Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামালপুরে বন্যার্তদের পাশে ‘আমরাই কিংবদন্তী’


২৮ জুলাই ২০১৯ ০৯:২৬

দেশের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে ২০০০ সালে এসএসসি ও ২০০২  সালে এইচএসসি পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের অনলাইন ভিত্তিক গ্রুপ ‘আমরাই কিংবদন্তী’। এই গ্রুপটির সদস্যরা জামালপুরের দেওয়ানগঞ্জ থানার অন্তর্গত তিলকপুর ও কাউনের চর এবং বকশীগঞ্জ থানার অন্তর্গত বাটি কল্কিহারা ও মাদারের চরের তিন শতাধিক পরিবারের মাঝে বিভিন্ন রকমের ত্রাণ বিতরণ করেছেন।

বন্ধুত্বকে শুধু অনলাইনেই সীমাবদ্ধ না রেখে দেশের বিভিন্ন কাজে এগিয়ে যেতে যান আমরাই কিংবদন্তী গ্রুপের সদস্যরা। এজন্য বিভিন্ন ধরনের কাজ করেন তারা। সেই কাজের অংশ হিসেবে গত শুক্রবার (২৬ জুলাই) জামালপুরে ত্রাণ বিতরণ করে গ্রুপের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল।

বিজ্ঞাপন

এসময় তাদের কাজে সার্বিক সহযোগিতা করে স্থানীয় পুলিশ ও প্রশাসন।

সামাজিক দায়বদ্ধতা থেকেই প্রায় ২৪ হাজার সদস্যের গ্রুপটির বন্ধুরা নিজেদের মধ্যেই অনুদান সংগ্রহ করেন। পরে তা বিতরণ করেন জামালপুরের বন্যার্ত পরিবারগুলোর মাঝে।

বন্যা পরবর্তী বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন কাজের পরিকল্পনা করেছেন আমরাই কিংবদন্তী গ্রুপটির সদস্যরা।

শুধু বন্যার্ত মানুষই নয় দেশের পিছিয়ে পড়া গোষ্ঠীর সদস্যসহ বিভিন্ন অঞ্চলের অসহায় মানুষদের কাছে চিকিৎসা সেবাসহ বিভিন্ন ধরনের সেবা পৌঁছে দেওয়ার পরিকল্পনাও রয়েছে তারা।

২০১৭ সালের ১৫ নভেম্বর যাত্রা শুরুর পর থেকে লালমনিরহাটের কালীগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ে সহায়তা দেওয়া, বিনামূল্যে চিকিৎসা সেবা, ওষুধ বিতরণ, অসহায় মানুষকের কাছে বস্ত্র ও খাবার বিতরণ, গ্রুপের অসুস্থ অসহায় বন্ধুর চিকিৎসায় অনুদান, এতিম শিশুদের জন্য নতুন পোশাক ও কম্পিউটার সামগ্রী বিতরণ, রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন গ্রুপের সদস্যরা।

বিজ্ঞাপন

এই গ্রুপ সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.amraikingbadanti.com এই ঠিকানায়।

আমরাই কিংবদন্তী জামালপুর ত্রাণ বিতরণ বন্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর