Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়ি ফিরতে স্বস্তি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে


৩ জুন ২০১৯ ১৮:২৯

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঈদযাত্রায় স্বস্তিতে রয়েছেন যাত্রীরা। মহাসড়টিতে ঘরমুখো যাত্রীদের চাপে যানবাহনের সংখ্যা বাড়লেও বেড়ে নেই আগের মতো যানজট। নির্ধারিত সময়ের চেয়ে কম সময়ে গন্তব্যে পৌঁছতে পারছেন যাত্রীরা। এতে খুশি যাত্রী ও চালকরা।

ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকার দুঃসহ সেসব দিনগুলো মুছে দিয়েছে নতুন দুটি সেতু। সড়ক ও জনপথের সংশ্লিষ্টরা বলছেন, সেতু দুটি চালু হওয়ায় যানজট হচ্ছে না। অন্যদিকে সড়কে যানবাহন চলাচল যেন বাধাগ্রস্ত না হয় সেদিকে তদারকি করছে হাইওয়ে পুলিশ।

বিজ্ঞাপন

এ যেন স্বপ্নকেও হার মানায়। মহাসড়কের কোথাও নেই কোনো যানজট। দুর্ভোগ নেই যাত্রীদের। গেল কিছুদিন আগেও কুমিল্লার দাউদকান্দির মেঘনা-গোমতী সেতু ও মেঘনা সেতুর টোল প্লাজা থেকে উভয়পাশে কয়েক কিলোমিটার যানজট লেগে থাকত। সেসব স্থানে এখন আর যানজট চোখে পড়ে না।

দ্রুতগতিতে ফোর লেনের সেতু ও সড়ক দিয়ে যানবাহন চলায় নেই কোনো প্রতিবন্ধকতা। নির্ধারিত সময়ের আগেই গন্তব্যে পৌঁছে যাচ্ছেন যাত্রীরা।

ঘরমুখো একজন যাত্রী বলেন, ‘রাস্তায় যানজট নেই, খুব ভালো লাগছে। আগে ঢাকা থেকে কুমিল্লা, ফেনী ও চট্টগ্রাম যেতে অনেক সময় লাগত। ব্রিজগুলো হওয়ার পরে এখন কুমিল্লা যেতে সময় লাগে দেড়ঘণ্টা। ফেনী যেতে সময় লাগে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা।’

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার মেঘনা-গোমতী সেতু উদ্বোধন। চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের বর্তমান অবস্থা খুবই ভালো। কোনো যানজট নেই। তারপরেও ঈদুল ফিতর উপলক্ষে আমাদের হাই অথরিটি প্রোগ্রাম দিয়েছেন, সেই প্রোগ্রাম অনুযায়ী বাড়তি ফোর্স রেডি করা আছে। কোনো ধরনের যানজট হবে না আশা করি। আর হলেও দ্রুত নিরসন করা হবে।’

বিজ্ঞাপন

শুধু তাই নয় বাস স্টেশন বা বাজারগুলোতে যেন যেখানে-সেখানে যানবাহন না থামতে পারে সে ব্যপারেও সর্তক সড়ক বিভাগ। প্রাকৃতিক কোনো দুর্যোগ ছাড়া মহাসড়কে কোনো যানজট না হওয়ার আশা করেন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ।

সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বলেন, ‘ঢাকা চট্টগ্রাম সড়কের অবস্থা এখন খুবই ভালো। বর্তমানে ঢাকা থেকে কুমিল্লা যেতে দেড় ঘণ্টার বেশি সময় লাগে না। যদি প্রাকৃতিক কোনো দুর্যোগ না হয় তাহলে ইনশাআল্লাহ ঈদ যাতায়াত অত্যন্ত স্মুথ হবে।’

এদিকে কুমিল্লা অংশের সড়কের পাশে বাজারগুলোও মনিটরিং করছেন বলে জানান এ কর্মকর্তা।

‘বাজারগুলোতে যেন কোনো কারণে যানজট তৈরি না হয়। কোনো কারণেই যেন যাত্রী সাধারণ ঈদের ছুটিতে বাড়ি যেতে ভোগান্তিতে না পড়েন সেদিকে সজাগ দৃষ্টি রাখছি আমরা’ বলেন ড. মোহাম্মদ আহাদ উল্লাহ।

সারাবাংলা/একে

কুমিল্লা ঢাকা-চট্টগ্রাম নতুন দুই সেতু যানজট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর