Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাকে বাঁচাতে ছেলের আকুতি


৪ জানুয়ারি ২০২০ ০৪:০৫

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার টুবগী গ্রামের তাছলিমা বেগম ও বায়েজীদ হোসেনের চার সন্তান। অন্যের জমিতে চাষ করে সংসার চালানো বায়েজীদ বহু কষ্টে স্থানীয় মাদরাসায় লেখাপড়া করাচ্ছেন সন্তানদের। ভেবেছিলেন, সন্তানরা লেখাপড়া শিখবে, তার কষ্টের দিন শেষ হবে।

পরিবারটির স্বপ্ন পূরণের পথে বাধ সেধেছে তাছলিমার শরীর। চার বছর আগে কিডনি বিকল হয় তার। এরপর নানা চিকিৎসার পর এখন প্রতি সপ্তাহে দুইদিন ডায়ালাইসিস করতে হয়।

তাছলিমার ছেলে তাইমুল ইসলাম জানান, চাঁদপুরের একটি বেসরকারি হাসপাতালে একবার ডায়ালাইসিস করাতে সব মিলিয়ে তাদের খরচ হয় ৫ হাজার টাকা। প্রতি সপ্তাহে দুইবার হিসেবে ১০ হাজার টাকা আর মাসে তাদের খরচ হয় চল্লিশ থেকে পঞ্চাশ হাজার টাকা।

দরিদ্র এই পরিবারটির পক্ষে তাছলিমার চিকিৎসা করা এখন একেবারেই অসম্ভব হয়ে পড়েছে। মায়ের চিকিৎসার পেছনে সর্বস্ব ব্যয় হয়েছে জানিয়ে তাইমুল বলেন, ‘সবকিছুর পরেও চাই আমার আম্মু বেঁচে থাকুক। নিজেদের সব শেষ করে আর কোন উপায় না পেয়ে আপনাদের দ্বারস্থ হয়েছি। প্লিজ সবাই আমার মায়ের পাশে দাঁড়ান। যার যতটুকুই সামর্থ আছে আমাদের সাহায্য করুন, আমার মা কে বাঁচাতে এগিয়ে আসুন।’

মায়ের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সমাজের মানুষের কাছে অনুরোধ করেছেন তাইমুল। তার সঙ্গে যোগাযোগ করা যাবে ০১৮৭২-০৭৫৬৬৪ এই নম্বরে। এছাড়া তাছলিমাকে বাঁচাতে একই নম্বরে বিকাশ করেও সহায়তা করা যাবে।

তাইমুল তাছলিমা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর