Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপবন উদ্ধারে পৌঁছেনি রেলের উদ্ধারকারী দল


২৪ জুন ২০১৯ ০৫:৪৪

সিলেট: সিলেটের মৌলভীবাজারে কুলাউড়ার বরমচাল স্টেশন সংলগ্ন বড়ছড়া এলাকায় দুর্ঘটনার কবলে পড়া আন্তঃনগর উপবন এক্সপ্রেসের বগি ও যাত্রীদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে। উদ্ধার কাজ প্রায় শেষ পর্যায়ে। তবে রেললাইন স্বাভাবিক হতে সময় লাগবে। রেলওয়ে লোকজন আসলেও রাত পৌনে ৪টা পর্যন্ত ঘটনাস্থলে পৌঁছেনি উদ্ধারকারী দল।

লাইনচ্যুত উপবন এক্সপ্রেস, নিহত ৫, আহত ২৫০

রোববার (২৩ জুন) দিবাগত রাত পৌনে ৪ টার দিকে ঘটনাস্থল থেকে সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিলেট বিভাগীয় উপ-পরিচালক মোহাম্মদ আলী।

সিলেটের সঙ্গে রেল যোগাযোগও বন্ধ, দুর্ভোগ চরমে

তিনি জানান, ঘটনার খবর পাওয়ার পরই সিলেটের বিভিন্ন স্টেশন ১১টি ইউনিটের ৫৪ জন কর্মী ও ৫টি এম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। ১৬ টি বগির ট্রেনের ৬ বগি দূর্ঘটনার শিকার হয়। এরমধ্যে শেষ বগি খালে, ৩টি লাইনচ্যুত ও ২টি আংশিক লাইনচ্যুত হয়।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে আমরা ৪টি মরদেহ ও আহত ২৭ জনকে উদ্ধার করেছি। নিহতের মধ্যে ৩ জন মহিলা ও ১ জন পুরুষ। লাশগুলি উদ্ধার করে কুলাউড়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত হতাহতের সঠিক সংখ্যা জানানো সম্ভব হচ্ছে না। উদ্ধার কাজ শেষে বিস্তারিত জানানো হবে।

ছবিতে উপবন এক্সপ্রেস দুর্ঘটনা

মোহাম্মদ আলী জানান, রেলওয়ের লোক এসেছেন। তবে এখনো উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেনি।

এর আগে রোববার রাত পৌনে ১২টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে কালা মিয়া বাজার সংলগ্ন একটি ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি

আহত উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা ট্রেন লাইনচ্যুত নিহত

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর