Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙামাটিতে সাংবাদিকদের দুদিনের প্রশিক্ষণ সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২২ ২০:১৪

রাঙামাটি : পার্বত্য জেলা রাঙামাটিতে সাংবাদিকদের তথ্য অধিকার আইন বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে রাঙামাটি জেলা শহরের আশিকা কনভেনশন হলে দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ শেষ হয়।

এদিন সকাল ১০টায় প্রশিক্ষণের শেষ দিনের সেশন শুরু হয়ে দুপুর দুইটায় শেষ হয়। এর আগে সোমবার (১২ অক্টোবর) সকালে প্রশিক্ষণের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের রাঙামাটির উপ-পরিচালক ও অতিরিক্ত জেলাপ্রশাসক মো. আল মামুন মিয়া।

দ্য এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতা ও স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটস এর আয়োজনে দুইদিন ব্যাপী এই প্রশিক্ষণ শুরু হয় সোমবার সকালে। প্রশিক্ষণে রাঙামাটি জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার ৫৬জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আশিকার নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা ও উপ-নির্বাহী পরিচালক কক্সী তালুকদার, প্রশিক্ষক মোস্তাফিজুর রহমান ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকসুদ আহমেদ।

শেষ দিনের পর্বে তথ্য অধিকার আইন ২০০৯- এর ওপর সেশন আলোচনা করেন ABUNX (এবানএক্স) এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। শেষে প্রশিক্ষণ পর্যালোচনার মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।

সারাবাংলা/ইআ

কর্মশালা সাংবাদিকদের কর্মশালা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর