশ।

এ দিকে সকালে আওয়ামী লীগ নেতাকে হত্যার বিচারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে দু’টি স্মারকলিপি দিয়েছে উপজেলা আওয়ামীলীগ ও উপজেলার সচেতন মানুষ।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইকবাল জানিয়েছেন, ‘সকালে উপজেলা আওয়াম লীগ সভাপতিকে হত্যার বিচার চেয়ে আওয়ামী লীগ ও স্থানীয়রা প্রধানমন্ত্রী বরাবরে দুইটি স্মারকলিপি দিয়েছে। স্মারকলিপি দুইটি জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে। এছাড়া বুধবার সকালে নিহত আওয়ামী লীগ নেতার শেষকৃত্য সম্পন্নের জন্য তার বাড়িতে মরদেহ নেওয়া হয়েছে।

প্রিয় শিক্ষকের জন্য মানববন্ধন

বাঘাইছড়ির সাজেক থেকে উপজেলা সদরে ফেরার পথে দুর্বৃত্তের গুলিতে নিহত কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আমির হোসেনসহ বাকিদের মৃত্যুতে শোক র‌্যালি করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা। বুধবার সকালে উপজেলা সদরের বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি শুরু হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মানববন্ধনে মিলিত হয়।

কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি পঞ্চম কর্মকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন আনসার রেঞ্জ কর্মকর্তা শামসুল আলম, স্কুল শিক্ষক শফিকুল ইসলাম, নাসির হোসেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারোয়ার মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন। এদিন হত্যাকাণ্ডের প্রতিবাদে উপজেলার বিভিন্ন দোকান-ব্যবসায়িক প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন করা হয় এবং সাধারণ মানুষ কালো ব্যাজ ধারণ করে।

বিলাইছড়িতে অবরোধ পালিত
বিলাইছড়িতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যার ঘটনায় এদিন সকাল থেকেই টানা ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দেয় উপজেলা আওয়ামী লীগ। হত্যার ঘটনার পর থেকেই উপজেলা সদরে দোকানপাট বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে বিলাইছড়ির সাথে রাঙামাটি-কাপ্তাইয়ে নৌ-চলাচল। সাধারণ মানুষের ভিতরে আতঙ্ক বিরাজ করছে। কেউ বিশেষ প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না ঘর থেকে।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসএম সাইদুল ইসলাম জানান, ‘আমাদের দলের উপজেলা সভাপতি ওড়াছড়ি গ্রামের বাড়ি থেকে ফেরার পথে জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে। আমরা এ ঘটনার পর মঙ্গলবার সকাল থেকেই উপজেলায় ৪৮ ঘণ্টার অবরোধ পালন করছি। বুধবার হত্যার বিচারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।’

সারাবাংলা/এমএইচ

আটখুন প্রশাসন মানববন্ধন রাঙ্গামাটি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর