Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ ভ্রমণে বিএসএফ’র স্কুল শিক্ষার্থীরা


১১ ডিসেম্বর ২০১৭ ১৭:৩৫

স্টাফ করেসপন্ডেন্ট

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) স্কুল শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ৪ দিনের সৌজন্য সফরে বাংলাদেশে পৌঁছেছে। সোমবার সকালে প্রতিনিধি দলটি যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এসময় বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির পক্ষ থেকে তাদের স্বাগত জানানো হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা জানান, বিজিবি ও বিএসএফ-এর মধ্যে পারস্পরিক আস্থা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদারের লক্ষ্যে এ সফরের আয়োজন করা হয়েছে। ৩৩ সদস্যের  প্রতিনিধিদলে ৩১ জন ছাত্র-ছাত্রী এবং বিএসএফ’র ২ জন কর্মকর্তা অন্তর্ভূক্ত রয়েছেন।

প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরকালে পিলখানার বিজিবি যাদুঘর, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং রাজধানীর বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন। এছাড়া পিলখানায় বিজিবি ও বিএসএফ’র স্কুল শিক্ষার্থীরা যৌথভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। প্রতিনিধিদল বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবে। সফর শেষে আগামী ১৪ ডিসেম্বর বেনাপোল আইসিপি হয়ে প্রতিনিধিদল ভারতে প্রত্যাবর্তন করবে।

উল্লেখ্য, বিএসএফ’র আমন্ত্রণে বিজিবি’র স্কুল ছাত্র-ছাত্রীদের ৩৫ সদস্যের একটি প্রতিনিধিদল ২০১৬ সালের ২ থেকে ৫ অক্টোবর ভারতের শিলং এ সফর করে।

সারাবাংলা/এসআর/এমএস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর