Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মঠবাড়িয়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার


২৩ ফেব্রুয়ারি ২০২০ ০৩:১২

মঠবাড়িয়া: পিরোজপুরের মঠবাড়িয়ায় একজন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার হয়েছেন। স্ত্রীকে নির্মমভাবে হত্যার অপরাধে মৃত্যুদন্ড পাওয়া আসামী আবুল কালাম (৪৮) পলাতক ছিলেন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পার্শ্ববর্তী বরগুনা জেলার তালতলী উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করে মঠবাড়িয়া পুলিশ।

পুলিশ সুত্রে জানা গেছে,মঠবাড়িয়া উপজেলার বড়শৌলা গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে আবুল কালাম বিয়ের পর থেকে স্ত্রী জেসমিন বেগমকে যৌতুকের দাবিতে মারধর করতেন । ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর দুপুরে মারধরের এক পর্যায়ে জেসমিন অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় পল্লী চিকিৎসককে কাছে ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়। গত ১৪ সেপ্টেম্বর ১৯’ রাতে জেসমিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় ১৫ সেপ্টেম্বর ১৯” নিহত জেসমিনের ভাই সাইফুল হক বাদী হয়ে আবুল কালামকে আসামি করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা করেন।

মঠবাড়িয়া থানার তৎকালীন এস.আই মোঃ আব্দুল হক এ মামলাটি তদন্ত শেষে ওই বছরের ৪ নভেম্বর ১৯’ আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। পরে গত ২৯ অক্টোবর ১৯’ পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মিজানুর রহমান মামলার দীর্ঘ শুনানি শেষে পলাতক আসামী আবুল কালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন। সঙ্গে ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান বলেন, মঠবাড়িয়া থানা পুলিশ মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী আবুল কালামকে বরগুনা জেলার তালতলী থানা পুলিশের সহযোগীতায় গ্রেপ্তার করা হয়। তিনি আরও জানান গ্রেফতার কৃত আবুল কালামকে রোববার আদালতে সোপর্দ করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর