Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লামায় ৬টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে ১৮ লাখ টাকা জরিমানা


৬ ফেব্রুয়ারি ২০২০ ১৫:১৪

বান্দরবান: বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে ৬টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ১৮ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন অভিযানে নেতৃত্ব দেন।

এসময় অভিযানে বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বাদুরচড়া এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। সেইসঙ্গে পরিবেশের ছাড়পত্র না থাকা, জেলা প্রশাসকের লাইসেন্স না থাকা ও ইট ভাটায় ইট পোড়ানোর কাজে জ্বালানি কাঠ ব্যবহার এবং পাহাড় কেটে পরিবেশ বিনষ্টের অপরাধে ৬টি ইটভাটাকে সর্বমোট ১৮ লাখ টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

অভিযানে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটার চুলা পানি দিয়ে নষ্ট করা হয়, এছাড়া স্কেভেটর দিয়ে কাঁচা ও পোড়া ইট নষ্ট করেন ভ্রাম্যমান আদালত।

অভিযানে বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন, মো. নাজমুল হাসান, মো. কায়েসুর রহমান, পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি, পরিদর্শক আব্দুল সালামসহ র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস এবং পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমান আদালতের বিচারক জাকির হোসাইন।

ইটভাটায় অভিযান ফাইতং ইউনিয়ন ভ্রাম্যমান আদালত লামায় ইটভাটা ধ্বংস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর